ওয়াইফাই-মেশ রাজ্যে সবচেয়ে শক্তিশালী কিউডি এম ৩০০০ রাউটার

সিনিউজ ডেস্ক: আপনার ঘরের ওয়াইফাই রাউটার ব্যাবহারের অভিজ্ঞতাকে কে নতুন ভাবে আপগ্রেড করার জন্য গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড নিয়ে এল কিউডির মেশ সিরিজের আরও একটি রাউটার – এম ৩০০০। যেটা হলো ডুয়েল ব্যান্ড ওয়াইফাই ৬ রাউটার। আপনার ব্যবহারের সুবিধার্থে কিউডি এই রাউটার টিকে ১ প্যাক, ২ প্যাক, এবং ৩ প্যাকের মোট ৩টি ভ্যারিয়েন্টে নিয়ে এসেছে ব্যাজারে।

এই রাউটারগুলি আসে শক্তিশালী  ওয়াইফাই ৬ এর কার্যক্ষমতার সাথে এবং একইসাথে এটিতে রয়েছে প্রতি সেকেন্ডে ২.৫ গেগাবাইটের ইন্টারনেট পোর্ট, এছাড়াও রয়েছে ৫টি এন্টিনা যা আপনাকে দিবে ঘরের প্রতিটি কোণায় ইন্টারনেট সংযোগ পৌঁছে দেবার সক্ষমতা। গেমারসদের জন্য এই রাউটারটি হতে পারে ইউসফুল, বাধাহীন এবং বাফাফেরিং মুক্ত গেমিং উপভোগ করার জন্য বেস্ট অপশন। এই মেশ রাউটার টির সব থেকে বিশেষ ফিচার হলো অন্য একটি মেশ রাউটারের সাথে এটিকে খুব সহজে ঝঞ্ঝাট মুক্ত ভাবে পেয়ারিং করে ব্যাবহার করা যায়।

এই রাউটার টিতে ব্যাবহার করা হয়েছে ১.৩ গেগাহারজের ডুয়েল করটেক্স – এ৫৩ প্রসেসর এবং অতি দ্রুত গতির এ এক্স ৩০০০ সিরিজের ওয়াই-ফাই ৬ এর টেকনোলজি। তাছাড়া রয়েছে ১ টি ২.৫ গেগাবাইট পার সেকেন্ডের ইথারনেট পোর্ট, একটি ১০/১০০/১০০০ মেগাবাইট পার ইউনিট ইথারনেট পোর্ট। এছাড়াও এই রাউটার টি ২০/৪০/৮০/১৬০ মেগাহারজের ব্যান্ডউইথ কে সাপোর্ট করে। এগুলো সহ ফিচার হিসাবে এই রাউটার টিতে রয়েছে- DL-OFDMA/MU-MIMO, UL-OFDMA/MU-MIMO মতো ফিচার, এবং একই সাথে এই রাউটার টি 1024QAM supported। এছাড়াও রয়েছে IPv4/IPv6 এর ইন্টারনেট প্রোটোকল যা একটি নেটওয়ার্কে ডিভাইস সনাক্তকরণ এবং ঠিকানার জন্য ব্যবহৃত হয়।

কিউডি এম ৩০০০ একটি প্যাকের রাউটারের মাধ্যমে খুব সহজেই ১ তলা একটি ভাবন কে কভার করতে পারবেন। এছাড়াও ২ তলা এবং ৩ তলা কিংবা অনেক বড় কোনো স্পেস কে কভার করতে নিয়ে নিতে পারেন এই এম ৩০০০ এর ২ কিংবা ৩ প্যাকের রাউটার টি। এক সাথে অন্তত ২৫৬টি ডিভাইস সংযোগ করার ক্ষমতা রয়েছে কিউডি এর এই রাউটারে। এই রাউটির সিংগেল একটী ইউনিটের কভার রেঞ্জ ২৫০০ স্কয়ার ফিট। এম ৩০০০ এই রাউটার টির ডাটা ট্রান্সফার স্পিড যথাক্রমে 2402 মেগাবাইট পার সেকেন্ড +574 মেগাবাইট পার সেকেন্ড।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।