ফাইন্ড এক্স৫ সিরিজ বৈশ্বিকভাবে উন্মোচন করলো অপো

এ সিরিজের ডিভাইসগুলোতে রয়েছে মারিসিলিকন এক্স ভিত্তিক অত্যাধুনিক ক্যামেরা সিস্টেম, দুটি আইএমএক্স৭৬৬ ফ্ল্যাগশিপ সেন্সর; সত্যিকারের বিলিয়ন-কালার ১২০ হার্টজ ডিসপ্লে; উন্নত ফাইভজি পারফরমেন্সসহ একটি ফ্ল্যাগশিপ এসওসি প্ল্যাটফর্ম; এ ইন্ডাস্ট্রির শীর্ষস্থানীয় ৮০ ওয়াট সুপারভুক ফ্ল্যাশ চার্জিং; আইকনিক হ্যাসেলব্লাড ন্যাচরাল কালার ক্যালিব্রেশন।  

সিনিউজ ডেস্ক : সম্প্রতি, অপো এর অত্যাধুনিক প্রযুক্তির ফ্ল্যাগশিপ স্মার্টফোন ফাইন্ড এক্স৫ সিরিজ উন্মোচন করেছে; প্রতিষ্ঠানটির নতুন স্মার্টফোন ফাইন্ড এক্স৫ সিরিজের ফোনগুলো স্মার্টফোন ইমেজিং এবং প্রিমিয়াম ডিজাইনের এর ক্ষেত্রে নতুন মানদণ্ড তৈরি করেছে।

 

অপোর নতুন ফাইন্ড এক্স সিরিজের ফোনগুলোতে এ খাতের শীর্ষস্থানীয় প্রযুক্তির ওপর গুরুত্বারো্প করা হয়েছে,  অপো ফাইন্ড এক্স৫ সিরিজের ফোনগুলো ভবিষ্যৎমুখী ডিজাইনে তৈরি করা হয়েছে, যা ব্যবহারকারীদের ঝকঝকে, আধুনিক সফিসটিকেশন ও বিশ্বের প্রথম ইমেজিং অভিজ্ঞতা প্রদান করবে। এর মধ্যে একটি ডেডিকেটেড ইমেজিং নিউরাল প্রসেসিং ইউনিট রয়েছে, যা স্মার্টফোন দিয়ে  ভিডিও ধারণের সবচেয়ে বড় প্রতিকূলতাকে ( রাতের বেলা ভিডিও ধারণ) দূর করতে সাহায্য করবে। এ ডিভাইসগুলোতে একটি অতুলনীয় ডুয়াল ফ্ল্যাগশিপ আইএমএক্স৭৬৬ ক্যামেরা সিস্টেম, দুর্দান্ত পারফরমেন্স এবং দ্রুত গতির ফাইভজি সংযোগ এবং অবিশ্বাস্য সুপারভুক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির মেলবন্ধন ঘটেছে।

 

এ নিয়ে অপো’র গ্লোবাল মার্কেটিংয়ের প্রেসিডেন্ট উইলিয়াম লিউ বলেন, “ফাইন্ড এক্স৫ সিরিজ ফাইন্ড এক্স সিরিজটিকে সৌন্দর্যের সম্পূর্ণ নতুন স্তরে উন্নীত করে, এটি নান্দনিকতা ও সক্ষমতা উভয় ক্ষেত্রেই; পাশাপাশি, এটি ডিজাইন, ইমেজিং, ব্যাটারি প্রযুক্তি ও পারফরমেন্সের ক্ষেত্রে মোবাইল ব্যবহারের অভিজ্ঞতায় নতুন মাত্রা সংযোজন করেছে। এটি মূল ডিএনএর ওপর তৈরি করা হয়েছে, যা ফাইন্ড এক্স৩ সিরিজকে ব্যবহারকারী ও সমালোচকদের কাছে সমানভাবে জনপ্রিয় করে তোলে।”

 

ফোরকে আল্ট্রা নাইট ভিডিও এবং মনোমুগ্ধকর ফটোগ্রাফি

 

রাতের বেলা স্মার্টফোন দিয়ে ছবি তোলার ক্ষেত্রে অনেক প্রতিকূলতার মুখোমুখি হতে হয়, ফলে অগণিত সুন্দর মুহূর্তগুলো ক্যামেরাবন্দি করা হয় না কিংবা লো-কোয়ালিটিতে মুহূর্তগুলোকে ধারণ করতে হয়। রাতের বেলায় যেনো পরিষ্কার ও ঝকঝকে ভিডিও ধারণ করা যায় তা বিবেচনা করেই অপো এর নতুন সিরিজের ফোনগুলোতে প্রতিষ্ঠানটির নিজস্ব এনপিইউ, মারিসিলিকন এক্স ব্যবহার করেছে।

