মার্কেটিং গুরু ফিলিপ কটলারের বইয়ে গ্রামীণফোনের কেস স্টাডি

সিনিউজ ডেস্ক:মার্কেটিং গুরু ফিলিপ কটলারের বইয়ে গ্রামীণফোনের কেস স্টাডি তার সহযোগীদের লেখা এসেনশিয়ালস অব মডার্ন মার্কেটিং (ইওএমএম) শীর্ষক বই নিয়ে সম্প্রতি গ্রামীণফোন, কটলার ইমপ্যাক্টের কান্ট্রি পার্টনার নর্দান এডুকেশন গ্রুপ (এনইজি) গ্রামীণফোনের মিডিয়া পার্টনার এশিয়াটিক মাইন্ডশেয়ার বাংলাদেশের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এ বছরই বইটি প্রকাশ করা হবে।কানেক্টিভিটির মাধ্যমে সমাজের ক্ষমতায়ন এবং ডিজিটাল বৈষম্য কমিয়ে আনার প্রতিশ্রুতি নিয়ে ২৫বছর আগে সামাজিক উদ্যোগ হিসেবে যাত্রা শুরু করে গ্রামীণফোন।নিজেদের যাত্রায় সকল স্তরের মানুষের আস্থা অর্জন করেছেপ্ রতিষ্ঠানটি এবং কানেক্টিভি টিছাড়া ও উদ্ভাবনী নানা সেবা প্রদান করে যাচ্ছে।ফিলিপ কটলারের বইটির স্থানীয় সংস্করণে বাংলাদেশে গ্রামীণফোনের সাফল্যের গল্প তুলে ধরা হবে, যানতুনযুগেরমার্কেটারদেরমাঝেউদ্যোক্তারমানসিকতাতৈরিরপাশাপাশিপ্রতিষ্ঠানটিরসামাজিকনানাউদ্যোগথেকেঅনুপ্রাণিতহয়েদেশেরজন্যবড়কিছুকরতেউৎসাহিতকরবে।

এ উপলক্ষে জিপি হাউসে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গ্রামীণফোনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইয়াসির আজমান, সিএমও মোহাম্মদ সাজ্জাদ হাসিব, সিডিএসও সোলায়মান আলম, হেড অব মার্কেটিং নাফিস আনোয়ার চৌধুরী এবং হেড অব ডিজিটাল চ্যানেল অ্যান্ড ডিস্ট্রিবিউশন জাহিদুজ জামান। নর্দান এডুকেশন গ্রুপের পক্ষ থেকে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের (এনইউবি) ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. আনোয়ার হোসেন, প্রো-ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. নজরুল ইসলাম, আইটি বিভাগের পরিচালক সাদ আল জাবির আবদুল্লাহ এবং ইওএমএম প্রকল্পের কো-অর্ডিনেটর জায়েদ ইকবাল আবির। অনুষ্ঠানে গ্রামীণফোনের মিডিয়া এজেন্সি হিসেবে এশিয়াটিক মাইন্ডশেয়ার লিমিটেডের প্রতিনিধিত্ব করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মোরশেদ আলম এবং নির্বাহী পরিচালক তাসনুভা আহমেদ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, “দেশের প্রযুক্তিগত অগ্রগতির সাথে মানুষের ডিজিটাল জীবনধারার পরিবর্তন ঘটছে। মাইজিপি মানুষের এই পরিবর্তিত ডিজিটাল চাহিদা অনুযায়ী সেবা প্রদান করে যাচ্ছে এবং দেশের ডিজিটাল অন্তর্ভুক্তি ও ডিজিটাল অগ্রগতির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আমাদের ফ্ল্যাগশিপ অ্যাপের সফলতার গল্প ফিলিপ কটলারের বইতে প্রকাশিত হবে বলে আমি অত্যন্ত আনন্দিত। মাইজিপি’র যাত্রা নতুন যুগের মার্কেটারদের অনুপ্রাণিত করবে বলে আমি আশা করছি।”

কটলারইমপ্যাক্টেরকান্ট্রিপার্টনারওনর্দানইউনিভার্সিটিবাংলাদেশের (এনইউবি) ভাইস-চ্যান্সেলরঅধ্যাপকড. আনোয়ারহোসেনবলেন, “ইওএমএম’রজন্যগ্রামীণফোনেরসাথেএনইউবি’রচুক্তিস্বাক্ষরেরএইঐতিহাসিকমুহূর্তকর্পোরেটবিশ্বেরসাথেআমাদেরসম্পর্কেরক্ষেত্রেএকটিযুগান্তকারীঘটনা।”

টেকসার্ভিসলিডারওডিজিটালবাংলাদেশেরকানেক্টিভিটিপার্টনারগ্রামীণফোনমাইজিপি’রসাফল্যেরগল্পজমাদিয়েছে।জিপি’রএইফ্ল্যাগশিপঅ্যাপব্যবহারকারীদেরপার্সোনালাইজডকনটেন্টসেবাদেয়, উদ্ভাবনীরবিকাশঘটায়এবংঅসীমসম্ভাবনাউন্মোচনেকাজকরে।বর্তমানে, মাইজিপি’র১কোটি৫০লাখেরবেশিমাসিকসক্রিয়গ্রাহকরয়েছেন।ইনস্ট্যান্টডিজিটালপার্টনারহিসেবেমাইজিপিবিভিন্নসেলফ-সার্ভিসসুবিধাপ্রদানকরেএবংকয়েকট্যাপেবিনোদনওজীবনধারারনানাবিধসমাধানেরমধ্যদিয়েগ্রাহকদেরজীবনেরমানউন্নয়নেঅবদানরাখছে।’এসেনশিয়ালসঅবমডার্নমার্কেটিং’ -এউপস্থাপিতমাইজিপি’রকেসস্টাডিবাংলাদেশএবংদক্ষিণএশিয়ারবিভিন্নদেশেরঅগণিতস্নাতকওস্নাতকোত্তরেরশিক্ষার্থী, প্রফেশনাল, বিশেষজ্ঞ এবং কর্মীদের অ্যাকাডেমি কক্ষেত্রে এবং জ্ঞান লাভে সহায়তা করবে বলে প্রত্যাশা করা যাচ্ছে। চলতি বছরেই বইটির মুদ্রিত কপি পাওয়া যাবে।বইটি Amazon.com-এ ও পাওয়া যাবে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।