বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড (বিভিসিএল) এবং এমআরআইআর কর্পোরেশনের যৌথ উদ্যোগে ৮ স্টার্ট আপকে তহবিল প্রদান

সিনিউজ ডেস্ক: প্রাথমিক পর্যায়ের স্টার্টআপদের জন্য তহবিল এবং পরামর্শদান সহায়তা প্রদানের জন্য এমআরআইআর কর্পোরেশন এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড যৌথভাবে বাংলাদেশে স্টার্টআপগুলির জন্য একটি ফ্ল্যাগশিপ প্রোগ্রাম চালু করেছে – যাতে তারা তাদের ব্যবসার বাণিজ্যিকীকরণ করতে পারে। আজ ২০ ফেব্রæয়ারি রাজধানীর ধামন্ডিতে ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের রুপ টপে ‘স্টার্টআপ ফেস্ট ২০২৩’ এর প্রথম পর্ব শুরু হয়েছে। এই উদ্যোগের অধীনে, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড ‘ফাইনাল পিচ ডে’ শিরোনামে একটি ইভেন্টের আয়োজন করে , যেখানে নির্বাচিত সেরা আটটি (০৮) স্টার্টআপকে তহবিল/পরামর্শদাতারসহায়তা প্রদান করা হয়।

ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ডঃ মোঃ সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ নুরুজ্জামান, আইএলও-সিও ঢাকার এসএমই স্পেশালিস্ট জনাব গুঞ্জন বি. ডাল্লাকোটি, এবং নাসিব এর সভাপতি মির্জা নুরুল গণি শোভন সিআইপি ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন , বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জহির উদ্দিন। বাংলাদেশের স্টার্টআপ ইকো সিস্টেম এবং দ্য জয়েন্ট ইনিশিয়েটিভ – স্টার্টআপ বিষয়ে একটি উপস্থাপনা তুলে ধরেন এমআরআইআর কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক রুমান ইশতিয়াক রাফিন। বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড স্টার্টআপ ফান্ডিং এর উপর উপস্থাপনা প্রদান করেন ইনভেস্টমেন্ট অ্যাসোসিয়েট মাহফিজুর রহমান। এই প্রোগ্রামটি এমআরআইআর কর্পোরেশন, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড এবং গেøাবাল এন্ট্রাপ্রিনিউরশীপ নেটওয়ার্ক (জি ইএন) বাংলাদেশ দ্বারা পরিচালিত।

স্টার্টআপ ফেস্ট’ ২০২৩, এর প্রথম পর্ব , এবছরে জানুয়ারী মাসের শুরুতে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে চালু হয়েছে। এক মাসের মধ্যে নিবন্ধিত ৫০ টিরও বেশি স্টার্টআপ প্রতিষ্ঠানকে মূল্যায়িত করে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে সমস্ত স্টার্টআপের মধ্যে ২৫টি স্টার্টআপকে প্রথম রাউন্ড পিচিংয়ের জন্য বেছে নেয়া হয়। পরবর্ততীতে সংগঠিত মূল্যায়ন এর মাধ্যমে নির্বাচিত সেরা আটটি (০৮) স্টার্টআপকে তহবিল এবং পরামর্শদানেরজন্য মনোনীত করা হয়। মনোনীত প্রতিষ্ঠান গুলি হলোঃ আমার ফার্মা, ফাইন্দো, পিওরা, মেসবুক, এডিফি লিমিটেড, হাজিরা, প্রজেক্ট আশাএবং প্যারেন্টস কেয়ার।

স্টার্টআপ ফেস্ট’ ২০২৩ এর উদ্দেশ্য হল: বাংলাদেশের স্টার্টআপ ইকো-সিস্টেম গড়ে তোলার জন্য প্রচার ও কাজ করা, তহবিল এবং পরামর্শ সহায়তা প্রদানের জন্য সম্ভাব্য স্টার্টআপগুলিকে প্রস্তুত করা এবং জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সম্ভাবনাময় স্টার্টআপের জন্য একটি সাধারণ প্ল্যাটফর্ম তৈরি করা।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।