 

সর্বোচ্চ স্তরের ইমেজিং পারফরমেন্সের জন্য তৈরি করা একটি ৬এনএম প্রক্রিয়ার ওপর ভিত্তি করে, মারিসিলিকন এক্স বর্তমানে সবচেয়ে শক্তিশালী এআই কম্পিউটিং শক্তিকেই পুঞ্জীভূত করে না; বরং এটি অপো গবেষণা ইনস্টিটিউট দ্বারা নকশাকৃত একটি উন্নত এআই নয়েজ রিডাকশন (এআইএনআর) অ্যালগরিদমও চালায়। এর অর্থ হল এটি প্রতিটি ফ্রেমে, পিক্সেল থেকে পিক্সেল, বিস্তারিত, স্কিন টোন এবং  রঙের নির্ভুলতা সংরক্ষণ করার সময় শব্দ সনাক্ত করতে এবং হ্রাস করতে পারে।

এর ফলে, রাতের বেলার ভিডিও রেজ্যুলেশন চারগুণ উন্নতি লাভ করেছে, কম গ্রেইন এবং সুপিরিয়র কালার রিপ্রোডাকশন এর কারণে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে প্রথমবারের মতো ফোরেকে  আল্ট্রা নাইট ভিডিও ধারণ সম্ভব হয়েছে, যেখানে প্রতিটি ফ্রেম একটি স্থির ছবির মতো পরিষ্কার।

 

অপো এর মারিসিলিকন এক্স  হলো ফাইন্ড এক্সফাইভ প্রো এর উন্নত ইমেজিং সিস্টেমের একটি মূল উপাদান। ওয়াইড ও আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল উভয় ক্যামেরাতেই সনি এর উন্নত ৫০ মেগাপিক্সেল আইএমএক্স৭৬৬ ফ্ল্যাগশিপ সেন্সর ব্যবহার করা হয়েছে, যার সেন্সরের আকার ১/১.৫৬ ইঞ্চি, বিনিং এর পর ২ ইউএম বড় আকারের পিক্সেল।

 

ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরায় উন্নতমানের ফাইভ-অ্যাক্সিস ওআইএস সিস্টেমও রয়েছে, যা প্রোপ্রাইটারি অ্যালগরিদমের সাথে মিলিত হলে, হাতের ঝাঁকুনি ও শব্দ হ্রাস করতে এবং দৃশ্যগুলোকে তীক্ষ্ণ করতে সাহায্য করে। ফলাফল? আগের চেয়ে আরও ভালো শট এবং আরও স্থিতিশীল ভিডিও।

 

ওয়াইড এবং আল্ট্রা ওয়াইড ক্যামেরার মাধ্যমে সেরা ফোরকে  আল্ট্রা নাইট ভিডিও ক্যাপচার করার সাথে, ফাইন্ড এক্স৫ সিরিজ এ ইন্ডাস্ট্রির স্থিরচিত্র এবং ভিডিও ধারণ উভয় ক্ষেত্রেই সেরা ওয়াইড এবং আল্ট্রা-ওয়াইড ইমেজিং এর গুণগতমান নিয়ে গর্ব করে।

 

অপো ফাইন্ড এক্স৫ প্রো এর  সামনের ক্যামেরার জন্য একটি  আইএমএক্স৭০৯ সেন্সর কাস্টমাইজ করতে সনি -এর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে, অপো মারিসিলিকন এক্সকে  একীভূত করেছে যাতে সেলফিগুলো আগের চেয়ে আরও উন্নতমানের হয়, চ্যালেঞ্জিং আলোর পরিস্থিতিতেও আরও টেক্সচার এবং সূক্ষ কালার রিপ্রোডাকশন পাওয়া যায় । এবং যখন অনেকে এক ফ্রেমে সেলফি তোলার জন্য জড়ো হয়, তখন  সেলফি ক্যামেরা স্বয়ংক্রিয়ভাবে ৮০- থেকে 90-ডিগ্রি ওয়াইড-এঙ্গেলে চলে যায়, যাতে কেউ বাদ না পড়ে।

 

