বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম ‘বাংলাদেশ ইয়ূথফেস্ট ২০১৬’

‘দেশের ভবিষ্যত খ্যাত যুব সমাজকে’ উদ্বুদ্ধ করার লক্ষ্য নিয়ে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) আনুষ্ঠানিকভাবে ‘বাংলাদেশ ইয়ূথফেস্ট ২০১৬’  আয়োজনের ঘোষণা দিয়েছে। প্রতিযোগিতামূলক এই যুব উৎসবের প্রতিপাদ্য হলো ‘নলেজ ফর ট্রান্সফরমেশন’ বা ‘রূপান্তরের জন্য জ্ঞান’। ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের মেঘনা হলে বুধবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই যুব উৎসব আয়োজনের ঘোষণা দেওয়া হয়েছে। ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সহযোগিতায় উৎসবটির আয়োজন করা হয়। দেশে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ূয়া যুবাদের উৎসাহ দিতেই বিবিএফ-ডিসিসিআই এ উদ্যোগ নেয়, যাতে তারা নিজেদের বৈশ্বিক বাজারের জন্য নিজেদের তৈরি করতে উদ্বুদ্ধ হয়। সারা দেশে সাতটি বিভাগের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ উৎসবে অংশ নিতে পারবেন।

সংবাদ সম্মেলনে ডিসিসিআইয়ের সভাপতি জনাব হোসেন খালেদ, এডিসন গ্রুপের এজিএম জনাব জাহেদুল ইসলাম, নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিকসের ডিন এম মাহবুব রহমান পিএইচডি, বিবিএফের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক জনাব শরিফুল ইসলাম এবং সজীব গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব হাসিব-বিন-সজীব উপস্থিত ছিলেন।

দেশব্যাপী সাতটি বিভাগে যথাক্রমে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল ও রংপুরে দিনব্যাপী অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ ইয়ূথফেস্ট-২০১৬’। উৎসবে প্রত্যেক বিভাগের কর্মসূচিতেই আঞ্চলিক প্রতিযোগিতা, সিরিজ বক্তৃতা, নলেজ সেশন বা জ্ঞানের অধিবেশন এবং সেরা বিজনেস ও ডেভেলপমেন্ট প্র্যাকটিসের শোকেস ইত্যাদি থাকবে।

আঞ্চলিক রাউন্ডগুলোতে লেকচার সিরিজ বা সিরিজ বক্তৃতা ও নলেজ সেশনগুলোর মধ্য থেকে দুটিকে বিশেষভাবে হাইলাইট করা হবে। এ ক্ষেত্রে আঞ্চলিক ও জাতীয় পর্যায়ের বিশেষজ্ঞদের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের সংযোগ ঘটবে। ফলে তারা বিশেষজ্ঞদের সামনে নিজেদের অন্তর্দৃষ্টির চিন্তাশীলতা প্রকাশের সুযোগ পারবে। এছাড়া উৎসবের সাকসেসফুল বিজনেস স্টোরি বা সফল ব্যবসায়িক গল্প এবং ক্রিয়েটিভ ক্যাম্পেইনগুলো ব্যাপকভাবে তুলে ধরা হবে, যাতে তা অধিকতর জনসম্পৃক্ত হয়ে ওঠে।

এই উৎসবে আঞ্চলিক উন্নয়নের রুপকল্প তৈরি করার লক্ষ্যে শিক্ষার্থী যুবাদের কাছ থেকে প্রতিযোগিতার ভিত্তিতে বিভিন্ন বিষয়ে আইডিয়া জেনারেশন বা ধারণা সৃষ্টি ও সামাজিক ইস্যুগুলোর সমাধানের উপায় সম্পর্কে জানতে চাওয়া হবে। যেসব বৃহত্তর বিষয়ে প্রতিযোগিতা হবে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.