নতুন রোভারদের বরণ করে নিলো ড্যাফোডিল ইউনিভার্সিটি

সিনিউজ ডেস্ক: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এয়ার রোভার ইউনিটে যোগ দেওয়া নতুন রোভারদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয়টির এয়ার রোভার স্কাউট গ্রæপ। আজ ৪ ডিসেম্বর আশুলিয়ায় ড্যাফেডিল স্মার্ট সিটিতে ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে এ নবীণবরণ অনুষ্ঠিত হয়। নবীণবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটের ন্যাশনাল কমিশনার মো. আনোয়ারুল ইসলাম সিকদার। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অ্যাকাডেমিক অ্যাফেয়ার্সের ডিন অধ্যাপক ড. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক ও ডিআইইউ এয়ার রোভার স্কাউট গ্রæপের আরএসএল ফারহানা রহমান এবং সিনিয়র পাবলিক রিলেশন অফিসার ও ডিআইইউ এয়ার রোভার স্কাউট গ্রæপের আরএসএল মো. সাইফুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে আনোয়ারুল ইসলাম সিকদার বলেন, স্কাউটদের জন্য নবীনবরণ খুবই গুরুত্বপূর্ণ এবং ঐতিহাসিক একটি অনুষ্ঠান। এই অনুষ্ঠানের মাধ্যমে নবীণ স্কাউটরা অনুপ্রাণিত হয় এবং নিজের মনের মধ্যে উদ্যেম খুঁজে পায়। তিনি স্কাউটদেরকে স্কাউটের নীতিমালা ও বিধিবিধান মেনে ব্যাডেন পাওয়েলের স্বপ্নের পৃথিবী গড়ে তোলার আহŸান জানান। এসময় আনোয়ারুল ইসলাম সিকদার ড্যাফোডিল এয়ার রোভার গ্রæপের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন এবং কার্যক্রমগুলো চালিয়ে যাওয়ার আহŸান জানান।
সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, স্কাউটিং শিক্ষার্থীদের মধ্যে আন্তমিথস্ক্রিয়া বাড়ায়। স্কাউটিংয়ের অভিজ্ঞতা তাদের কর্মজীবনকে সাফল্যমÐিত করে। তিনি শিক্ষার্থীদেরকে স্কাউটিংয়ের অভিজ্ঞতা নিয়ে ক্যারিয়ারকে সফল করার আহŸান জানান। শিক্ষার্থীদের উদ্দেশে অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, তোমরা তোমাদের বন্ধুদেরকেও স্কাউটিয়ে অংশ নিতে উদ্বুদ্ধ করবে।
অনুষ্ঠানে শেষে ন্যাশনাল ট্যালেন্ট হান্ট ২০২০ প্রতিযোগিতায় বিজয়ী স্কাউটদের মাঝে সনদ বিতরণ করা হয়।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।