সাহরী ও ইফতারের আয়োজন করেছে “তোহফা

সিনিউজ ডেস্ক: সাহরী ও ইফতারের আয়োজন করেছে “তোহফা”মধ্যবিত্তদের অদৃশ্য বেদনা ও অন্তর কাঁপানো সুপ্ত আর্তনাদ দেখে পবিত্র রমজান উপলক্ষে মাসব্যাপী। তার অংশ হিসেবে ইতোমধ্যে ১ লক্ষ ২৫ হাজার মানুষকে সাহরী ও ইফতার করিয়েছে প্রতিষ্ঠানটি।

চট্টগ্রামের ২৮ টি, কুমিল্লায় ৭ টি, সিলেটে ৬ টি, ঢাকায় ১৩ টি জায়গায় এই সাহরী ও ইফতারের আয়োজন করেছে “তোহফা”। “হারামের কোটি নয়, হালালের এক চাই” এই নীতিতে এগিয়ে যাচ্ছে স্বেচ্ছাসেবী এই প্রতিষ্ঠান।

এই রমজানে ২৫০০০ জনকে সাহরী এবং ১ লক্ষ রোজাদারকে ইফতারের করানোর পরিকল্পনা নিয়েছে তারা। যার মধ্যে থাকবে ডাক্তার, পুলিশ, সমাজকর্মী ছাড়াও সর্বস্তরের জনগণ।

“অসহায়ের আর্তনাদে, দুখীর বেদনায় মার্জিত জাতি গঠনে, শিক্ষার অনুপ্রেরণায়” এই নীতি ও স্লোগান নিয়ে ২০২১ সালের ২৯ মার্চ   “তোহফা ফর ম্যানকাইন্ড” নামক একটি ধর্মীয়, মানবিক ও অরাজনৈতিক সংঘের আনুষ্ঠানিক সূচনা হয়। ভিন্ন অনুভূতির রঙ নিয়ে বিভিন্ন হৃদয় দোলানো স্লোগানে মনোহর এই সংগঠন। মৌখিক কোনো স্লোগান নয়,বরং বাস্তবায়ন করাই তোহফার লক্ষ্য।

গত লকডাউনে কোভিড ছোবলে চারপাশে যখন মানুষের সাথে সাথে মনুষ্যত্ব দাফন হচ্ছিলো, তখন এই সংস্থার উদ্ভব মানুষ ও মনুষ্যত্ব রক্ষায় যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি।

এদিকে, মুফতি সৈয়দ সাইফুল ইসলাম বারীর উদ্যোগে চাঁদগাঁওস্থ পশ্চিম মোহরা শামসুদ্দীন আউলিয়া জামে মসজিদ প্রাঙ্গণে এলাকাবাসীর আন্তরিকতায় স্বিদ্ধান্ত নেওয়া হয় এবং গতবছরের সাহরী কর্মসূচি দ্যা কিং অব মোহরা ক্লাবে “তোহফা স্পেশাল “অনুষ্ঠিত হয়।

মুসলমানদের তীর্থস্থান পবিত্র মক্কা নগরী ও মদিনা শরীফেও এই সেবা চলমান। এছাড়া বাহরাইন, ওমান, কাতার, দুবাই, সৌদি আরবের ৬ টি স্থানে এবং ভারতের দিল্লী, ইউপি, লখনৌ, কেরালা, তামিলনাড়ুতে তোহফা কার্যক্রম পরিলক্ষিত হয়েছে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।