বেসিসের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত

দেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ (২০১৬-২০১৯) এর প্রথম সভা সংগঠনের নবনির্বাচিত সভাপতি মোস্তাফা জব্বারের সভাপতিত্বে ১৬ জুলাই শনিবার, রাজধানীর কারওয়ান বাজারস্থ বেসিস সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

১৫ জুলাই ২০১৬ থেকে নতুন কার্যনির্বাহী পরিষদের মেয়াদ শুরু হলেও ১৬ জুলাই পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। এতে বিদায়ী কার্যনির্বাহী পরিষদের সভাপতি শামীম আহসান ও কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ উপস্থিত ছিলেন।

পুরানো ও নতুন কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহ-সভাপতি রাসেল টি আহমেদ, সহ-সভাপতি এম রাশিদুল হাসান, বিদায়ী কার্যনির্বাহী পরিষদের মহাসচিব ও নতুন পরিষদের পরিচালক উত্তম কুমার পাল ছাড়াও বিদায়ী পরিষদের যুগ্ম মহাসচিব ও নতুন পরিষদের পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল সভায় উপস্থিত ছিলেন।

এছাড়াও নতুন পরিষদের সহ-সভাপতি ফারহানা এ রহমান এবং পরিচালক সৈয়দ আলমাস কবির সভায় উপস্থিত ছিলেন। সভা চলাকালে বেসিসের বিভিন্ন সদস্য প্রতিষ্ঠান নতুন পরিষদকে ফুলেল শুভেচ্ছা জানান ও কেক কেটে অভিনন্দন জানান। সভাশেষে বেসিস সচিবালয়ের কর্মকর্তাদের সঙ্গে পরিষদের সদস্যরা পরিচিত হন ও মতবিনিময় করেন।

সভায় বেসিসের বর্তমান কার্যক্রম পর্যালোচনা এবং ভবিষ্যত পরিকল্পনা ও কর্মপন্থা, আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলে ২০১৬-২০১৭ অর্থবছরের জন্য কর্মপরিকল্পনা দাখিল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সাথে ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজনের প্রস্তুতি পর্যালোচনা, বিআইটিএম ব্যবস্থাপনা কমিটি পুনঃগঠন ও বিআইটিএমের অধীন চলমান এসইআইপি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা, বেসিস বিভিন্ন স্থায়ী কমিটি ও উপ-কমিটি গঠনের প্রস্তাবসহ বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়।

সভায় নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ বেসিসকে বর্তমানে অবস্থানে নিয়ে আসার জন্য শামীম আহসানসহ বিদায়ী কার্যনির্বাহী পরিষদকে ধন্যবাদ জানান। একইভাবে বিদায়ী সভাপতি যোগ্য ও দক্ষদের সমন্বয়ে গঠিত নতুন কার্যনির্বাহী পরিষদ বেসিসের উন্নয়নে ধারাবাহিকতা রাখবে বলে প্রত্যাশা করেন।

উল্লেখ্য, আগামী ১৯ জুলাই মঙ্গলবার, রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) তে নতুন কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠিত হবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.