“দ্যা ফিউচার অব ক্যারিয়ার্স” শীর্ষক ইন্টারএকটিভ সেশন অনুষ্ঠিত

সিনিউজ ডেস্ক: বাংলাদেশ ইনোভেশন ফোরাম এবং ইউআইটিএস কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের যৌথ উদ্যোগে এবং ইউআইটিএস কম্পিউটার ক্লাবের সহযোগিতায়  ইউআইটিএস এ অনুষ্ঠিত হলো “দ্যা ফিউচার অব ক্যারিয়ার্স” শীর্ষক ইন্টারএকটিভ সেশন।

 

এই আয়োজনের লক্ষ্য ছিল ছাত্র-ছাত্রীদেরকে ভবিষ্যতের প্রযুক্তি নির্ভর ক্যারিয়ার সম্ভাবনার সাথে পরিচিত করা। অনুষ্ঠানে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স (এআই), রোবটিক্স, মেশিন লার্নিং, এবং অগমেন্টেড রিয়েলিটি/ ভার্চুয়াল রিয়েলিটি নিয়ে আলোচনা করা হয় এবং কিভাবে এই ক্ষেত্রগুলোতে ক্যারিয়ার গঠন করা সম্ভব তা নিয়ে দিকনির্দেশনা প্রদান করা হয়।

 

আয়োজনটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া, তিনি বলেন_ “ ফ্রন্টিয়ার টেকনলোজী নিয়ে ইন্ডাস্ট্রি এক্সপার্টদের দিক-নির্দেশনা ছাত্রদের ক্যারিয়ার গঠনে গুরুত্বপুর্ন ভূমিকা পালন করবে এবং ভবিষৎ এ ইন্ডাস্ট্রি ও একাডেমিয়া যে কোলাবরেশন তা অব্যাহত থাকবে বলে আমি মনে করি”

 

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিগমাইন্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবু আনাস শুভম, তিনি বলেন “তরুণ প্রজন্মের জন্য এমন আয়োজন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই প্রযুক্তিগুলো ভবিষ্যতে বিভিন্ন ক্ষেত্রে বিপ্লব ঘটাবে। শিক্ষার্থীদের এখন থেকেই এসব ক্ষেত্রের উপর দক্ষতা অর্জন করতে হবে। বর্তমান সময়ে প্রযুক্তিগত দক্ষতা অর্জন করার মাধ্যমে শিক্ষার্থীরা আন্তর্জাতিক পরিমণ্ডলে প্রতিযোগিতা করতে পারবে।”

 

এছাড়াও আরোও উপস্থিত ছিলেন ইউআইটিএস ফ্যাকাল্টি অফ সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর ডিন অধ্যাপক ডঃ মোঃ আশরাফুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান এসিস্ট্যান্ট প্রফেসর আল ইমতিয়াজ, প্রাইডসিস আইটি লিমিটেড এর ফাউন্ডার এন্ড সিইও মনোয়ার ইকবাল, এবং রোবাস্ট রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট এর কো-ফাউন্ডার এন্ড সিটিও তানভির আহমেদ খান তাদের আলোচনার মাধ্যমে শিক্ষার্থীরা আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স, রোবটিক্স, মেশিন লার্নিং এবং এআর/ভিআর সম্পর্কিত বিভিন্ন প্রশ্ন করেন এবং সরাসরি উত্তর পাওয়ার সুযোগ পান। এছাড়াও, শিক্ষার্থীরা কিভাবে এসব ক্ষেত্রে ক্যারিয়ার গঠন করতে পারে এবং কীভাবে প্রস্তুতি নিতে পারে সে সম্পর্কে বিস্তারিত জানতে পারেন।

 

আয়োজনটিতে সহযোগীতায় ছিল প্রাইডসিস আইটি লিমিটেড এবং এইচ বি এভিয়েশন এন্ড ট্যুরিজম ইনস্টিটিউট।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।