এমএফএস-এর অপব্যবহার রোধে গোপালগঞ্জে কর্মশালা

মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের মত গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে গোপালগঞ্জে সম্বন্বয় কর্মশালা আয়োজন করেছে বিকাশ।

গোপালগঞ্জের স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাসমূহের শতাধিক সদস্য এবং বিকাশের ৪ শতাধিক এজেন্ট  এতে অংশগ্রহণ করেন। এজেন্ট ও ডিস্ট্রিবিউটরদের জন্য সারাদেশের বিভিন্ন জেলায় এ ধরনের কর্মশালা নিয়মিত আয়োজন করে আসছে বিকাশ।

বিকাশের হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম এই সম্বন্বয় কর্মশালা পরিচালনা করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলার পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান, পিপিএম (বার)।

আর্থিক খাতে অপরাধমূলক কর্মকান্ড ঠেকাতে সচেতনতাই সবচেয়ে বেশি জরুরি বলে কর্মশালায় আলোকপাত করা হয়। এমএফএস সেবার অপব্যবহার রোধে এবং তা প্রতিরোধে সচেতনতা তৈরিতে এজেন্টরা কি কি করতে পারেন, স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কিভাবে তথ্য দিয়ে সহায়তা করতে পারেন, ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা হয় কর্মশালায়।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল-এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

 

-সিনিউজভয়েস/জিডিটি/১৮ফেব্রু./২০

 

Please Share This Post.