২০২৩ গার্টনার প্রতিবেদনে শীর্ষে সফোস

সিনিউজ ডেস্ক: সাইবার সিকিউরিটি প্রতিষ্ঠান সফোস সম্প্রতি ২০২৩ গার্টনার ম্যাজিক কোয়াড্রেন্ট ফর এন্ডপয়েন্ট প্রোটেকশন প্ল্যাটফর্মস (ইপিপি) প্রতিবেদনে লিডার হিসেবে খেতাব অর্জন করেছে। টানা ১৪ বারের মতো প্রতিষ্ঠানটি এই খেতাবটি অর্জন করে।

তিন লাখেরও বেশি প্রতিষ্ঠানের সাইবার সুরক্ষায় সেবা দেয় সফোসের ইন্টারসেপ্ট এক্স। এই পরিষেবাগুলোর মধ্যে রয়েছে র‍্যানসমওয়্যার, সফটওয়্যার ভালনারিবিলিটি এবং সাম্প্রতিক সাইবার হামলাসহ কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের ক্ষেত্রে সুরক্ষা। এছাড়া রয়েছে ইন্ডাস্ট্রির প্রথম অ্যাডাপটিভ অ্যাটাক প্রোটেকশন সেবা যা স্বয়ংক্রিয়ভাবে হামলার অগ্রগতিতে বাঁধা দেয় এবং ফলে ডিফেন্ডাররা তা প্রতিরোধ করতে তখন অতিরিক্ত সময় পায়।

এছাড়াও, সফোস মার্কেটপ্লেসের মাধ্যমে অসংখ্য প্রযুক্তি এবং সুরক্ষা সরবরাহকারী থেকে টেলিমেট্রির সোর্সগুলো একত্র করে সফোস ইন্টারসেপ্ট এক্স। এই সুরক্ষা সরবরাহকারীর বা সিকিউরিটি প্রোভাইডারগুলোর মধ্যে রয়েছে মাইক্রোসফট, অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডাব্লুএস) গুগল, ক্রাউডস্ট্রাইক, পালো আল্টো নেটওয়ার্কস, সিসকো সিস্টেমস, ফোর্টিনেট, চেক পয়েন্ট, ডুও, প্রুফপয়েন্ট, ডার্কট্রেস সহ আরও অনেক।

এই বছর কাস্টমার’স চয়েস ইন গার্টনার পিয়ার ইনসাইটস  ভয়েস অফ দ্য কাস্টমার ফর এন্ডপয়েন্ট প্রোটেকশন প্ল্যাটফর্মস (ইপিপি) এর খেতাবও অর্জন করেছিল সফোস। ইপিপি, ম্যানেজড ডিটেকশন এন্ড রেসপন্স (এমডিআর), নেটওয়ার্ক ফায়ারওয়াল এবং মোবাইল থ্রেট ডিফেন্সের পরিষেবাগুলোর জন্য গ্রাহকদের সেরা পছন্দ ছিল সফোস। এর মধ্যে এমডিআর সার্ভিসটি ব্যবহার করছে ১৯,০০০ এরও বেশি গ্রাহক। উল্লেখ্য, সফোসের এমডিআর একমাত্র এমডিআর পরিষেবা যা তৃতীয় কোনো সুরক্ষার পরিষেবা চালু থাকা অবস্থায়ও কাজ করতে সক্ষম।

সফোস অ্যাডাপটিভ সাইবারসিকিউরিটি ইকোসিস্টেমের অংশ হলো সফোস সেন্ট্রাল প্ল্যাটফর্ম যা সফোসের একটি পোর্টফোলিও সলিউশন। এটি ডিজাইন করা হয়েছে ক্লাউডে। এই প্ল্যাটফর্মটিতে সফোস এক্স-অপসের রিয়েল-টাইম এবং পূর্বের সাইবার হামলাগুলোর বুদ্ধিমত্তা এবং দক্ষতা অপটিমাইজ করা হয়।

_________

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।