অপো ফাইন্ড এক্স৫ প্রো’তে হ্যাসেলব্লাড ন্যাচারাল কালার ক্যালিব্রেশন প্রো মোড এবং বিভিন্ন সৃজনশীল মাস্টার ফিল্টার ব্যবহার করা হয়েছে, যা মোবাইল ফটোগ্রাফিতে আইকনিক ন্যাচারাল কালার, প্রোফেশনাল কালার প্রোফাইল ও স্টাইল নিয়ে এসেছে।

 

প্রিমিয়াম লুক অ্যা্ন্ড ফিল সহ ভবিষ্যতমুখী ডিজাইন

 

অপো ফাইন্ড এক্স৫ প্রো সিরিজের ডিভাইসগুলোতে শান্ত ও সময়োচিত নান্দনিকতার বহিঃপ্রকাশে ভবিষ্যতমুখী ডিজাইনে তৈরি করা হয়েছে।

 

ফাইন্ড এক্স৫ প্রো এর আল্ট্রা-হার্ড, সত্যিকারের সিরামিক ব্যাকের ফাইন্ড এক্স৫ প্রো সিরামিক হোয়াইট ও গ্লেজ ব্ল্যাক এ পাওয়া যাচ্ছে, যা এর পরিষ্কার, মডার্ন সফিসটিকেশনকে সর্বোত্তমভাবে প্রতিফলিত করে। নিরবচ্ছিন্নভাবে চালিত এ সিরামিক ব্যাক প্যানেল যেকোন প্রচলিত কাঁচের প্যানেলের চেয়ে দুইগুণ শক্তিশালী এবং তাপ অপচয়ের জন্য দ্বিগুণ কার্যকর। এবং অবশ্যই ফাইন্ড এক্স৫ প্রো একটি আইপি৬৮ রেটিং সহ স্প্ল্যাশ, জল এবং ধূলা প্রতিরোধী।

 

ফাইন্ড এক্স৫ প্রো এর ডিসপ্লে বেশ চমৎকার, এতে ৬.৭ ইঞ্চি অতি-স্বচ্ছ বাঁকানো অ্যামোলেড  স্ক্রিন রয়েছে, যা মসৃণ, পেছন ও সামনের দিকে সমস্ত পথ থেকে মৃদু বক্ররেখা ও প্রবাহমান রেখাগুলোকে চলমান রাখে। একটি ডব্লিউকিউএইচডি+রেজ্যুলেশন এবং শতভাগ পি৩ কালার গামুট কাভারেজসহ ফাইন্ড এক্স৫ প্রো এর ১০-বিট স্ক্রিন ১ বিলিয়নেরও বেশি রঙ প্রদর্শন করে, মসৃণ টোনাল এবং কালার গ্রেডেশন তৈরি করে, এমনকি রঙের সবচেয়ে সূক্ষ্ম পরিবর্তনের সম্পূর্ণ গভীরতা এবং পরিসীমা প্রদর্শন করে।

 

ফাইন্ড এক্স৫ প্রো উন্নতমানের মাল্টি-ব্রাইটনেস কালার ক্যালিব্রেশনের সাথে ডিসপ্লের কর্মদক্ষতা বাড়ায়, এমন রঙ তৈরি করে যা সামঞ্জস্যপূর্ণ; মনে হবে আপনি ম্লান কৃত্রিম আলোর নীচে বা উজ্জ্বল গ্রীষ্মের আকাশের নীচে স্ক্রিনের দিকে তাকাচ্ছেন।

 

নির্দিষ্ট ধরনের আলোর আধিক্য ঘুমের ওপর প্রভাব ফেলতে পারে এবং এর ফলে চোখে সমস্যা দেখা দিতে পারে,তাই অপো ফাইন্ড এক্স৫ প্রো-তে ৮১৯২ স্তরের  ডিমিং চালু করেছে, যাতে বিভিন্ন আলোর মধ্যে চোখের পাতা দ্রুততার সাথে সামঞ্জস্যপূর্ণ হতে পারে। এর ফলে, আরও আরামদায়ক দেখার অভিজ্ঞতা এবং এটি স্মার্টফোনে সবচেয়ে উন্নত চোখের যত্ন নিশ্চিত করবে।

 

এখন পর্যন্ত সবচেয়ে শক্তিশালী অপো ফ্ল্যাগশিপ বর্তমান প্রজন্মের মাল্টিকোর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর এর ফাইন্ড এক্স৫ প্রো ডিভাইসটি সবচেয়ে চাহিদাপূর্ণ গেম ও অ্যাপ্লিকেশনগুলো পরিচালনা করতে সুপারচার্জ করা হয়েছে। একটি দৃঢ় ৪এনএম উৎপাদন প্রক্রিয়ার ওপর ভিত্তি করে, কোয়ালকমের ইন্টিগ্রেটেড ২০২২ ফ্ল্যাগশিপ জিপিইউ ৩০ শতাংশ বেশি পারফরমেন্স ও বর্ধিত এআই ক্ষমতা ছাড়াও পূর্ববর্তী প্রজন্মের তুলনায় ২৫ শতাংশ বেশি শক্তি দক্ষতা প্রদান করে।

