‘সর্বোচ্চ কমপ্লায়েন্স নিশ্চিতকারী কোম্পানি’ অ্যাওয়ার্ড পেলো বাংলালিংক

সিনিউজ ডেস্ক: দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ২০২০-২০২১ অর্থবছরে ভ্যাট প্রদানে সর্বোচ্চ কমপ্লায়েন্স নিশ্চিতকারী কোম্পানি-এর অ্যাওয়ার্ড পেয়েছে। ভ্যাট সপ্তাহ (১০-১৫ ডিসেম্বর) উদযাপনের অংশ হিসেবে ‘বৃহৎ করদাতা ইউনিট – মূল্য সংযোজন কর (এলটিইউ-ভ্যাট)’ আয়োজিত একটি পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন।

ভ্যাট প্রদানের ক্ষেত্রে সকল করদাতাদের অনুপ্রাণিত করার পাশাপাশি স্বচ্ছভাবে ভ্যাট পরিশোধের মাধ্যমে সরকারি কোষাগারে অবদান রাখা নিশ্চিত করতে এলটিইউ-ভ্যাট এই বছর ‘সর্বোচ্চ কমপ্লায়েন্স নিশ্চিতকারী কোম্পানি’ নামে নতুন একটি ক্যাটাগরি চালু করেছে। অনুষ্ঠানে এলটিইউ-ভ্যাট-এর মাননীয় কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরী বাংলালিংক-কে পুরস্কার প্রদান করেন।

বাংলালিংক-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস বলেন, “এই বছর ভ্যাট কার্যক্রমের জন্য সর্বোচ্চ কমপ্লায়েন্স নিশ্চিতকারী কোম্পানিগুলোর একটি হিসেবে পুরস্কৃত হতে পেরে আমরা সম্মানিত বোধ করছি। বাংলালিংক-এর প্রাতিষ্ঠানিক লক্ষ্যের মূলে রয়েছে কমপ্লায়েন্স চর্চা। আমাদের সব ব্যবসায়িক প্রক্রিয়া যেন দেশের আইন অনুসারে সম্পাদিত হয় সেটি নিশ্চিত করার জন্য সুনিয়ন্ত্রিত কমপ্লায়েন্স কাঠামো ও পৃথক লোকবল রয়েছে। কমপ্লায়েন্স চর্চায় আমরা আন্তরিকভাবে যে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি তার প্রমাণ এই পুরষ্কারটি।”

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংক-এর ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মোঃ আবু সায়েম, হেড অব ট্যাক্স সারওয়ার হোসেন খান, হেড অব কর্পোরেট কমিউনিকেশনস অ্যান্ড সাসটেইনেবিলিটি আংকিত সুরেকা।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।