গ্লোবাল ব্র্যান্ড নিয়ে এসেছে কিউডি ব্র্যান্ড এর MF4 পকেট রাউটার

সিনিউজ ডেস্ক: জনপ্রিয় ব্র্যান্ড কিউডি বাংলাদেশে নিয়ে এসেছে একটি  পকেট রাউটার রয়েছে যার মডেল MF4। আজ আমরা এই পকেট রাউটারটি নিয়ে কথা বলবো। যেহেতু এটি পকেট রাউটার , তাই এই রাউটার এর সাইজ রেগুলার রাউটারের সাইজ থেকে বেশ ছোট হয়ে থাকবে। খুব সহজেই এই রাউটারটি আপনি আপনার পকেটে , ব্যাকপ্যাকে ক্যারি করতে পারবেন। পকেট রাউটারটি অন্যান্য রাউটারের মত ব্রডব্যান্ড কানেকশনে চলবে না। রাউটারটিকে অপারেট করতে আমাদের দরকার হবে যেকোন মোবাইল অপারেটর এর ন্যানো সিম কার্ড।  মোবাইল ডাটা এর সাহায্যে রাউটারটি চলবে এবং এই মোবাইল ডাটা সবার মধ্যে শেয়ার করে ওয়াইফাই এর মাধ্যমে আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। কম বেশি সব পকেট রাউটার এই মেকানিজমই ফলো করে।

রাউটার এর চিপসেট হিসেবে ব্যবহৃত হয়েছে রিয়েলটেক 8192ES , যার ফ্রিক্যুয়েন্সি ২.৪ গিগাহার্টজ, ডেডিকেটেড চ্যানেল রয়েছে ১৩ টি এবং ইন্টার্নাল একটি এন্টেনা রয়েছে।

এর ইন্টারফেস ইউএসবি ২.০ , এবং সিংগেল USIM । 802.11n এ ডাটা ট্র্যান্সফার রেট পাবেন আপটু ১৫০ এমবিপিএস।  পকেট রাউটারের বক্সে একটি চার্জিং কেবল পেয়ে যাবেন । চার্জিং ছাড়াও আপনি পকেট রাউটারটির কোন সেটিংস পরিবর্তন করতে চাইলে এই ক্যাবল দিয়ে চেঞ্জ করতে পারবেন।  এর ওজন মাত্র ৯২ গ্রাম এবং Length ৯৭ মিলিমিটার। খুব ই SMALL সাইজের এই রাউটারটি আপনি বেশ সহজেই আপনি ক্যারি করতে পারবেন আপনার পকেটে।  ডিভাইজটি পুরো ব্ল্যাক ফিনিশিং দেওয়া এবং টপ সার্ফেসটি Mate ফিনিশিং দেওয়া যা একটি প্রিমিয়াম ফিনিশিং দিয়েছে প্রোডাক্টিকে ।

WPS বাটনে প্রেস করে আপনি রাউটারটির কিছু অপশন চেঞ্জ করতে পারবেন যেমন ম্যাক্সিমাম ইউজার , শেয়ার কি, SSID , ইত্যাদি।  এই সেইম কাজ আপনি আপনার স্মার্টফোন দিয়েও করতে পারবেন।

হয়ত সবারই একটি প্রশ্ন থাকে যে এই পকেট রাউটারটি কি আমি যেকোনো সিম দিয়েই ব্যবহার করতে পারবো ?

