ডিপিএস এসটিএস’র চার শিক্ষার্থী পেল কেমব্রিজ শিক্ষা পুরস্কার

সিনিউজ ডেস্ক: কেমব্রিজ ইন্টারন্যাশনালের মে-জুন ২০২৩ বোর্ড পরীক্ষায় শিক্ষার্থীদের অসামান্য অর্জন উদযাপন করলো ডিপিএস এসটিএস স্কুল ঢাকা। সম্প্রতি, বিশ্বব্যাপী আইজিসিএসই বা ‘ও’ লেভেল (১০ শ্রেণি) এবং ইন্টারন্যাশনাল এএস ও এ লেভেল (যথাক্রমে ১১ ও ১২ শ্রেণি) পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।  

ডিপিএস এসটিএস স্কুল ঢাকা থেকে এবার মোট ১৫৭ জন শিক্ষার্থী আইজিসিএসই বা ও লেভেল পরীক্ষার জন্য নিবন্ধন করে। তাদের মধ্য থেকে তিনজন ডিস্টিংশন ও একজন মেরিট সহ মোট চারজন শিক্ষার্থী মর্যাদাপূর্ণ কেমব্রিজ ইন্টারন্যাশনাল সার্টিফিকেট ইন এডুকেশন পুরস্কার অর্জন করে। তার ওপর, আইজিসিএসই পরীক্ষায় ১০ জন শিক্ষার্থী ছয় বা তারচেয়ে বেশি এ* গ্রেড অর্জন করে, ১৬ জন শিক্ষার্থী সবমিলিয়ে ৯০ শতাংশ বা তারচেয়েও বেশি মার্কস পায় এবং ৩৫ জন শিক্ষার্থী দ্য ডেইলি স্টার অ্যাওয়ার্ডের যোগ্যতা অর্জন করে। আইজিসিএসই পরীক্ষায় এ* বা এ গ্রেড অর্জন করে ৪৯ শতাংশ শিক্ষার্থী।

আইজিসিএসই পরীক্ষায় শিক্ষার্থীদের এই অসামান্য অর্জনকে উদযাপন করে স্কুল। শিক্ষার্থীদের অনবদ্য এই ফলাফল থেকে বোঝা যায়, সবার জন্য অন্তর্ভুক্তিমূলক শেখার পরিবেশ নিশ্চিতের মাধ্যমে তাদের পরিপূর্ণ বিকাশে স্কুলটি প্রতিশ্রুতিবদ্ধ।

অন্যদিকে, ডিপিএস এসটিএস স্কুল ঢাকা থেকে ১৩২ জন শিক্ষার্থী ইন্টারন্যাশনাল এএস ও ৮৮ জন শিক্ষার্থী এ লেভেল পরীক্ষার জন্য নিবন্ধিত হয়। তাদের মধ্য থেকে, ৬ জন এ লেভেল পরীক্ষার্থী সবমিলিয়ে ৯০ বা তারচেয়ে বেশি মার্কস পায়। পাশাপাশি, এ লেভেল পরীক্ষায় তিন বা তার বেশি এ* অর্জন করে ১২ জন শিক্ষার্থী। আর ২০ জন শিক্ষার্থী দ্য ডেইলি স্টার অ্যাওয়ার্ডের যোগ্যতা অর্জন করে। এ লেভেল পরীক্ষায় এ* বা এ গ্রেড অর্জন করে ৩৮ শতাংশ শিক্ষার্থী।

আনন্দময় এই মুহূর্তকে স্মরণীয় করে রাখতে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার প্রিন্সিপাল ড. শিবানন্দ সি এস বলেন, “অসামান্য ফলাফল অর্জন করা সকল শিক্ষার্থীকে আমার অভিনন্দন। যেসব শিক্ষার্থী এ লেভেল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তারা সামনের দিনগুলোতে বেশ কয়েকধাপ এগিয়ে থাকবে। আমি অধীর আগ্রহে আছি তাদের অর্জনের ঝুলিতে আর কি কি যুক্ত হয় তা দেখতে। তাদের ভবিষ্যতের জন্য শুভকামনা রইল। বাকি শিক্ষার্থীরাও একই রকম নিষ্ঠার সাথে তাদের পড়াশোনা শেষ করেছে। কঠোর পরিশ্রমের মাধ্যমে শিক্ষার্থীদের পূর্ণভাবে বিকশিত হতে শক্তি ও সাহস জোগানোয় আমি সকল শিক্ষক ও অভিভাবকের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। শিক্ষার্থীদের জন্য সেরা প্রোগ্রাম নিশ্চিত করতে ও তাদের সহায়তা করতে আমাদের স্কুল নিবেদিতভাবে কাজ করে যাচ্ছে; আর এই অনবদ্য ফলাফল আমাদের সে নিবেদনেরই বহিঃপ্রকাশ।”

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।