৬ নারী যোদ্ধাকে ‘বিজয়িনী সম্মাননা-২০২২’ পদক প্রদান করল সিসার্ফ

সিনিউজ ডেস্ক: কোভিড-১৯ প্রাদুর্ভাব কালীন সারাবিশে^ চিকিৎসক গণের পাশাপাশি নার্স ফিজিও থেরাপিস্ট ও অন্যান্য স্বাস্থ্য কর্মীরা অসাধারন ভূমিকা পালন করেছেন। অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী কোভিড-১৯ পরিস্থিতিতে তাদের দায়িত্ব পালন করতে গিয়ে তাদের জীবন বিসর্জন করেছেন। রোগ নির্নয়, নিয়ন্ত্রন ও চিকিৎসায় তাদের গুরুত্বপূর্ণ অবদান শ্রদ্ধার সাথে স্মরন করছে সিসার্ফ। সিসার্ফ এই সকল সংগ্রামী নারী চিকিৎসকদের মধ্যে থেকে ছয় জনকে “বিজয়িনী সম্মাননা-২০২২” প্রদান করে তাদের অক্লান্ত পরিশ্রমের সম্মান প্রদর্শন করেছে সেন্টার অব সোস্যাল এ্যান্ড এনভায়রোনমেন্টাল রিসার্চ ফাউন্ডেশন (সিসার্ফ)। আজ ১৯ ফেব্রæয়ারী মিরপুরের এভিনিউ গার্ডেন কনভেনশন সেন্টারে এ পদক প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিসার্ফের নির্বাহী পরিচালক সাবিনা সিদ্দিক ও বিশেষ অতিথি ছিলেন সিসার্ফের নির্বাহী সদস্য হাফিজুর রহমান।

‘বিজয়িনী সম্মাননা-২০২২’ গ্রহন করেন ডা: লক্ষী রানী বিশ্বাস ইন্টার্নী ডাক্তার বাংলাদেশ হোমিও প্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, ডা: সামিনা আরিফ, সহযোগী অধ্যাপক, উপাধ্যক্ষ ফেডারেল হোমিও প্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, ডা: নুসরাত সাবা আলট্রাসাউন্ড ডিপার্টমেন্ট শমরিতা হাসপাতাল পান্থপথ ঢাকা, ডা: বনিতা শ্যাম প্রিয়া মেডিকেল অফিসার কাডিওলজি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল ও রিসার্চ ইনস্টিটিউট মিরপুর ২, গালিয়া নূরূল শরীফ রেসিডেন্ট মেডিকেল অফিসার, ইমারজেন্সি বিভাগ আজগর আলী হাসপাতাল, ডা: উম্মে হুমায়রা কানেতা মেডিকেল কলেজ হাসপাতাল।

সভাপতির তার বক্তব্যে বলেন, আমাদের চারপাশের এই মহান মানুষ গুলোকে শ্রদ্ধা জানানোর জন্যই আজকে আমাদের এই ক্ষুদ্র আয়োজন। আমরা সব ডাক্তারকে এখানে আনতে পারবো না। আমাদের সেই ক্ষমতাও নেই। আমরা খুবই অল্প কয়েকজন বিশিষ্ট চিকিৎসককে এখানে আমন্ত্রন জানিয়েছি আমরা তাদের অক্লান্ত ত্যাগ ও পরিশ্রমের স্বীকৃতি স্বরূপ এই “বিজয়িনী সম্মাননা-২০২২” প্রদান করছি। আমাদের এই ক্ষুদ্র প্রয়াস যেন এক সময় বৃহৎ আকার ধারন করে যেন সমাজের সকল স্তরের মানুষ সামাজিক দায়িত্ববোধ থেকে এগিয়ে আসে মানুষের সেবায় ও সেই সাথে সেবাদানকারীর স্বীকৃতিতে। আজ আমাদের সেই কামনা রইলো।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।