পকেট রাউটারটি যেহেতু 4G সাপোর্টেড, তাই শুধুমাত্র 4G যেই নেটওয়ার্ক অপারেটর সাপোর্ট করে ,সেই সিম ব্যবহার করলেই ইন্টারনেট ব্যবহার করা যাবে , এবং আপনাকে এনসিউর করতে হবে যে যায়গায় নেটওয়ার্ক কভারেজ ভালো , ঐখানে এই পকেট রাউটারটি ব্যবহার করা।

মূলত এই পকেট রাউটার বেশি ব্যবহার করা হয়  যখন আপনার বাসায় কোন ব্র্যডব্যান্ড কানেকশন নেই এবং আপনার সব কাজ আপনি মোবাইল ডাটা দিয়ে করে থাকেন। এছাড়াও  সবাই মিলে কোথায় ট্যুরে গেলে অথবা এমন কিছু যায়গায় যেখানে কোন ব্র্যডব্যান্ড কানেকশন নেই, কিন্তু আপনার কিছু ডিভাইজ যেমন সিসিটিভি ক্যামেরার নেটওয়ার্ক কভারেজ দরকার, সে সব যায়গায়।

যেহেতু আমরা আগেও বলেছি, এটি ফোর-জি নেটওয়ার্ক কাভারেজ দিবে , এবং এই পকেট রাউটারের সাথে যেই ডিভাইজগুলো কানেক্টেড থাকবে তার ফ্রিকুয়েন্সি হবে ২.৪ গিগাহার্টজ।

সাথে পাচ্ছেন ১৫০ এমবিপিএস LTE Speed । আমরা অনেকেই জানি না হয়ত LTE স্পিড কি ? 4G LTE হচ্ছে এক প্রকার নেটওয়ার্ক স্পিড যা ৩জি থেকে ১০ গুন বেশি দ্রুত।

এই ডিভাইজটির আরেকটি স্পেশাল ফিচার হচ্ছে রাউটারটি দিয়ে আপনি একইসাথে ১০ টি ডিভাইস কানেক্ট করতে পারবেন । রাউটারটি আপনাকে ৭ ঘন্টা পর্যন্ত ব্যাকাপ দিতে পারবে। এর কভারেজ এরিয়া ৭০০-৮০০ স্কয়ার ফিট।

একটি কথা না বললেই নয়, আমাদের অনেকেরই ধারণা যে, যেই যায়গায় নেটওয়ার্ক নেই , সেখানে এই পকেট রাউটারটি ব্যবহার করলে ইন্টারনেট ব্যবহার করা যাবে। আসলে এটি একটি ভ্রান্ত ধারণা, শুধুমাত্র যেই যায়গায় ৪জি কভারেজ রয়েছে, সেই যায়গায় আপনি এই পকেট রাউটার ব্যবহার করলে বেস্ট রেজাল্ট আউটপুট পাবেন।

আপনার স্মার্টফোন , স্মার্টফোনের হটস্পট থাকতেও আপনি কেন কিউডি এর পকেট রাউটারটি ব্যবহার করবেন ? প্রথমত , একটি মোবাইল ডাটা যে চার্জ কনজিউম করে, ওয়াইফাই কানেকশন তার চেয়ে খুবই কম চার্জ কনজিউম

করবে এবং অনেক কম হিট প্রডিউস করবে। বিশেষ করে গেমিং এর সময় মোবাইল ডাটা ব্যবহার করলে খুব বেশি হিট প্রডিউস হবে এবং চার্জ কনজিউম হতে থাকবে।

দ্বিতীয়ত, মোবাইল হটস্পট একই সাথে আপনাকে ২-৩ টি ডিভাইজ কানেক্ট করতে দিবে । এখানেও কমনলি আপনার মোবাইল ডাটার এবং হটস্পট এর জন্য চার্জ দ্বিগুন হারে কাটবে। এছাড়াও হটস্পটে নেটওয়ার্ক কাভারেজ এর পার্ফমেন্স ড্রপআউট হয়। কিন্তু এই পকেট রাউটারটি আপনাকে আপটু ১০ টা ডিভাইস পর্যন্ত কানেক্ট করতে দিবে।

রাউটারটি আপনি গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড যেকোন শাখায় পেয়ে যাবেন এবং যেকোন অনুমোদিত ডিলার হাউজে।

 

Click Here

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।