বাংলাদেশের বাজারে হিকভিশন নিয়ে এসেছে স্মার্ট ডুয়াল লাইট ক্যামেরা

সিনিউজ ডেস্ক: বাংলাদেশের বাজারে হিকভিশন নিয়ে এসেছে স্মার্ট ডুয়াল লাইট ক্যামেরা। কালার নাইট ভিশন এবং ব্ল্যাক এন্ড হোয়াইট নাইট ভিশন— এই দু”টো মুডের পারফেক্ট কম্বিনেশন হচ্ছে হিকভিশনের ডুয়াল লাইট ক্যামেরা।

মূলত স্মার্ট ডুয়াল লাইট ক্যামেরাতে রয়েছে তিনটি সাপ্লিমেন্টাল লাইটিং মোড— আইআর লাইটিং মোড, হোয়াইট লাইট মোড এবং স্মার্ট লাইটিং মোড। ক্যামেরাটি আইআর লাইটিং মোড এ সেট করা থাকবে, তখন রাতের বেলায় ডিফল্ট আপনি ব্ল্যাক এন্ড ওয়াইট ফুটেজ পাবেন। ডুয়াল লাইট ক্যামেরাটি যখন হোয়াইট লাইট মোড এ সেট করা থাকবে, তখন রাতের বেলাতেও আপনাকে কালার ফুটেজ দিতে থাকবে। কিন্তু যখন এই ক্যামেরাটিতে স্মার্ট লাইটিং মোড এ সেট করা হবে, তখন ফুটেজটি ডিফল্ট ব্ল্যাক এন্ড ওয়াইট হলেও যখনই কোন হিউম্যান বা ভেহিক্যাল নির্দিষ্ট এরিয়া দিয়ে মুভ করবে, তখন ইন্টালিজেন্ট ডিভিআর তা সাথে সাথে ডিটেক্ট করবে এবং ওয়াইট লাইট অটোম্যাটিক্যালি অন হয়ে যাবে ও কালার ফুটেজ দেখাবে। এছাড়াও সিকিউরিটি এলার্ম সাথে বেজে উঠবে।

আপনি কেন একটি স্মার্ট ডুয়াল লাইট ক্যামেরা নিজের জন্য বাছাই করে নিবেন? কারন, এই সেটিংস-এ ক্যামেরাটি ডিফল্ট আইআর লাইটিং মোড এ থাকে। এবং হিউম্যান বা ভেহিক্যাল এর মুভমেন্ট সনাক্ত করার জন্য একটা নির্দিষ্ট এরিয়া রেঞ্জ দেওয়া থাকে। সেই রেঞ্জের ভিতরে যখনই কোন হিউম্যান অথবা ভেহিক্যাল এর মুভমেন্ট ডিভিআর ডিটেক্ট করবে তখনই হোয়াইট লাইট অন হয়ে যাবে এবং কালার ইমেজ শেয়ার করবে; এবং যদি এলার্ম কনফিগার করা থাকে তাহলে তা সাথে সাথে এলার্ম বাজবে।

অর্থাৎ যখন কোন ইভেন্ট সনাক্ত হবে না, তখন ক্যামেরাটি ডিফল্ট আইআর লাইটিং মোড -এ থাকবে যাতে করে ক্যামেরাটি সহজেই কোন সন্দেহভাজনের চোখে পরবে না; পাশাপাশি আলোর দূষণও কমাবে। অন্যদিকে যখনই এই ক্যামেরাটি কোন অনুপ্রবেশকারীকে সনাক্ত করবে তখনই হোয়াইট লাইট অন হয়ে ওয়ার্নিং এর কাজ তো করবেই, সাথে ফুল কালার ফুটেজও প্রদান করবে।

বর্তমানে বাজারে এই ক্যামেরার তিনটি মডেলে পাওয়া যাচ্ছে- DS-2CE16D0T-LPFS, DS-2CE76D0T-LPFS, DS-2CE17D0T-LFS। এই ক্যামেরাগুলো পাচ্ছেন ২ মেগা পিক্সেলে যার রেজল্যুশন ১৯২০*১০৮০। DS-2CE16D0T-LPFS ক্যামেরাটির ফিক্সড ফোকাল লেন্থ ২.৮মিলিমিটার, ৩.৬মিলিমিটার এবং এর সর্বোচ্চ আইআর ডিস্ট্যান্স ২৫মিটার ও হোয়াইট লাইট ডিস্ট্যান্স ২০মিটার। DS-2CE76D0T-LPFS ক্যামেরাটির ফিক্সড ফোকাল লেন্থ ২.৮মিলিমিটার, ৩.৬মিলিমিটার এবং এর সর্বোচ্চ আইআর ডিস্ট্যান্স ২০মিটার ও হোয়াইট লাইট ডিস্ট্যান্স ২০মিটার। DS-2CE17D0T-LFS ক্যামেরাটির ফিক্সড ফোকাল লেন্থ ২.৮মিলিমিটার, ৩.৬মিলিমিটার, ৬ মিলিমিটার এবং এর সর্বোচ্চ আইআর ডিস্ট্যান্স ৪০ মিটার ও হোয়াইট লাইট ডিস্ট্যান্স ৪০মিটার। তিনটি ক্যামেরাতেই রয়েছে বিল্ট-ইন মাইক যা ১০মিটার দূরত্ব থেকেও কোক্সিয়াল ক্যাবলের মাধ্যমে অডিও এবং ভিডিও আদান-প্রদান করতে পারে।

ক্যামেরাটি পাওয়া যাচ্ছে সারা বাংলাদেশে অনুমোদিত ডিলার হাউজগুলোতে ।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।