বাংলাদেশের ভিতরে ৫ টি জনপ্রিয় কারের রিভিউ

সিনিউজ ডেস্কঃ আজকের বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশ হওয়ার পথে এগোচ্ছে। কারন এদেশের মানুষের মাথাপিছু আয় বাড়ছে।আর মানুষের বিলাসী পন্য কেনার সেই সাথে বেড়েছে। নিজস্ব গাড়ি বা প্রাইভেট কার থাকাটা একসময় বিলাসিতা ও ধনীদের জন্যই শুধু সম্ভব মনে হলেও এখন কিন্তু পরিস্থিতি পাল্টেছে। মধ্যবিত্তরাও গাড়ি কেনার সামর্থ্য রাখে। এর কারন মাথাপিছু আয় বৃদ্ধির পাশাপাশি সুলভ মুল্যের গাড়িও এখন প্রস্তুত করা হচ্ছে। টয়োটাসহ সকল ব্র্যান্ডের নতুন, পুরাতন ও রিকন্ডিশন কারের দাম জেনে নিতে পারবেন বিডস্টল ডট কম এর অনলাইন ওয়েবসাইট থেকে।

 

Toyota Probox

টয়োটা প্রোবক্স 1,496 সিসি পেট্রোল ইঞ্জিন সহ একটি আরামদায়ক গাড়ি। এটি দিয়ে যেমন বাণিজ্যিকভাবে পণ্য পরিবহন করা যায় তেমনি বাইরে ঘুরতে যাওয়ার জন্য খুবই উপযুক্ত একটি গাড়ি। টয়োটা প্রোবক্স মাল্টি-ফাংশনাল ফ্যামিলি কার হিসেবেও পরিচিত। পিছনে আছে ELR3 পয়েন্ট সিট বেল্ট, সাইড-ইমপ্যাক্ট বার। এই মডেলটি VVTi প্রযুক্তি দিয়ে তৈরি। ইঞ্জিনের কর্মক্ষমতা বাড়াতে বুদ্ধিমত্তা সহ পরিবর্তনশীল ভালভ টাইমিং রয়েছে গাড়িতে। এটি 400 কিলোগ্রাম ভর লোড করার ক্ষমতা রাখে। এই মডেলটি কিছুটা পুরানো এবং দামে কম।

Nissan Versa Sedan

বাংলাদেশের ভিতরে কম দামে সেরা কার এর মধ্যে নিশান ভার্সান সেডান অন্যতম। একটি জ্বালানি সাশ্রয়ী এবং কম মূল্যের নতুন 2020 Nissan Versa Sedan আপনার প্রতিদিনের গাড়ি ড্রাইভকে আরও গতিশীল করবে। ভার্সা একটি প্রশস্ত ও নজরকাড়া নকশার অধিকারী গাড়ি, যার অভ্যন্তরীণ নিরাপত্তা ও আরাম অত্যন্ত ভালো। নিশানের গাড়িটি পারিবারিক বা বানিজ্যিক উভয়ক্ষেত্রে ব্যবহারের উপযোগী।

Honda Fit

হোন্ডা কারের মধ্যে হোন্ডা ফিট মডেলটি বহুল পরিচিত একটি গাড়ি। গাড়িটিতে আছে ৪ জোড়া এয়ারব্যাগ,ABS এবং BAS সিস্টেম, সেইসাথে দিকনির্দেশক স্থিতিশীলতা এবং রোলওভার সুরক্ষা,ক্রুজ নিয়ন্ত্রণ,আলো এবং বৃষ্টি সেন্সর,টাচ স্ক্রিন সহ অডিও রেকর্ডার, এয়ার কন্ডিশনার, বৈদ্যুতিক পাওয়ার স্টিয়ারিং,ডিস্ক ব্রেক,বহুমুখী স্টিয়ারিং হুইল।আরও আছে অতিরিক্ত মাল্টিমিডিয়া এবং তথ্য কমপ্লেক্স। ব্লুটুথ ও ওয়াইফাই সুবিধা,বড় ৭ ইঞ্চি পর্দা,রিয়ার ভিউ ক্যামেরা,LED চলমান লাইট,নেভিগেশন সিস্টেম এবং মূল মাইক্রোক্লিমেট ইউনিট।

 

Chevrolet Spark Hatchback

চেভি বা শেভ্রোলেট স্পার্ক হ্যাচব্যাক একটি ব্যতিক্রম গাড়ি। এটি আপনাকে একটি মানসম্পন্ন ড্রাইভিং অভিজ্ঞতা দেয়। গাড়িটির দাম রাখা হচ্ছ মাত্র ডলার। এ গাড়িগুলির আরেকটি সুবিধা হল এতে শক্তিশালী ইঞ্জিনের উপস্থিতি। এছাড়া এ গাড়িটি ইকো বান্ধব, বায়ুমন্ডলে CO2 নির্গমনের পরিমাণ প্রায় 140 গ্রাম / 100 কিমি। এ গাড়িটির জ্বালানি খরচও কম।

Hyundai Accent Sedan

2020 হুন্ডাই অ্যাকসেন্ট সেডান একটি  বেস মডেল ও সেই সাথে সাশ্রয়ী মুল্যের গাড়ি৷ গাড়িটির হুডের নিচে একটি 1.6-লিটার চার-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে যা 120 হর্সপাওয়ার এবং 113 পাউন্ড-ফুট টর্ক তৈরি করে। গাড়িটির সাথে অন্তর্ভুক্ত আছে অটোম্যাটিক জরুরি ব্রেকিং, ব্লাইন্ড-স্পট মনিটরিং, 17-ইঞ্চি অ্যালয় হুইল, একটি সানরুফ, ফগ লাইট, LED ডে টাইম রানিং লাইট। এছাড়াও অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে টেললাইট,  স্বয়ংক্রিয় জলবায়ু নিয়ন্ত্রণ, স্বয়ংক্রিয় হেডলাইট,  সামনের সীট, চামড়ায় মোড়ানো স্টিয়ারিং হুইল এবং শিফটার  , একটি ছয়-স্পীকার সাউন্ড সিস্টেম, এবং Apple CarPlay এবং Android Auto সহ একটি 7-ইঞ্চি ইনফোটেইনমেন্ট সিস্টেম। যা আপনাকে দীর্ঘ ভ্রমণে পরিপূর্ণ তৃপ্তি দিতে পারে।

 

Click Here

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।