বেসিস নির্বাচনকে সামনে রেখে মুখর হয়ে উঠেছে প্রযুক্তি অঙ্গন

সিনিউজ ডেস্ক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২২-২৩ মেয়াদে কার্যনির্বাহী কমিটি নির্বাচনকে সামনে রেখে মুখর হয়ে উঠেছে দেশের তথ্যপ্রযুক্তি অঙ্গন। আসন্ন নির্বাচনে বেসিস-এর দশটি সদস্য পদে দুটো প্যানেলে বিশজনের বাইরেও প্রতিদ্বন্দ্বিতা করছেন আরো আটজন।

‘সবকিছুর কেন্দ্রে সদস্যরা, একসাথে গর্জাবো আমরা’এই প্রত্যয় নিয়ে  নির্বাচনে অংশগ্রহণ করছে সিনার্জি স্কোয়াড। দেশে ও বিশ্ববাজারে বাংলাদেশের আইসিটি সক্ষমতাকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠা করতে এবং সংগঠনের সদস্যদের সাথে নিয়ে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় নেতৃত্ব প্রদানের পথ সুগম করার প্রত্যয়ে গঠিত হয়েছে এ প্যানেলটি।  এ প্যানেলের  জেনারেল সদস্য ক্যাটাগরিতে রয়েছেন টেকনোহেভেন কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী হাবিবুল্লাহ্ এন করিম, দি ডাটাবিজ সফটওয়্যার লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও রাশেদ কামাল, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসাল্টিং (প্রাইভেট) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মুশফিকুর রহমান, এডভান্সড ই.আর.পি. (বিডি) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোস্তাফিজুর রহমান সোহেল, জেড এস সলিউশনস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দা খাদিজা দীনা, ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রাশাদ কবির, অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেডের দ্যা ম্যান অব স্টীল (চেয়ারম্যান) এবং ক্রান্তি অ্যাসোসিয়েটস-এর পরিচালক ও সিইও মুহম্মদ রিসালাত সিদ্দীক ও বন্ডস্টাইন টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মীর শাহরুখ ইসলাম। এছাড়াও এসোসিয়েট সদস্য ক্যাটাগরিতে রয়েছেন ইওয়াইহোস্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোসেন  ও এফিলিয়েট সদস্য ক্যাটাগরিতে প্যানেলে রয়েছেন মাইহেলথ বিডি ডটকমের ম্যানেজিং ডিরেক্টর মো.মঞ্জুরুল হক।

অন্যদিকে Every Member Matters-এই প্রত্যয় নিয়ে বেসিসকে আরো সামনে এগিয়ে নিয়ে যাওয়ার সংকল্প নিয়ে গঠিত হয়েছে ওয়ান টিম প্যানেল। এ প্যানেলের সাধারণ সদস্য ক্যাটেগরিতে লড়ছেন টিম ক্রিয়েটিভ-এর সিইও রাসেল টি আহমেদ, গিগা টেক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক সামিরা জুবেরি হিমিকা, এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু দাউদ খান, স্টার কম্পিউটার সিস্টেমস লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রেজওয়ানা খান, টেকনোগ্রাম লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ কে এম আহমেদুল ইসলাম বাবু, মাইন্ডল্যাব্জ-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সুজাদুর রহমান, চালডাল লিমিটেড-এর প্রতিষ্ঠাতা পরিচালক ও চিফ অপারেটিং অফিসার জিয়া আহমেদ এবং জামান আইটি-র চেয়ারম্যান ও সিইও জামান খান। অ্যাফিলিয়েট সদস্য ক্যাটেগরিতে আছেন পাঠাও লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফাহিম আহমেদ আর অ্যাসোসিয়েট ক্যাটেগরিতে ড্রিমারজ ল্যাব লিমিটেড-এর সিইও ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর হোসেন খান।

এ দুই প্যানেলের বাইরে যে আটজন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাঁরা হলেন অ্যাপলেকট্রাম সল্যুশন লিমিটেড-এর মঞ্জুরুল আলম মামুন, ডিকাস্টালিয়া লিমিটেড-এর সাবিলা ইনান, গ্লোবাল টেকনোলজি অ্যাডভান্সমেন্ট-এর সৈয়দ সাইফুল ইসলাম, ইউবিক কর্পোরেশন লিমিটেড-এর মোহাম্মদ সামিউল ইসলাম, কর্পোরেট আইটি লিমিটেড-এর মো: জিল্লুর রহমান লিপটন, ইনফোনেক্স ইন্টারন্যাশনাল লিমিটেড-এর মো: মোজাম্মেল হক, র‌্যাশনাল টেকনোলজিস লিমিটেড-এর সাকিব চৌধুরী এবং উইসডম ভ্যালি লিমিটেড-এর আব্দুল কাদের।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।