ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর কার্যনির্বাহী পরিষদের নির্বাচন ১৬ মার্চ ২০২৪

সিনিউজ ডেস্ক: ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ২০২৪-২০২৬ মেয়াদকালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী ১৬ মার্চ ২০২৪, শনিবার,বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, আগারগাঁও, শের-ই-বাংলানগর, ঢাকায় অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন নির্বাচনের ভোট গ্রহণ চলবে।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে জাতীয় সংসদের হুইপ জনাব মো: নজরুল ইসলাম বাবু, এমপি এবং সদস্য হিসেবে জে. এ. এন. এসোসিয়েটস লিমিটেড এর ম্যানেজিং ডাইরেক্টর জনাব আব্দুল্লাহ এইচ কাফী এবং এক্সেল টেকনোলজিস লিমিটেড এর পরিচালক ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্প দক্ষতা উন্নয়ন পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা বীরেন্দ্র নাথ অধিকারী দায়িত্ব পালন করছেন। নির্বাচনী আপীল বোর্ডের চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি জনাব মো: আবদুর রাজ্জাক এবং সদস্য হিসেবে সামিয়া ট্রেডিং এর সত্ত¡াধিকারী ও এফবিসিসিআই এর পরিচালক জনাব হাফেজ হারুন ও ন্যাশনাল পিভিসি পাইপ প্রোডাক্ট এর সত্ত¡াধিকারী জনাব মোঃ আবুল খায়ের দায়িত্ব পালন করছেন।

বাণিজ্য সংগঠন বিধিমালা এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর সংঘবিধি অনুসারে এবারের নির্বাচনে অ্যাসোসিয়েশনের সাধারণ ও সহযোগী সদস্য শ্রেণী সব মিলিয়ে মোট ১০০৫ জন ভোটার সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯টি পদের জন্য ১৪ জন প্রার্থী (মো. ইমদাদুল হক, নাজমুল করিম ভূঁঞা, মো: আসাদুজ্জামান (সুজন), মো: জোবায়ের আলমাহমুদ হোসাইন, মো: আনোয়ারুল আজিম, মাহবুব আলম (রাজু), সাকিফ আহমেদ, এ এম কামাল উদ্দীন আহমেদ সেলিম, আশরাফ উদ্দিন, সাব্বির আহমেদ, সাইফুল ইসলাম সিদ্দিক, মঈন উদ্দিন আহমেদ, মোহাম্মদ এ কাইউম রাশেদ ও এস এম জাকির হোসাইন) এবং সহযোগী সদস্য শ্রেণী থেকে ৪টি পদের জন্য ১১জন প্রার্থী, ( মোহাম্মদ আলমগীর হোসেন, ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন, মো: আরমান হোসেন, দিপংকর বড়–য়া, মো: জুবায়ের ইসলাম, মো: নাছির উদ্দীন, মোহাম্মদ আনোয়ার হোসেন, মো: মাহামুদুল হাসান (আরিফ), মো: অহিদ উল্লাহ স্বপন, রাইসুল ইসলাম তুহিন ও মাসুদ রানা (জীবন)) অর্থাৎ মোট ২৫ জন প্রার্থী হতে ২০২৪ – ২০২৬ মেয়াদের জন্য ভোটের মাধ্যমে ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ নির্বাচিত করবেন।

বিকাল ৪ টায় ভোট গ্রহণ শেষে একই দিন ভোট গণনা করা হবে। তাতে সর্বোচ্চ ভোট প্রাপ্ত সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯ জন ও সহযোগী সদস্য শ্রেণী থেকে থেকে ৪ জন, মোট ১৩ জনকে নির্বাচিত ঘোষণা করা হবে। পরবর্র্তীতে আগামী ১৮ মার্চ ২০২৪ তারিকে নির্বাচিত এই ১৩ জন তাদের মধ্য হতে কার্যনির্বাহী কমিটিতে পদ বণ্টনের নির্বাচন করবেন।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।