ঢাকায় অ্যাডা লাভলেস ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং কন্টেস্ট -২০২১

সিনিউজ ডেস্ক: বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের উদ্যোগে আগামীকাল ঢাকায় আয়োজিত হতে যাচ্ছে অ্যাডা লাভলেস ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং কন্টেস্ট (এনজিপিসি)-২০২১। ১০ ডিসেম্বর, কম্পিউটার প্রোগ্রামিং ধারণার প্রবর্তক অ্যাডা লাভলেস এর জন্মবার্ষিকী সামনে রেখে ঢাকার আশুলিয়ায় অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে এর চূড়ান্ত পর্বের প্রস্তুতি চলছে।

 

মূল পর্বে সারাদেশ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ৭২টি মেয়েদের দল অংশ নিচ্ছে। এরই মধ্যে ঢাকার বাইরের শিক্ষার্থীরা চূড়ান্ত প্রতিযোগিতার জন্য ঢাকার একটি নির্ধারিত আবাসিক ডরমিটরিতে আসতে শুরু করেছে। গত ১৯ নভেম্বর কন্টেস্টের প্রিলিমিনারি প্রতিযোগিতা আয়োজিত হয় যাতে অংশ নেয় মেয়েদের ১৮৭টি দল এবং মোট ৭২টি দল চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেবার জন্য নির্বাচিত হয়।

 

মূলত নারী প্রোগ্রামারদের উদ্বুদ্ধ করতে এবং তাদের দক্ষ করে তুলতে প্রতি বছর বিডিওএসএন ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং কন্টেস্ট আয়োজন করে থাকে। বিডিওএসএন এর ইএসডিজি্ফরবিডি প্রকল্পের আওতায় আয়োজিত এই কন্টেস্টে সার্বিক সহযোগিতায় রয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, অনলাইন কন্টেস্ট প্ল্যাটফর্ম-টফ এবং একাডেমিক পার্টনার হিসেবে রয়েছে আরডেন্ট।

 

 

 

 

 

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।