দেশি কনটেন্ট ক্রিয়েটরদের জন্য বাংলাদেশের সর্বপ্রথম ডিজিটাল প্ল্যাটফর্ম

সিনিউজ ডেস্ক:দেশের সবচেয়ে জনপ্রিয় ডিজিটাল এন্টারটেইনমেন্ট অ্যাপ টফি আজ আনুষ্ঠানিকভাবে চালু করলো এর নতুন ফিচার ‘টফি ক্রিয়েটর্স প্ল্যাটফর্ম।’ দেশে প্রথমবারের মতো দেশী কোনো অ্যাপ ব্যবহারকারীদের জন্য ইউজার জেনারেটেড কনটেন্ট (ইউজিসি) প্ল্যাটফর্ম নিয়ে এসেছে। আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস আজ এ ঘোষণা দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এছাড়া ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সেক্রেটারি মোঃ আফজাল হোসেন, বিটিআরসি-এর ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, এ্যাসোসিয়েশন অফ টেলিভিশন চ্যানেল ওনার-এর প্রেসিডেন্ট অঞ্জন চৌধুরী, এডিটরস গিল্ড-এর   প্রেসিডেন্ট মোজাম্মেল হক বাবু, বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গা দত্ত, চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

যেকোনো নেটওয়ার্ক ব্যবহার করে দেশের কনটেন্ট ক্রিয়েটররা টফি ক্রিয়েটরস প্ল্যাটফর্মে নিজেদের তৈরি কনটেন্ট আপলোড করে তাৎক্ষণিকভাবে অসংখ্য ব্যবহারকারীদের সাথে তা শেয়ার করতে পারবেন। পোস্ট করা কনটেন্টের রিচের উপর ভিত্তি করে ক্রিয়েটররা উপার্জনের সুযোগও পাবেন। প্রতিভাবান দেশি কনটেন্ট ক্রিয়েটরদের নিজেদের দক্ষতা প্রদর্শনে উৎসাহিত করার পাশাপাশি ডিজিটাল দুনিয়ায় বাংলাদেশী সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরার লক্ষ্যে কাজ করে চলেছে টফি।

 

মাননীয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, “ডিজিটাল দুনিয়ায় আমাদের অবস্থানকে আরও শক্তিশালী করতে আরও বেশি সংখ্যক দেশীয় ডিজিটাল প্ল্যাটফর্ম প্রয়োজন। এই ক্ষেত্রে অনুকরণীয় ভূমিকা পালন করার জন্য টফি আমাদের আন্তরিক প্রশংসার দাবিদার। একটি দেশীয় ডিজিটাল প্ল্যাটফর্মও যে অসাধারণ সাফল্য অর্জন করতে সক্ষম, টফির ১ কোটিরও বেশি ডাউনলোড তা প্রমাণ করে। টফি ক্রিয়েটরস প্ল্যাটফর্মের মাধ্যমে আমাদের কনটেন্ট ক্রিয়েটররা বার্তা পাবে যে, এখন বিদেশী প্ল্যাটফর্মের উপর বেশি নির্ভরশীল না হয়ে তারা দেশী প্ল্যাটফর্মগুলিও বেছে নিতে পারে।”

 

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, “বিস্তৃত পরিসরে মানসম্মত বিনোদনের এক অনন্য মাধ্যম হিসেবে টফি ইতোমধ্যেই সারাদেশে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। ইউজিসি ফিচারটি যুক্ত করে আমরা এর পরিধি আরও বৃদ্ধি করেছি। এর ফলে দেশি কনটেন্ট ক্রিয়েটররা আরও সহজে অধিক সংখ্যক স্থানীয় ব্যবহারকারীদের মাঝে পৌঁছাতে সক্ষম হবেন। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অঙ্গীকারের অংশ হিসেবে আমরা সর্বদা এই ধরনের অগ্রণী উদ্যোগ নিতে চাই।”

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।