বসুন্ধরা আবাসিকের ‘ইন্টারনেট ব্লাকআউট’ প্রত্যাহার, সংযোগ চালু করছে আইএসপিএবি

সিনিউজ ডেস্ক: রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অনির্দিষ্টকালের জন্য ‘ইন্টারনেট ব্লাকআউট’ প্রত্যাহার করে নিয়েছে ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবি। রোববার রাতে আল্টিমেটাম দেয়ার পর সোমবার সকালে বনানীর আইএসপিএবি সচিবালয়ে বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বাম্বল বি’র হেড অব অপারেশন সাইফুল হাসানের নেতৃত্বে একটি দ্বিপাক্ষিক বৈঠকে চাঁদা দাবি প্রত্যাহার এবং কেটে দেয়া লাইন পুনরায় চালুর বিষয়ে ঐক্যমত্যে পৌঁছায় ঘোষিত সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয়া হয় বলে জানিয়েছেন আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক।

বৈঠকে আইএসপিএবি সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল কাইয়ুম রাশেদসহ বসুন্ধরা আবাসিকে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর শীর্ষ কর্মকর্তা ও সদস্যরা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠক বিষয়ে আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক বলেছেন, বৈঠকে সেবা পুনরায় চালুর সিদ্ধান্ত নেয়ার বিপরীতে আমরা তিনটি দাবি উত্থাপন করেছি। এগুলো হচ্ছে- বসুন্ধরা আবাসিক এলকায় সকল ইন্টারনেট সেবাদাতার প্রবেশাধিকার উন্মুক্ত করে দেয়া, সেখানে থাকা আমাদের পপগুলো’র নিয়ন্ত্রণ ও ভাড়া পুরোপুরি আইএসপিএবি’র মাধ্যমে পরিচালনা এবং এক দেশ এক রেট বাস্তবায়নে  সম্পূর্ণ রূপে চাঁদা প্রত্যাহার। বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধাতে শিগগিরি আরো একটি বৈঠক হবে বলেও জানান তিনি।

 

সেবা চালু নিয়ে আইএসপিএবি সাধারণ সম্পাদক নাজমুল করিম ভূঁইয়া জানিয়েছেন, আইএএসপিএবি সদস্যরা, সরকারকে যথাযথ ভ্যাট-ট্যাক্স দিয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের বিশ্বপ্রশংসিত ‘এক দেশ এক রেট’ বাস্তবায়ন করতে বদ্ধপরিকর। তাই তারা সিদ্ধান্তের সঙ্গে সঙ্গে বসুন্ধরা আবাসিকে সংযোগ পুনরায় চালুর কাজ শুরু করেছেন। গতকাল পর্যন্ত কাটা পড়া ৫ হাজার লাইন ঠিক করতে কছুটা সময় লাগবে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।