রংপুর সিটি কর্পোরেশনের হোল্ডিং ট্যাক্স পরিশোধ বিকাশে

সিনিউজ ডেস্ক; এখন থেকে রংপুর সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দারা তাদের বাড়ির কর বা হোল্ডিং ট্যাক্স বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে যেকোনো সময় যেকোনো স্থান থেকে পরিশোধ করতে পারবেন। এর ফলে, রংপুর সিটি কর্পোরেশন এলাকার প্রায় পঞ্চাশ হাজার বাড়ির মালিক সহজে, সাশ্রয়ে এবং নিরাপদে কর পরিশোধের সুযোগ পাবেন। বাড়তি সময় ব্যয় না করে ঝামেলামুক্তভাবে কর পরিশোধের সুবিধা থাকায়, এ পদ্ধতিতে কর আদায়ের পরিমাণও বৃদ্ধি পাবে।

 

এ লক্ষ্যে সম্প্রতি রংপুর সিটি কর্পোরেশন ও দেশের সবচেয়ে বৃহত্তম মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ একটি ‍চুক্তি স্বাক্ষর করে। এসময় উপিস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা, বিকাশের রিজিওনাল ম্যানেজার গৌরী শংকর পাল, স্ট্র্যাটেজি এন্ড বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার আহমেদ রুবায়েত সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

বিকাশ অ্যাপ থেকে কয়েকটি ধাপ অনুসরণ করে খুব সহজেই কর পরিশোধ সেবা নিতে পারবেন গ্রাহকরা। অ্যাপের ‘পে বিল’ থেকে ‘সরকারি ফি’ অপশনে ক্লিক করে রংপুর সিটি কর্পোরেশন ট্যাপ করতে হবে। পরবর্তীতে হোল্ডিং ট্যাক্স নাম্বার দিয়ে সহজেই কর প্রদান সম্পন্ন করতে পারবেন গ্রাহকরা।

 

কেবল বাড়ির কর নয়, পরবর্তীতে সিটি কর্পোরেশনের অন্যান্য সেবার ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করার সেবা চালু হবে শীঘ্রই। রংপুর সিটি কর্পোরেশন ছাড়াও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও সিলেট সিটি কর্পোরেশনের বাসিন্দারা বিভিন্ন সেবার ফি বিকাশে পরিশোধ করতে পারছেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।