শপ-আপ ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

সিনিউজ ডেস্ক: দেশসেরা বিটুবি কমার্স কোম্পানি শপআপ-এর ডিস্ট্রিবিউটরদের ব্যবসা প্রসারে ইসলামিক ফাইনান্স সুবিধা প্রদানের জন্য ঢাকায় শপআপ-এর প্রধান কার্যালয়ে ট্রাস্ট ব্যাংক লিমিটেডের সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

এই চুক্তির অধীনে, ব্যবসায়ীদের জন্য বিটুবি কমার্স প্ল্যাটফর্ম ‘মোকাম’ এর দেশজুড়ে ছড়িয়ে থাকা ডিস্ট্রিবিউশন সেন্টারের ব্যবসায়িক পার্টনাররা তাদের ব্যবসা প্রসারের জন্য শরীয়াহ ভিত্তিক বিনিয়োগ সুবিধা পাবেন। উল্লেখ্য যে, শপআপ-এর বিটুবি কমার্স প্ল্যাটফর্ম ‘মোকাম’মিল ও প্রস্তুতকারকদের সাথে মুদি দোকানদারদের সংযুক্ত করার মাধ্যমে বিটুবি কমার্সে বিপ্লব ঘটিয়েছে। বর্তমানে দেশব্যাপী ৩.১ কোটি মানুষ মোকামের বিস্তৃত নেটওয়ার্কের আওতাধীন দোকান থেকে খাদ্য ও প্রয়োজনীয় পণ্যসামগ্রী পাচ্ছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী মানুষের দোরগোড়ায় পৌঁছানোর জন্য এই বিনিয়োগ সুবিধা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে উপস্থিত উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ আশাবাদ ব্যক্ত করেন।

এ প্রসঙ্গে শপআপ-এর চিফ অব স্টাফ, সাঈদ মোসায়েব আলম বলেন, “এই চুক্তি আমাদের দেশজুড়ে কাজ করে যাওয়া ব্যবসায়িক পার্টনারদের ব্যবসায়িক প্রসারে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। আমাদের লক্ষ্য ২০২৬ সালের মধ্যে ৮ কোটি মানুষের সাশ্রয়ী মূল্যে মানসম্মত খাবার নিশ্চিত করা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হুমায়রা আজম, শপআপ এর সহ-প্রতিষ্ঠাতা এবং চিফ প্রোডাক্ট অফিসার আতাউর রহিম চৌধুরী, ব্যাংকের ডেপুটি ব্যবস্থাপনা পরিচালক আহসান জামান চৌধুরী, শপআপ এর চিফ স্ট্র্যাটেজিক অ্যাডভাইজার মেজর জেনারেল (অব.) হামিদুর  রহমান চৌধুরী, চিফ-অব স্টাফ জিয়াউল হক ভূইয়া, সাঈদ মোসায়েব আলম সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।