আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উদযাপনের জন্য এক্সপেরিয়েন্স এন্ড নলেজ শেয়ারিং

সিনিউজ ডেস্ক: ইউএনডিপি বাংলাদেশ-এর  দুটি জেন্ডার ভিত্তিক প্রকল্প; স্বপ্ন ও উইং যৌথভাবে ১০ই মার্চ “আন্তর্জাতিক নারী দিবস ২০২২” মহাখালীর রাওয়া কনভেনশন হলে দিনব্যাপী কর্মশালার আয়োজন করে। “অভিজ্ঞতা এবং জ্ঞান বিনিময়” শীর্ষক অনুষ্ঠানটি “আগামীর টেকসই জীবনের  জন্য আজকের লিঙ্গ সমতা” থিমের আলোকে অনুষ্ঠিত হয়।

 

সুযোগসুবিধা চিহ্নিতকরন, সমতা বিধান সহ নারীর ক্ষমতায়ন এবং জলবায়ু পরিবর্তনে বৈরী পরিবেশে টিকে থাকা এবং সঠিক সিদ্ধান্তে উপনীত হওয়া অধিকন্ত স্বপ্ন ও উইং প্রকল্পগুলি প্রান্তিক নারী এবং নারী উদ্যোক্তাদের সাথে কাজ করে তাদের আস্থা ফিরে পেতে, তাদের সামাজিক পরিচয় তৈরি করতে এবং তাদের ব্যবসা, বাজার এবং আর্থিক প্রতিষ্ঠানে অ্যাক্সেস প্রদান করে তাদের ক্ষমতায়ন নিশ্চিত করতে পারার বিষয়ে বক্তব্য উত্থাপিত হয়।

 

কর্মশালায় এসএসএল ওয়্যারলেস এর অংশগ্রহনের মাধ্যমে নারী ব্যবসায়ীগণ  জানতে পেরেছেন কিভাবে যুৎসই উন্নয়নে কাঠামোগত বাধা অতিক্রম এর জন্য  ডিজিটাল ও উদ্ভাবনী সমাধান প্রয়োজন। এসএসএল ওয়্যারলেস এর চেয়ারপারসন সাবরিনা ইসলাম, শুধুমাত্র মহিলাদের উদ্ভাবক হিসাবেই প্রচার নয় বরং লিঙ্গ সমতা অর্জন এবং নারীর ডিজিটাল ক্ষমতায়নের উপর গুরুত্ব আরোপ করেন।

 

জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, ইউএনডিপি বাংলাদেশের সহকারী আবাসিক প্রতিনিধি প্রসেনজিৎ চাকমা, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ.এইচ.এম. শফিকুজ্জামান, এলজিডির যুগ্ম সচিব ও স্বপ্নের এনপিডি হাবিবুর রহমান এবং এসএসএল ওয়্যারলেস অ্যান্ড এসএসএলকমার্জের চেয়ারপারসন সাবরিনা ইসলাম যথাক্রমে প্রধান অতিথি, সম্মানিত অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়, ট্রান্সজেন্ডার সম্প্রদায়, আনন্দমেলা নারী উদ্যোক্তা এবং ইউএনডিপির বিভিন্ন প্রকল্পের সুবিধাভোগীসহ বিভিন্ন ক্ষেত্র ও সমবায়ের বিশিষ্ট অতিথি এবং প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।