ক্যাডেট কলেজে ভর্তির আবেদন ফি দেয়া যাচ্ছে বিকাশ-এ

সিনিউজ ডেস্ক: প্রতিবছরের মতো এবারও দেশের ১২টি ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদন ফি দেয়া যাবে বিকাশে। ভর্তিচ্ছু শিক্ষার্থী বা তাদের অভিভাবকরা ক্যাডেট কলেজে ভর্তির ওয়েব ঠিকানায় গিয়ে অনলাইনে ভর্তির আবেদন করে বিকাশের মাধ্যমে ফি প্রদান করতে পারবেন। আগামী ১৩ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন করে ফি দিতে পারবেন শিক্ষার্থীরা। আবেদনকারীরা বিকাশ পেমেন্টের উপর শর্তসাপেক্ষে পেতে পারেন ৫০ টাকার ক্যাশব্যাক কুপন। ক্যাডেট কলেজে ভর্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর।

ক্যাডেট কলেজসমূহে ভর্তি পরীক্ষার আবেদনপত্র পূরণ পদ্ধতি এবং ফি সম্পর্কে বিস্তারিত জানা যাবে www.cadetcollege.army.mil.bd অথবা https://cadetcollegeadmission.army.mil.bd/ ওয়েব ঠিকানায়। আবেদন করতে ওয়েবসাইটে ঢুকে অ্যাডমিশন মেন্যুতে গিয়ে ‘অ্যাপ্লাই নাউ বা সাইন আপ’ বাটনে ক্লিক করতে হবে। পরবর্তীতে নাম, মোবাইল নম্বর, পাসওয়ার্ড, ই-মেইল, ও জন্ম তারিখ দিয়ে সাইন আপ করতে হবে।

পরের ধাপে, ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে ‘পেমেন্ট’ অপশন থেকে বিকাশ সিলেক্ট করে নির্ধারিত ফি (২,৫০০ টাকা) পেমেন্ট করতে হবে। সফলভাবে আবেদন ফি জমা দেওয়ার পর আবেদনকারীরা তাদের ফোনে এ সংক্রান্ত একটি এসএমএস নোটিফিকেশন পাবেন।

দেশে বর্তমানে ছেলেদের নয়টি এবং মেয়েদের তিনটি সহ মোট ১২ টি ক্যাডেট কলেজ রয়েছে। এই কলেজসমূহে ভর্তি পরীক্ষার আবেদন ফি বিকাশে পেমেন্ট করে আবেদনকারীরা শর্তসাপেক্ষে তিন থেকে চার কার্যদিবসের মধ্যে পেতে পারেন ৫০ টাকার ক্যাশব্যাক কুপন। এই ক্যাশব্যাক কুপনটি পাওয়ার পরবর্তী পাঁচ দিনের মধ্যে ন্যূনতম ৩০০ টাকার পণ্য বা সেবা কিনে পেমেন্টের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন গ্রাহক।

একাডেমিক ফি থেকে শুরু করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তির আবেদন ফি-সহ অন্যান্য ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করা ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। বর্তমানে ১২ শতাধিক সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তি ও একাডেমিক ফি-সহ বিভিন্ন ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।