বাংলাদেশে স্পেয়ার ডিপো খুলল গ্লোবাল ক্লাউড ডেটা-সেন্ট্রিক সফটওয়্যার কোম্পানি নেটঅ্যাপ

সিনিউজ ডেস্ক: শীর্ষস্থানীয় গ্লোবাল ক্লাউড ডেটা-সেন্ট্রিক সফটওয়্যার কোম্পানি নেটঅ্যাপ আজ বাংলাদেশে তাদের স্পেয়ার বিক্রির ডিপো চালু করেছে। নেটঅ্যাপের এটা বাংলাদেশে প্রথম স্পেয়ার ডিপো ও সেবা কেন্দ্র, যার মাধ্যমে সহজেই জটিল সমস্যার ক্ষেত্রে ডাটা সেন্টারের স্পেয়ার পার্টস পাওয়া যাবে। দেশের গ্রাহকদেরকে সেরা অভিজ্ঞতা নিশ্চিত করতে এবং নতুন ক্লায়েটদের নেটঅ্যাপের সক্ষমতা সম্বন্ধে ধারনা দিতেই নেটঅ্যাপের এ পদক্ষেপ।

 

বর্তমানে নেটঅ্যাপই দিচ্ছে ইন্ডাস্ট্রির সেরা ডেটা ম্যানেজমেন্ট সলিউশন। দেশের সেরা আইটি পার্টনারদের মাধ্যমে যে কোন সলিউশান নেওয়ার সুযোগ গ্রাহকদের ডিজিটাল ট্রান্সফরমেশনকে ত্বরান্বিত করতে সাহায্য করবে। বর্তমানে নেটঅ্যাপ বাংলাদেশে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, পোশাক শিল্প, সরকার এবং উৎপাদন শিল্পসহ ২০টিরও বেশি দেশীয় পার্টনারের মাধ্যমে ৪০টিরও বেশি গ্রাহকদের পরিষেবা দিচ্ছে।

 

নেট অ্যাপের নতুন স্পেয়ার ডিপোগুলো গ্রাহকদের তাদের ডেটা সেন্টারের শীর্ষ পারফরম্যান্স এ রাখতে সহায়তা করবে। মিশন ক্রিটিক্যাল ওয়ার্কলোডসহ গ্রাহকরা তাদের প্রযুক্তিগত পরিচালনার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ সাহায্য হিসেবে স্পেয়ার ডিপো খুঁজে পাবেন।

 

নেটঅ্যাপ ভারত ও সার্কের ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর পুনিত গুপ্তা বলেন, ‘‘বাংলাদেশে নেটঅ্যাপের অন্যরকম একটা প্রবৃদ্ধি ঘটছে। নতুন স্পেয়ার ডিপো আস্থা ও উৎকর্ষতার সঙ্গে আমাদের গ্রাহকদের পরিষেবাদেয়ার প্রতিশ্রুতির একটি অংশ। বাংলাদেশ বিশ্বের দ্রুত বর্ধনশীল অর্থনীতির একটি দেশ যা আমাদের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ বাজার। স্পেয়ার ডিপো শুধুমাত্র আমাদের গ্রাহকদের সর্বোত্তম-শ্রেণির সেবাই প্রদান করবে না, বরং বাংলাদেশে আমাদের অংশীদার নেটওয়ার্ককে আরও বাড়াতে সাহায্য করবে।”

 

নেটঅ্যাপের পথচলা ৩০ বছর বেশি সময় ধরে, একটি ডেটা-সেন্ট্রিক প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানকে তাদের ডেটার কাঠামো তৈরি করে দেয় এবং এই ডেটাগুলো এমনসব অ্যাপ্লিকেশনে কাজ করে যা তাদের ব্যবসাকে বাড়িয়ে দেয়। কোম্পানিটি এন্টারপ্রাইজ গ্রেডের ডেটা সার্ভিস নিয়ে এসেছে যা ব্যবসাকে ক্লাউডনির্ভর করে গড়ে তোলে এবং ক্লাউডে সেগুলো সহজ ও নমনীয় করে তোলে। নেটঅ্যাপ বিশ্বের ৩০টির বেশি দেশে ১ হাজারের বেশি প্যাশনেট ক্লাউড, স্টোরেজ এবং সফটওয়্যার বিশেষজ্ঞের একটি প্ল্যাটফর্ম। নেটঅ্যাপ সম্পর্কে আরো বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন www.netapp.com সাইটে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।