০৯ মার্চ বাংলাদেশ কম্পিউটার সমিতি এর নির্বাচন

সিনিউজ ডেস্ক: তথ্যপ্রযুক্তি শিল্পের প্রধান বাণিজ্য সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর ২০২৪-২৬ মেয়াদকালের জন্য নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ কম্পিউটার সমিতি নির্বাচন বোর্ড ১৯ ডিসেম্বর মঙ্গলবার তফসিল ঘোষণা করে। তফসিল অনুসারে ০৯ মার্চ (শনিবার) ২০২৪ বিসিএস ২৪-২৬ মেয়াদকালের কার্যকরী এবং শাখা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে। খুলনা, রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, যশোর, বরিশাল, ময়মনসিংহ, কুমিল্লা, টাঙ্গাইল, রংপুর এবং কুষ্টিয়াতে বিসিএস এর মোট ১১টি শাখা রয়েছে।

২০২৪-২৬ নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন ওরা-টেক কনসালটিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ কবীর আহমেদ। তিন সদস্যের এই নির্বাচন বোর্ডের সদস্য হিসেবে আছেন সাইবার কমিউনিকেশনের প্রধান কার্যনির্বাহী মো. নাজমুল আলম ভুঁইয়া (জুয়েল) এবং কম্পিউটার আর্কাইভস এর স্বত্বাধিকারী মো. আমির হোসেন।

বিসিএস এর প্রাক্তন সভাপতি জনাব এস.এম. ইকবাল এর নেতৃত্বে নির্বাচন আপিল বোর্ডে সদস্য হিসেবে রয়েছেন মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান কার্যনির্বাহী ও এফবিসিসিআই এর প্রাক্তন পরিচালক সৈয়দ আলমাস কবির ও এডভান্সড কম্পিউটার টেকনোলজি’র(এসিটি) স্বত্বাধিকারী প্রকৌশলী চৌধুরী মো. আসলাম।

প্রসঙ্গত, ৩০ জানুয়ারি ২০২৪ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। একই দিনে নির্বাচনের অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র আহ্বান করা হবে। ১৮ ফেব্রুয়ারি ২০২৪ চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।