 

শ্রেণি ভিত্তিক শক্তি থাকা সত্ত্বেও, অপো ফাইন্ড এক্স৫ প্রো ও লেভেল আপ শক্তি ব্যবস্থাপনার মাধ্যমে  ব্যাটারির আয়ু বাড়ানোর প্রচেষ্টাকে দ্বিগুণ করেছে।  ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ডুয়াল সেল ব্যাটারি ফাইন্ড এক্স৩ প্রো’র তুলনায় ১১ শতাংশ সক্ষমতা বাড়াতে সহায়তা করে।

 

ফাইন্ড এক্স৫ প্রো ব্যাটারি হেলথ ইঞ্জিনও চালু করেছে, যা দীর্ঘ সময়ের জন্য সর্বোত্তম ব্যাটারির শক্তি বজায় রাখতে সাহায্য করে, ১৬০০ চার্জিং চক্র পর্যন্ত, যা এখাতের বর্তমান মানদণ্ডের চেয়ে দ্বিগুণ।

 

উন্নত ৮০ ওয়াট সুপারভুক ফ্ল্যাশ-চার্জিং প্রযুক্তির সহায়তায়, ফাইন্ড এক্স৫ প্রো মাত্র ১২ মিনিটের মধ্যে শূন্য থেকে প্রায় ৫০ শতাংশ পর্যন্ত চার্জ করা যায় এবং ৫০ ওয়াট এয়ারভুক প্রযুক্তির সহায়তায় মাত্র ৪৭ মিনিটে ওয়্যারলেসলি শতভাগ চার্জ করা যায়।

 

কালারওএস ১২.১: কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন ও সুরক্ষিত অপো’র হিউম্যান-সেন্ট্রিক ইন্টারফেস কালার ওএস ১২.১ চমৎকার, ইনটিউটিভ এবং ব্যক্তিগত অভিজ্ঞতার গুরুত্বারোপ করে তৈরি। গুগুলের অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমের সাথে সমন্বিত হওয়ার ফলে এর মাধ্যমে ব্যবহারীরা তাদের প্রয়োজন অনুযায়ী গুগল প্লে স্টোর এবং এর ৩০ লাখের বেশি অ্যাপ থেকে স্বাচ্ছন্দ্যে নিজেদের পছন্দের অ্যাপ ব্যবহার করার মাধ্যমে স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করতে পারবেন, পাশাপাশি তথ্যের গোপনীয়তাও থাকবে সুরক্ষিত।

 

আইকনোগ্রাফি থেকে প্যাটার্ন, স্মার্টফোনের নান্দনিকতা উন্নীত করতে কালারওএস ১২.১ -এ আলো-ছায়ার সাহায্যে আরও বাস্তব ও ত্রিমাত্রিক অভিজ্ঞতা নিশ্চিত করা হয়েছে। ব্যক্তিগত কিংবা ব্যবসা, সকল ক্ষেত্রে তথ্যের গোপনীয়তা ও সুরক্ষাকে কালারওএস -এ অগ্রাধিকার দিয়ে বিবেচনা করা হয়েছে।

 

১২.১ সংস্করণে ব্যবহারকারীরা সহজেই তাদের নতুন ফাইন্ড এক্স৫ প্রো ব্যবহার করতে পারবেন৷ আর যখন ব্যবহারকারীদের কাজ শেষ করতে মাল্টিটাস্কিং এর চেয়েও বেশি কিছু প্রয়োজন হবে, তখন তারা নতুন মাল্টি-স্ক্রিন কানেক্ট ফিচারের মাধ্যমে উইন্ডোস পিসি ও ফোনে স্বাচ্ছন্দ্যে কাজ করতে পারবেন।

 

