প্যাসিফিক মটরসের অল-নিউ নিশান আলমেরার যাত্রা শুরু

সিনিউজ ডেস্কঃ প্যাসিফিক মটরসের অল-নিউ নিশান আলমেরার যাত্রা শুরু করল বাংলাদেশে নিশানের সর্বশেষ চমক । নিশানের এই ১০০০সিসি টারবো সেডান গাড়িটি আপনাকে দেবে এক আত্মবিশ্বাসী ও মসৃণ ড্রাইভিংয়ের অভিজ্ঞতা। রাজপথে আপনার অনন্য উপস্থিতির মধ্যেই মূর্ত হবে এক নতুন শৈলীর আগমনী বার্তা।

অল-নিউ নিশাল আলমেরার যাত্রারম্ভ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দৃশ্যতই বিস্ময়-জাগানিয়া এ মডেলটি অবমুক্ত করেন বাংলাদেশে থাইল্যান্ডের মহামান্য রাষ্ট্রদূত হার এক্সেলেন্সি মিজ মাকাওয়াদি সুমিত্মর। প্যাসিফিক মটরসের ব্যবস্থাপনা পরিচালক জনাব ইন্তেখাব মাহমুদ ছাড়াও উদ্বোধনী আয়োজনে আরো ছিলেন কোম্পানির উপ-পরিচালক ফারজানা খান, সহ-পরিচালক মো. নাজিমুল হক এবং অন্যান্য পরিচালক, বিভাগীয় প্রধান ও জ্যেষ্ঠ কর্মকর্তাগণ।

অনুষ্ঠানের শুরুতে নিশান মটর এবং প্যাসিফিক মটরসের যৌথ পথচলার ইতিহাসের ওপর সংক্ষিপ্ত আলোকপাত করেন মিজ ফারজানা খান। এরপর জনাব ইন্তেখাব মাহমুদের উদ্বোধন-পূর্ব বক্তব্যের পর অল-নিউ নিশান আলমেরার উদ্বোধন করেন এবং একটি অনুপ্রেরণাদায়ী বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি মিজ মাকাওয়াদি সুমিত্মর। প্যাসিফিক মটরসের অল-নিউ নিশান আলমেরার অনন্য-বিক্রয়-বৈশিষ্ট্য সম্পর্কে সবাইকে অবহিত করেন উপ-পরিচালক ফারজানা খান। শেষ পর্বে উপস্থিত গণমাধ্যম প্রতিনিধি ও অভ্যাগতদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কোম্পানির কর্মকর্তাগণ।

অল-নিউ নিশান আলমেরা মডেলটি নিশানের ‘ইমোশনাল জিওমেট্রি’ বা ‘অনুভবের জ্যামিতি’ শীর্ষক ডিজাইন-ভাষার অধীনে পরিচালিত পুনঃকল্পনার ফসল। অল-নিউ নিশান আলমেরার প্রতিটি কোণ, প্রতিটি ভাঁজ এবং প্রতিটি বাঁক একত্রে মিলে তৈরি করে এক অনন্য বিন্যাাস, যার ১.০ লিটার টারবো ইঞ্জিনের সর্বোচ্চ পাওয়ার আউটপুট ১০০পিএস এবং ২৪০০ থেকে ৪০০০ আরপিএমে সর্বোচ্চ টর্ক ১২ এনএম। ছয়টি এয়ারব্যাগ, ৬ স্পিকারসমৃদ্ধ ৮ ইি টাচস্ক্রিন ডিসপ্লে, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, স্টার্ট/স্টপ পুশ বাটনসহ ইন্টেলিজেন্ট কি এবং এর ৪৮২ লিটার ধারণক্ষম ট্রাঙ্ক স্পেস হচ্ছে অল-নিউ নিশান আলমেরার অনন্য বৈশিষ্ট্যগুলির মধ্যে কয়েকটি।

সীমিত জায়গার মধ্যে ড্রাইভিং, পার্কিং, কিংবা এদিক-ওদিক ঘোরানোর ক্ষেত্রে পূর্ণাঙ্গ সমাধান দেবে এর ইন্টেলিজেন্ট মুভিং অবজেক্ট ডিটেকশান (আইএমওডি) সমৃদ্ধ ইন্টেলিজেন্ট অ্যারাউন্ড ভিউ মিরর (আইএভিএম)। চারটি ক্যামেরা কাজে লাগায় এই আইএভিএম যাতে পাখির নজরে গাড়ির ৩৬০ ডিগ্রি ভিউটি (ভিন্ন আরো তিনটি কৌণিক অবস্থান থেকেও) অন-স্ক্রিন ডিসপ্লেতে দেখার সুযোগ পাবেন আপনি। গাড়ির চারপাশে কোনো ধরনের স রণশীল অস্তিত্ব থাকলে সেটারও জানান দেবে আইএমওডি প্রযুক্তি। আপনি এতদিন যা যা খুঁজছেন একটি গাড়িতে, এতে আছে তার সবই, বরং আরো বেশি। অল-নিউ নিশান আলমেরায় আছে নিশানের ইন্টেলিজেন্ট মোবিলিটি প্রযুক্তি যা নিশ্চিত করবে আপনার পূর্ণ নিরাপত্তা, আপনাকে সংযুক্ত রাখবে আপনার পৃথিবীর সঙ্গে যে অভিজ্ঞতাটি হবে একেবারেই নতুন, এবং আনন্দময়।

 

Click Here 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।