ড্যাফোডিল ইউনিভার্সিটিতে বিপিও সামিটের অ্যাক্টিভেশন কার্যক্রম

ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভাসির্টিতে অনুষ্ঠিত হলো ‘বিপিও সামিট ২০১৬’ এর বিশ্ববিদ্যালয় অ্যাক্টিভেশন কার্যক্রম। ১৯ জুলাই বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে এই অ্যাক্টিভেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিইসি) বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সৈয়দ আকতার হোসেন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে তিনি বলেন , ‘প্রযুক্তির ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। প্রযুক্তির ভালো ব্যবহারগুলো আমাদের শিখতে হবে। বিপিও সেক্টরে আমাদের শিক্ষার্থীদের ভালো করার সুযোগ রয়েছে। তাই বিপিও সেক্টরে শিক্ষার্থীদের আগ্রহী করে তুলতে সরকারি ও বেসরকারি পর্যায়ে উদ্যোগ নেয়া দরকার।’

সেমিনারে শিক্ষার্থীদের বিপিও সামিট ২০১৬ ও বিপিওয়ের প্রয়োজনীয়তা নিয়ে একটি প্রেজেন্টশন উপস্থাপন করেন বাক্য সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন।

অনুষ্ঠানে তিনি বলেন, বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য সকলের হাতে হাত ধরে কাজ করতে হবে। বিপিও সেক্টরে বাংলাদেশের ভালো করার অনেক সুযোগ রয়েছে। আগামী ২৮ ও ২৯ জুলাইয়ের এই আয়োজনে শিক্ষার্থীদের অনেক উপকারে আসবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রেজারার হামিদুল হক খান, ক্যারিয়ার উন্নয়ন ক্লাবের পরিচালক মারুফ রেজা, মালায়শিয়ার মোনাশা ইউনিভার্সিটির একাডেমিক ডিরেক্টর মোস্তফা জামানসহ অনেকে।

সেমিনারে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সেরা প্রশ্নকারী ২০ জন শিক্ষার্থীকে বিক্রয় ডটকমের পক্ষ থেকে উপহার দেওয়া হয়।

উল্লেখ্য, দ্বিতীয়বারের মত আগামী ২৮ ও ২৯ জুলাই অনুষ্ঠিত হবে ‘বিপিও সামিট ২০১৬’। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) অধিদপ্তর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) যৌথ উদ্যোগে ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হবে এ আয়োজন।

 

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.