‘স্মার্ট পলিসি কন্ট্রোলার’ এর নতুন সংস্করণ ৫.০ নিয়ে এসেছে মাহিন্দ্রা কমভিভা

বিশ্বের নেতৃস্থানীয় মবিলিটি সলিউশন্স সরবরাহকারি প্রতিষ্ঠান মাহিন্দ্রা কমভিভা তাদের ‘স্মার্ট পলিসি কন্ট্রোলার’ সল্যুশন্স এর নতুন সংস্করণ ৫.০ বাজারে নিয়ে এসেছে। নতুন এই সংস্করণটি ডাটা ট্রাফিক ব্যবস্থাপনায় মূলধনী ব্যয় (ক্যাপেক্স)/পরিচালন ব্যয় (ওপেক্স ব্যয়) কমিয়ে আরওআই ব্যপকভাবে বৃদ্ধি করবে।
নতুন এই সংস্করণটি দিয়ে একই সাথে একটি সার্ভারে ১০০ মিলিয়নেরও বেশি গ্রাহক ব্যবস্থাপনা করা সম্ভব হবে এবং ‘কনভারজেন্ট ডাটা প্ল্যান- সিঙ্গল সাবস্ক্রাইবার আইডেনটিফিকেশন’ সমর্থন করবে যা দিয়ে গ্রাহকরা যেকোন ডিভাইসে একটি ডাটা প্ল্যানকে একাধিক নেটওয়ার্ক যেমন- ৩জি, এলটিই, ওয়াই-ফাই, ফিক্সট ব্রডব্যান্ড বা ওয়াই-ম্যাক্স এ ব্যবহার করতে পারবেন। এছাড়া এই নতুন সংস্করণটি একটিমাত্র ডাটা প্যাক কিনে একাধিক গ্রাহক শেয়ার করে ব্যবহার করতে পারবেন।
স্মার্ট পলিসি কন্ট্রোলার ব্রডব্যন্ড পোর্টফোলিও এর একটি খুবই গুরুত্বপূর্ণ অংশ । এই সলূ্যূশন্স ব্যবহার করে অপারেটররা সতন্ত্রভাবে ডাটা প্ল্যান তৈরি এবং চালু করতে পারবেন যা তাদেরকে দ্রুত বাজারে আসতে, টোটাল কস্ট অব ওনারশিপ (টিসিও) কমাতে এবং ফিক্সট ব্রডব্যান্ড এবং ওয়্যারলেস নেটওয়ার্ক সমুহে অসংখ্য ডাটা প্ল্যান তৈরিতে সহায়তা করবে। এই নতুন সংস্করণ ব্যবহার করলে গ্রাহকদের একসঙ্গে একাধিক ডাটা প্ল্যান ক্রয় করতে হবে না। স্মার্ট পলিসি কন্ট্রেলার গ্রাহকদের পছন্দের এবং ব্যবহার প্রবনতার উপর ভিত্তি করে ভিন্ন ভিন্ন ডাটা প্ল্যান অফার করতে সহায়তা করবে।
মাহিন্দ্রা কমভিভার ম্যাসেজিং এবং ব্রডব্যান্ড সলিউন্স এর হেড, জুনডার লক্ষণ এই নতুন সংস্কারণ সমর্কে বলেন, ‘নেটওয়ার্ক সেবা প্রদানকারি প্রতিষ্ঠানগুলো যেহেতু বহুবিধ নেটওয়ার্কে সেবা প্রদানের প্রবণতা বাড়তে সুতরাং পলিসি কন্ট্রোল ফাংশনে ফ্লেক্সিবিলিটি এবং স্কেলেবিলিটি চাহিদা ব্যপকহারে বৃদ্ধি পেয়েছে যাতে করে ডাটা ট্রাফিকের গতিশীল এবং ক্রমবর্ধমান চাহিদা পূরণ করা সম্ভব হয়। আমরা বিশ্বাস করি এই নতুন সংস্করণ ডাটা সার্ভিসের লাভজনক আয় বৃদ্ধিতে দারুণ সহায়ক হবে।’

Please Share This Post.