দক্ষ মানবসম্পদ গঠনে একই সাধারন প্ল্যাটফর্মে কাজ করবে দিপ্তী, সিডিসি, স্কিল.জবস্ ও এইচ আরডিআই

সিনিউজ ডেস্ক: দক্ষমানব সম্পদ গঠন ও কর্মসংস্তান সৃষ্টিতে দক্ষ প্রশিক্ষণের সমন্বিত বিপণনে একই সাধারন প্ল্যাটফর্মে কাজ করবে ড্যাফোডিল ফ্যামিলির প্রশিক্ষণ প্রতিষ্ঠান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দিপ্তী), ক্যারিয়ার ডেভেলাপমেন্ট সেন্টার (সিডিসি), স্কিল.জবস্ ও এইচ আরডিআই। আজ ২৭ এপ্রিল (বৃহস্পতিবার) অনলাইন প্লাটফর্মে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে ড্যাফোডিল পরিবারের শতাধিক শীর্ষ পর্যায়ের ব্যবস্থাপনা প্রতিনিধিরা উপস্থিত ছিলেন, যার মধ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর, প্রো-ভাইস-চ্যান্সেলর, ট্রেজারার, রেজিস্ট্রার ট্রাষ্টিজ বোর্ডের চেয়ারম্যান, ড্যাফোডিল পরিবারের নির্বাহী প্রধানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য ড্যাফোডিল ফ্যামিলির প্রশিক্ষণ প্রতিষ্ঠান দিপ্তী, এইচ.আর.ডি.আই, স্কিল ডট জবস ও সিডিসি দেশের আর্থসামাজিক উন্নয়ন ও দক্ষ মানব সম্পদ তৈরি করার লক্ষ্যে যৌথভাবে মার্কেটিং প্রমোশন ও প্রশিক্ষণ প্রদান করে দেশের কল্যাণে অবদান রাখবে।

দিপ্তী একটি অত্যাধুনিক পেশাদার প্রশিক্ষণ ইনস্টিটিউট যা আধুনিক প্রযুক্তিগত প্রবণতার সাথে সামঞ্জস্য রেখে দেশে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে প্রতিষ্ঠিত। ইনস্টিটিউটের লক্ষ্য তরুণদের স্থানীয় এবং বিশ্ব বাজারে তাদের কর্মসংস্থান সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় দক্ষতা প্রদান এবং দক্ষতার সাথে তাদের সুসজ্জিত করা। ড্যাফোডিল ফ্যামিলির অধিভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ দিপ্তীর সকল প্রকারের আধুনিক প্রশিক্ষণের মাধ্যমে নিজেদেরকে দক্ষ ও বিশ্বমানের যোগ্য হিসেবে প্রস্তুত করতে সুযোগ পাবে।

দিপ্তী তথ্য প্রযুক্তি, ব্যবসা, প্রকৌশল, টেলিকমিউনিকেশন, স্বাস্থ্য বিজ্ঞান এবং আরও বিভিন্ন ক্ষেত্র জুড়ে বিস্তৃত কোর্সসমূহের প্রশিক্ষণ প্রদান করে থাকে। প্রতিষ্ঠানটি শিল্প-প্রাসঙ্গিক প্রশিক্ষণ প্রদান, ইন্ডাস্ট্রি-একাডেমিয়া লিংকেজ তৈরি, উদ্ভাবনকে উৎসাহিত করতে এবং এর শিক্ষার্থীদের মধ্যে উদ্যোক্তাবৃত্তি প্রচার করতে প্রতিশ্রæতিবদ্ধ।

ডিআইইউ -এর ভাইস-চ্যান্সেলর বলেন, “বাংলাদেশের তরুণদের ক্ষমতায়নের জন্য আমাদের সর্বশেষ প্রয়াস হিসাবে দিপ্তী’র উন্মোচন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত”। “আমাদের শিক্ষার্থীদের কর্মজীবনে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য প্রয়োজনীয় দক্ষতা ও জ্ঞান প্রদান করে, দিপ্তী দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে বিশ্বাস করি।”

অত্যন্ত অভিজ্ঞ ও মেধাবী অনুষদ সদস্য, অত্যাধুনিক সুযোগ-সুবিধা এবং বাস্তব ও প্রচলিত বিশ্বের চাহিদাভিত্তিক অ্যাপ্লিকেশনগুলিতে ফোকাস সহ, দিপ্তী বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় পেশাদার প্রশিক্ষণ ইনস্টিটিউট হতে প্রস্তত। ইনস্টিটিউটটি ভবিষ্যতের নেতা, উদ্যোক্তা এবং দক্ষ পেশাদারদের লালন-পালনের জন্য নিবেদিত যারা আগামী বছরগুলিতে স্মার্ট বাংলোদেশের অগ্রগতিকে রূপ দেবে।

বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন www.dipti.com.bd অথবা +৮৮০১৭১৩৪৯৩২৩

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।