শীতের আশীর্বাদ উদ্ভাবনী প্রযুক্তির ওয়াশিং মেশিন

সিনিউজ ডেস্ক: শীত আসি আসি করে প্রায় চলে এসেছে। ঘরে ঘরে চলছে আলমারি থেকে শীতের কাপড় নামানোর তোড়জোড়। শীত এমন একটি মৌসুম যা আমাদের জীবনধারায় বেশ কিছু পরিবর্তন নিয়ে আসে। এ সময় আবহাওয়া শুষ্ক থাকে বলে বাতাসে ধুলোবালি বেড়ে যায় এবং খুব সহজে আসবাবপত্র ও কাপড় ময়লা হয়। শীত এবং অতিরিক্ত ধুলোবালি থেকে শ্বাসতন্ত্রের বিভিন্ন অসুখ হওয়ার আশঙ্কাও বৃদ্ধি পায়। তাই, এ সময় পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে কাপড়ের বাড়তি যত্ন নেবার প্রয়োজন পড়ে।

শীতে যখন উষ্ণ কম্বলের নিচে সময় কাটানোর ইচ্ছা আর মনে ঠাণ্ডা ভীতি জেঁকে বসে, সে সময় নিয়মিত কাপড় ধোয়া বেশ কষ্টসাধ্য ব্যাপারই বটে। আবার, নতুন করে কোভিড সংক্রমণের হার বেড়ে যাওয়ার সাথে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার প্রয়োজনীয়তাও বেড়ে গেছে। এ ব্যাপারে উদাসীনতা মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে। কিন্তু কর্মব্যস্ত দিনশেষে বাড়ি ফিরে ক্লান্ত শরীরে প্রতিদিন হাত দিয়ে কাপড় ধোয়া যে কারো জন্য বেশ কঠিন, আর সপ্তাহজুড়ে অফিসের কাজ করার পর ছুটির দিন অপরিষ্কার কাপড়ের পেছনে সময় ব্যয় একদমই প্রত্যাশিত নয়। শীতের ভারি পোশাক, ঘরের পর্দা, বিছানার চাদর হাতে ধুয়ে পরিষ্কার করা যথেষ্ট কষ্টসাধ্য কাজ। এসব কাপড়ে আটকে থাকা ময়লা হাতে ধুয়ে পরিষ্কার করতে যে কাউকেই বেশ বেগ পেতে হয়। অন্যদিকে, বেশি সময় ধরে কাপড় ধোয়া সর্দি-জ্বরের আশঙ্কাও বাড়িয়ে দেয়।

তবে আশার কথা, প্রযুক্তিনির্ভর বর্তমান বিশ্বে কাপড় ধোয়ার মতো নিত্যনৈমিত্তিক কাজ অনেক সহজ হয়ে গেছে। আধুনিক প্রযুক্তি আমাদের জীবনযাপন অনেক স্বাচ্ছন্দ্যদায়ক করে তুলেছে। প্রযুক্তির অসাধারণ উদ্ভাবন অটোম্যাটিক ওয়াশিং মেশিন অপরিষ্কার কাপড় এক নিমিষেই করতে পারে ধবধবে পরিষ্কার। পুরো সপ্তাহের অপরিষ্কার কাপড় যেকোনো দিন ওয়াশিং মেশিনের ভেতরে দিয়ে মেশিনের বোতাম চাপলেই কিছুক্ষণের মধ্যে পাওয়া যায় পরিষ্কার সুগন্ধযুক্ত কাপড়। আর, অটোম্যাটিক ওয়াশিং মেশিন কেবল কাপড় ধোয়ার কাজই নয়, এর ফলে শীতকালে যে ক’দিন সূর্যের দেখা মেলে না, সেসময় কাপড় শুকানোর কাজও সহজ হয়ে যায়। সব মিলিয়ে, শীতে কাপড় ধোয়ার অসাধারণ সমাধান হতে পারে অটোম্যাটিক ওয়াশিং মেশিন।

পৌষ-মাঘের হিম শীতে কাপড় ধোয়ার কাজ সহজ করার মাধ্যমে মানুষের জীবনযাপন আরও স্বাচ্ছন্দ্যময় করে তুলতে দেশের শীর্ষস্থানীয় হোম অ্যাপ্লায়েন্স ও কনজ্যুমার ইলেকট্রনিকস ব্র্যান্ড সিঙ্গার বাংলাদেশ নিয়ে এসেছে বিভিন্ন মূল্য পরিসরের অত্যাধুনিক প্রযুক্তি ও নজরকাড়া ডিজাইনের ওয়াশিং মেশিন। সাশ্রয়ী মূল্যের সিঙ্গারের ৭ কেজি টপ লোড ওয়াশিং মেশিন হতে পারে এই শীতে কাপড় ধোয়ার নিখুঁত সমাধান। ৭ কেজি ধারণক্ষমতা সম্পন্ন হওয়ায় এই ওয়াশিং মেশনটি একসাথে অনেক কাপড় পরিষ্কার করতে সক্ষম। এতে ডিলে ওয়াশ ফিচার থাকায় মেশিনে কাপড় দেয়ার পর আপনি আপনার সুবিধামতো কাপড় ধোয়ার সময় নির্ধারণ করতে পারবেন। এর নরমাল, হেভি, কুইক সফট, কুইক ওয়াশ সহ ছয়টি প্রিসেট রয়েছে। ফলে, আপনি আপনার প্রয়োজনমতো সেটিং ঠিক করতে পারবেন এবং কাপড়ের ক্ষতি না করে অপরিষ্কার কাপড় কম সময়ের মধ্যে পরিষ্কার করতে পারবেন। আর, এর এলইডি ডিসপ্লেতে রিডিংগুলো খুব সহজেই দেখা যায়।

যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে এই অটোম্যাটিক ওয়াশিং মেশিনটিতে রয়েছে ওয়াটার চাইল্ড লক প্রযুক্তি। পাওয়ার অফ মেমোরি ব্যাক সুবিধা থাকায় ওয়াশিং মেশিনে কাপড় পরিষ্কারের সময় বিদ্যুৎ বিভ্রাট হলে বিদ্যুৎ আসার পর যে পর্যন্ত ওয়াশিং মেশিন কাজ করেছিলো, সেখান থেকেই আবার চালু হবে। এছাড়াও, এর রয়েছে অ্যালুমিনিয়াম মোটর। ২৩,৯৯০ টাকা বাজারদরের এই ওয়াশিং মেশিনটিতে থাকছে ২ বছরের সম্পূর্ণ ওয়্যারেন্টি ও ৫ বছরের মোটর ওয়্যারেন্টি।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।