আগামী ১১ ডিসেম্বর আইএসপিএবির ২০২১-২০২৩ মেয়াদের নির্বাচন

সিনিউজ ডেস্ক: ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ২০২১-২০২৩ মেয়াদকালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আগামী ১১ ডিসেম্বর ২০২১, শনিবার, ইমানুয়েলস পার্টি সেন্টার, বাড়ি নং -০৮, রোড নং- ১৩৫, গুলশান-০১, ঢাকা-১২১২) এ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে নির্বাচনের ভোট গ্রহণ চলবে।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে জনাব মো: নজরুল ইসলাম বাবু, এমপি এবং সদস্য হিসেবে জে. এ. এন. এসোসিয়েটস লিমিটেড এর ম্যানেজিং ডাইরেক্টর জনাব আব্দুল্লাহ এইচ কাফী এবং এক্সেল টেকনোলজিস লিমিটেড এর পরিচালক ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্প দক্ষতা উন্নয়ন পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা বীরেন্দ্র নাথ অধিকারী দায়িত্ব পালন করছেন। নির্বাচনী আপীল বোর্ডের চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতির সভাপতি জনাব মো: আবদুর রাজ্জাক এবং সামিয়া ট্রেডিং এর সত্ত¡াধিকারী ও এফবিসিসিআই এর পরিচালক জনাব হাফেজ হারুন এবং ন্যাশনাল পিভিসি পাইপ প্রোডাক্ট এর সত্ত¡াধিকারী জনাব মোঃ আবুল খায়ের দায়িত্ব পালন করছেন।

বাণিজ্য সংগঠন বিধিমালা এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর সংঘবিধি অনুসারে এবারের নির্বাচনে এসোসিয়েশনের সাধারণ সদস্য শ্রেণী থেকে ২০৬ জন ও সহযোগী সদস্য শ্রেণী থেকে ৫৫১ জন সব মিলিয়ে মোট ৭৫৭ জন ভোটার ভোট প্রদান করবেন। সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯টি পদের জন্য ২০ জন প্রার্থী এবং সহযোগী সদস্য শ্রেণী থেকে ৪টি পদের জন্য ১০ জন প্রার্থী, অর্থাৎ মোট ৩০ জন প্রার্থী হতে ২০২১-২০২৩ মেয়াদের জন্য ভোটের মাধ্যমে ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ নির্বাচিত হবেন।

সকাল ১০ ঘটিকা থেকে শুরু করে বিকাল ৪ ঘটিকায় ভোট গ্রহণ শেষে একই দিন ভোট গণনা করা হবে। তাতে সর্বোচ্চ ভোট প্রাপ্ত সাধারণ সদস্য শ্রেণী থেকে ৯ জন ও সহযোগী সদস্য শ্রেণী থেকে ৪ জন, মোট ১৩ জন কে নির্বাচিত ঘোষণা করা হবে। পরবর্র্তীতে আগামী ১৩ ডিসেম্বর ২০২১ নির্বাচিত এই ১৩ জন তাদের মধ্য হতে কার্যনির্বাহী কমিটিতে পদ বণ্টনের নির্বাচন করবেন।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।