একটি ক্লিকেই এখন নিরাপদ এবং সহজ ট্যাক্স ফাইলিং

সিনিউজ ডেস্ক: কর দাখিল ব্যক্তি বা ব্যবসা প্রতিষ্ঠান যে কারো জন্যই কষ্টসাধ্য ও জটিল৷ শাপলা ট্যাক্স তাই এই জটিলতার একটি পূর্ণাঙ্গ সমাধান নিয়ে এসেছে। এখন আমরা কেবল একটি  মোবাইলফোন  অ্যাপ্লিকেশনের মাধ্যমেই কর প্রদান সংক্রান্ত সকল সমস্যার সমাধান পাবো। শাপলা ট্যাক্স প্রথম থেকেই নিরাপত্তা, নির্ভুলতা এবং ব্যবহারকারীর সুবিধা নিশ্চিত করার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। এরই ধারাবাহিকতায় তারা শাপলা ট্যাক্স অ্যাপ নিয়ে এসেছে। এই অ্যাপটি  ট্যাক্স ফাইলিং সুবিধার পাশাপাশি  আইনি পরামর্শও দিবে।  ট্যাক্স সার্টিফিকেট যাতে সহজে পাওয়া যায় সেটিও নিশ্চিত করবে এই অ্যাপ।

 

ওয়ানস্টপ ট্যাক্স অ্যাপ্লিকেশন

শাপলা ট্যাক্সকে আমাদের ট্যাক্স-সংক্রান্ত সকল প্রয়োজনীয়তার জন্য একটি ওয়ান-স্টপ সার্ভিস বলা যেতে পারে। এটি জাতীয় রাজস্ব বোর্ড এর সার্টিফিকেটপ্রাপ্ত এবং আইটিপি দ্বারা পরীক্ষীত। এখানে সর্বশেষ এবং সঠিক ট্যাক্স আইন  সংযোজন করা হয়েছে। এই অ্যাপের সাহায্যে  করদাতা নির্বিঘ্নে তার কর প্রদান করতে পারবেন।

 

ব্যবহারকারীর জন্য নির্বিঘ্ন সেবাপ্রদান

‘শাপলা ট্যাক্স অ্যাপ’ এর মাধ্যমে   ট্যাক্স এর সকল ডকুমেন্ট এক জায়গায় নিরাপদে রাখা যাবে। যেকোনো সময় সেখানে অ্যাক্সেস করা যাবে এবং আর্থিক তথ্য ট্র্যাক করে পুনরায় ঠিক করা বা সাজানো সম্ভব হবে। গুগল প্লে স্টোর এবং অ্যাপ স্টোরের মাধ্যমে অ্যান্ড্রয়েড ও আইওএস-এ শাপলা ট্যাক্স অ্যাপ ব্যবহার করতে পারবেন যেকোনো ব্যবহারকারী। এছাড়াও ওয়েব ব্রাউজার দিয়েও www.shapla.io ঠিকানায় গিয়ে কর সংক্রান্ত সেবা নেয়া যাবে।

 

সহজ সাইন-আপ

শাপলা ট্যাক্স অ্যাপে সাইন-আপ করা খুবই সহজ। গুগল অ্যাকাউন্ট এবং ফোন নাম্বার দিয়ে সহজেই আমরা সাইন-আপ করতে পারি। এরপর তাদের বিভিন্ন সেবার মধ্যে আমাদের প্রয়োজন অনুযায়ী সেবা বেছে নিতে পারি। সেবাগুলোর মধ্যে আছে-

  • ট্যাক্স ফাইলিং
  • শাপলা বিশেষজ্ঞদের সাথে ফোনে ট্যাক্স পরামর্শ
  • ট্যাক্স সার্টিফিকেট প্রাপ্তি এবং
  • বিনামূল্যে ট্যাক্স ক্যালকুলেটর

 

 

 

স্ট্রীমলাইনড ট্যাক্স ফাইলিং প্রক্রিয়া

 

শাপলা ট্যাক্স অ্যাপের  ট্যাক্স ফাইলিং প্রক্রিয়া খুবই গোছানো। তাই  ট্যাক্স রিটার্ন গণনা এবং জমা দেয়ার  গতানুগতিক জটিল কাজটি এখানে সহজ হয়ে গেছে। অ্যাপের মাধ্যমে ট্যাক্স ফাইলিং করতে হলে প্রথমে আমাদের নিজের সম্পূর্ণ নাম, স্ত্রীর/ স্বামীর নাম, কোম্পানির নাম, মোবাইল নম্বর এবং শহরের নাম দিতে হবে, এরপর ই-টিআইএন, এনআইডি, ব্যাঙ্ক স্টেটমেন্ট এবং স্যালারি সার্টিফিকেট সহ সমস্ত প্রয়োজনীয় আর্থিক কাগজপত্র আপলোড করতে হবে।  সবশেষে, বিকাশ, নগদ, AMEX, বা ভিসা ডেবিট/ক্রেডিট কার্ডের মতো বিশ্বস্ত যেকোনো মাধ্যমে নিরাপদে অর্থ প্রদান করলেই প্রক্রিয়াটি সম্পন্ন হয়ে যাবে।

 

হাতের নাগালে এক্সপার্টদের পরামর্শ

 

শাপলা ট্যাক্সের মাধ্যমে কর সংক্রান্ত বিশেষজ্ঞ পরামর্শ পাওয়া এখন খুবই সহজ হয়ে গেছে। এরজন্য  গ্রাহককে তাদের ইমেল এ্যাড্রেস ও মোবাইল নম্বর দিতে হবে এবং বিকাশ কিংবা যেকোনো সুবিধাজনক মাধ্যমে সামান্য ফি প্রদান করতে হবে। এই ক্ষুদ্র প্রয়াসে আমরা আইটিপি সার্টিফেকেট প্রাপ্ত প্রফেশনালদের মূল্যবান পরামর্শ ও সেবা পেতে পারি।

 

শাপলা ট্যাক্স অ্যাপটি ডাউনলোড করুন!

শাপলা ট্যাক্স অ্যাপের মাধ্যমে কর প্রদান এখন হয়েছে ঝামেলাবিহীন ও জটিলতামুক্ত। ট্যাক্স প্রদান প্রক্রিয়া থেকে শুরু করে বিশেষজ্ঞ সহায়তা সবই এখন এক ছাদের নিচে অর্থাৎ শাপলা ট্যাক্স অ্যাপেই পাওয়া যাচ্ছে৷ আর তাই আজই প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে শাপলা ট্যাক্স অ্যাপটি ডাউনলোড করুন এবং আপনার ট্যাক্স সম্পর্কিত সকল বিষয় নিরাপদ ও কার্যকর উপায়ে সম্পন্ন করুন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।