নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই-এর মাঝে চুক্তি

সিনিউজ ডেস্ক: নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক জেডটিই-এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস ও জেডটিই কর্পোরেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ওয়াং জিয়াং পেং (জেমস) বাংলালিংক-এর অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই চুক্তি স্বাক্ষর করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংক-এর অ্যাক্টিং চিফ টেকনোলজি অফিসার হাসনাত রেজা মাহবুব আলম, চিফ ফিন্যান্সিয়াল অফিসার সেম ভেলিপাসাওগ্লু, জেডটিই বাংলাদেশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা লিউও ওয়েন চেং (ভিনসেন্ট), জেডটিই গ্রুপ অফিস ফর ভিওন-এর ম্যানেজিং ডিরেক্টর লিয়াও হুই (লিও), ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস অফ এশিয়া প্যাসিফিক অ্যান্ড সিআইএস-এর ভিপি শেন হুই এবং প্রতিষ্ঠান দুইটির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

স্বাক্ষরিত চুক্তির আওতায় বাংলালিংক আগামী পাঁচ বছর নেটওয়ার্ক সক্ষমতা বৃদ্ধির জন্য জেডটিই-এর পণ্য এবং প্রযুক্তি ব্যবহার করবে। নেটওয়ার্কে নিয়মিত বিনিয়োগ ও নতুন স্পেকট্রাম ক্রয়ের ফলে ইতোমধ্যেই দেশব্যাপী বাংলালিংক-এর নেটওয়ার্কের গতি বৃদ্ধি ও কভারেজ সম্প্রসারিত হয়েছে। জেডটিই-এর সাথে এই অংশীদারিত্ব বাংলালিংক-এর নেটওয়ার্ক আধুনিকায়নের প্রচেষ্টাকে ত্বরান্বিত করবে।

বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, “জেডটিই-এর সাথে আমাদের এই চুক্তি বাংলালিংক-এর ভবিষ্যৎমুখী পরিকল্পনা ও সেরা নেটওর্য়াক সেবা দেওয়ার প্রস্তুতিকে প্রতিফলিত করে। সাম্প্রতিক বছরগুলিতে আধুনিক প্রযুক্তির মাধ্যমে নেটওয়ার্কের মান বাড়ানোর জন্য আমরা বিপুল পরিমাণ বিনিয়োগ করেছি। আমরা বিশ্বাস করি, জেডটিই-এর অভিনব প্রযুক্তি ও পদ্ধতি এই ক্ষেত্রে সহায়ক হবে।”

জেডটিই কর্পোরেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ওয়াং জিয়াং পেং (জেমস) বলেন, “নেটওয়ার্ক আধুনিকীকরণের জন্য বাংলালিংক-এর সাথে এই চুক্তি করতে পেরে আমরা আনন্দিত। গ্রাহকদের নিরবচ্ছিন্ন সংযোগ ও উন্নত ডিজিটাল সেবা দেওয়ার জন্য তাদের যে প্রচেষ্টা তাতে অবদান রাখার জন্য এটি একটি বিশেষ সুযোগ। জেডটিই-এর অভিনব প্রযুক্তি ও সমন্বিত পদ্ধতি তাদের নেটওয়ার্ক সক্ষমতা বৃদ্ধি করবে বলে আমরা বিশ্বাস করি।”

সম্প্রতি বাংলালিংক ২০২২ সালে কমপক্ষে ৩,০০০ বেস ট্রান্সসিভার স্টেশন (বিটিএস) নির্মাণের পরিকল্পনা ঘোষণা করেছে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।