ব্যবহারকারীর তথ্য, সেটা ব্যক্তিগত কিংবা ব্যবসায়িকই হোক, তথ্যের গোপনীয়তা এবং নিরাপত্তা বজায় রাখা কালারওএস এর অগ্রাধিকারের মূল বিষয়। আর এক্ষেত্রে গৃহীত উদ্যোগগুলোকে আইএসও, ইপ্রাইভেসি এবং ট্রাস্টআর্ক -এর মতো থার্ড পার্টি সংস্থাগু স্বীকৃত দিয়েছে এবং ২০২১ সালের নভেম্বর মাসে ফাইন্ড এক্স৩ প্রো প্রথম চীনা স্মার্টফোন হিসেবে এমডিএফপিপি’র কমন ক্রাইটেরিয়ার সনদ অর্জন করেছে।

অপো ফাইন্ড এক্স৫ উন্মোচন আল্ট্রা প্রিমিয়াম ফিনিশে অপো ফাইন্ড এক্স৫ -এ রয়েছে ফ্রস্টেড ম্যাট গ্লাস ও ফিঙ্গারপ্রিন্ট প্রতিরোধী চ্যাসিস। ৯০ শতাংশ ফ্রস্টেড টেক্সচার চমকপ্রদ, সিল্কি উজ্জ্বল আভা তৈরি করে, যা আলোতে  চমৎকারভাবে ফুটে ওঠে এবং হাতে খুব সুন্দরভাবে মানিয়ে যায়। এটি সাদা ও কালো দু’ রঙেই পাওয়া যাচ্ছে।

 

ফাইন্ড এক্স৫ -এ রয়েছে অসাধারণ আইএমএক্স৭৬৬ ক্যামেরা সিস্টেম, মারিসিলিকন এক্স,  ৬.৫ ইঞ্চির ১২০ হার্টজ বিলিয়ন-কালার ডিসপ্লে, এটি ৮০ ওয়াট সুপারভুক চার্জিং সক্ষম এবং সাথে রয়েছে ৩০ ওয়াট এয়ারভুক চার্জিং সহ আরও অনেক কিছু।

 

অপো এনকো এক্স২: শোনার ক্ষেত্রে অভুতপূর্ব অভিজ্ঞতা বিশ্বসেরা অ্যাকুইস্টিক পারফরমেন্স ও অসাধারণ ডিজাইনের জন্য ফার্স্টপ-জেন অপো এনকো এক্স বিশ্বজুড়ে জনপ্রিয়তা লাভ করেছে। অপো ডাইনঅডিও’র সাথে নিজেদের অংশীদারিত্ব অব্যাহত রেখেছে। এর মাধ্যমে অপো এর ফ্ল্যাগশিপ ওয়্যারলেস ইয়ারবাড অপো এনকো এক্স২ -এ নতুন আপডেট নিয়ে এসেছে।

 

এনকো এক্স২ কোঅ্যাক্সিয়াল ডুয়াল ড্রাইভার ডিজাইন সম্পন্ন, যা সাধারণত উচ্চমূল্যের অডিও পণ্যের সাথে থাকে।  একটি হলো কোয়াড-ম্যাগনেট প্ল্যানার টুইটার, যা ২০ হার্টজ থেকে চমকপ্রদভাবে ৪০ কিলোহার্টজ পর্যন্ত ফ্রিকোয়েন্সি রেসপন্স সহ ট্রেবল নিয়ে কাজ করে, হাই ফ্রিকোয়েন্সিতে চমৎকার ক্ষণস্থায়ী ট্রানজিয়েন্ট রেসপন্স ও উচ্চ রেজ্যুলেশন প্রদান করে। অন্যটি হলো ১১ মিলিমিটার ডায়নামিক ড্রাইভার, যার ভেতরে আল্ট্রালাইট ডায়াফ্রাম রয়েছে, যা কম ডিটেইল লসে সমৃদ্ধ বেজ অভিজ্ঞতা নিশ্চিত করে।

 

এছাড়াও, অপো এনকো এক্স২ ৪৫ ডিবি সর্বোচ্চ ডেপথ এবং ৪ কিলোহার্টজ সর্বোচ্চ উইডথে শিল্পখাতের মধ্যে সর্বোচ্চ নয়েজ ক্যানসেলেশন সুবিধা প্রদান করে। বাসে, প্লেনে কিংবা কাজের মধ্যেই হোক, এনকো এক্স২ -এর ৪৫ ডিবি ডেপথের ফলে  ব্যবহারকারীদের মনে হবে তারা নির্জন এক কোনায় বসে আছেন।

 

৫.২ ও এলএইচডিসি ৪.০ এর মাধ্যমে অপো এনকো এক্স২ ৯০০ কেবিপিএস পর্যন্ত কোড রেট সমর্থন করে এবং ফাইন্ড এক্স৫ সাথে অবিশ্বাস্য অভিজ্ঞতা প্রদান করে।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।