‘ডিপিএস ইকোনোমিকস অ্যান্ড বিজনেস সামিট ৪.০’ আয়োজন

সিনিউজ ডেস্ক: ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল ক্যাম্পাসে সম্প্রতি আয়োজন করা হয়েছে দুই দিনব্যাপী ডিপিএস ইকোনোমিকস অ্যান্ড বিজনেস সামিট ৪.০ (ডিপিএস ইকো-বিজ সামিট ২০২৩ নামেও পরিচিত)। সামিটে ঢাকার বিভিন্ন স্কুল থেকে ৪৫০ জনেরও বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

ডিপিএস ইকো-বিজ সামিটে অংশগ্রহণকারীরা অর্থনীতি ও ব্যবসা ক্ষেত্রে ক্রমপরিবর্তনশীল চ্যালেঞ্জগুলো কাটিয়ে উঠে নতুন উদ্যোগ গ্রহণে তাদের ভাবনার বিকাশের সুযোগ পান; পাশাপাশি, এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রের বিশেষজ্ঞ ৪০ জনের বিচারক প্যানেল উদ্ভাবনী ধারণা ও গঠনমূলক সমাধানের ওপর ভিত্তি করে শিক্ষার্থীদের স্কোর প্রদান করেন।

শিক্ষা ও বিনোদনের সমন্বয়ে আয়োজিত এ সামিটে নানান ধরনের কার্যক্রম, উদ্ভাবনী আলোচনা ও মনোমুগ্ধকর সামাজিক কার্যক্রমমূলক অনুষ্ঠান আয়োজন করা হয়। এই আয়োজনটি কেবলমাত্র একটি প্রতিযোগিতা ছিল না, বরং নানান ধরণের ভাবনা ও দৃষ্টিভঙ্গির মিশেলে একটি প্রাণবন্ত ও বুদ্ধিদীপ্ত আয়োজনে পরিণত হয়েছিল। অংশগ্রহণকারীরা আয়োজনের প্রথম দিন মিউজিক ব্যান্ড ‘অনকোর’ এবং দ্বিতীয় দিন ‘লেভেল ফাইভ’ ও ‘ডিজে সোনিকা’র মিউজিক পারফরমেন্স উপভোগ করেন। অনুষ্ঠানটির উদ্বোধন করেন ডিপিএস এসটিএস স্কুল ঢাকার অধ্যক্ষ শিবানন্দ সিএস।

শার্ক ট্যাঙ্ক কমিটির সামনে নিজেদের অনবদ্য ব্যবসার ধারণা উপস্থাপন করার সুযোগের কারণে এবারের সামিটটি শিক্ষার্থীদের কাছে স্মরণীয় হয়ে থাকবে। ডিপিএসের তিনজন সিনিয়র শিক্ষার্থীর নেতৃত্বে এই শার্ক ট্যাঙ্ক কমিটি গঠিত হয়। তারা হলেন- এ আয়োজনের প্রেসিডেন্ট ভিগনেশ খাজুরিয়া ভাইস-প্রেসিডেন্ট সৈয়দা নাবিহা তাহসিন চৌধুরী এবং জেনারেল সেক্রেটারি এ কে এম তাহমিদা ফিদা।

ডিপিএস ইকো-বিজ সামিট ২০২৩-এর বিজয়ী দলের নাম ‘ডেয়ারডিলারস’। এই দলে ডিপিএস এসটিএস স্কুল ঢাকার গ্রেড ৯ এর শিক্ষার্থী অন্তরা ফিরোজ, শুকরান মাহমুদ ও তাসনিম জেবিন রয়েছে। ঔষধ ব্যবস্থাপনা প্রক্রিয়ায় যুগান্তকারী ধারণা নিয়ে আসায় তাদের পিচ ‘পিলগার্ডিয়ান’ এই আয়োজনে বিজয়ী হয়। এ বিষয়ে তাদের সর্বাত্মক সহযোগিতা করেন ডিপিএস এসটিএস স্কুল ঢাকার শিক্ষক জেরিন তাসনিম নাওমি।

ডিপিএস ইকোনোমিকস অ্যান্ড বিজনেস সামিট ৪.০-এর স্পন্সর হিসেবে ছিল- লংকাবাংলা ফাইন্যান্স (গোল্ড স্পন্সর), ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ- ইউসিবি (গোল্ড স্পন্সর), প্রাইম ব্যাংক (সিলভার স্পন্সর), উইনস্টার এডুকেশন (সিলভার স্পন্সর) এবং জুংজাং রুরাল কমার্শিয়াল ব্যাংক (ব্রোঞ্জ স্পন্সর)। আয়োজনে স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।