ড্যাফোডিল ইউনিভার্সিটিতে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত

সিনিউজ ডেস্ক; যথাযোগ্য মর্যাদা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে আজ ১৮ অক্টোবর ২০২২ তারিখে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কনিষ্ঠ ভাই শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আমিনুল ইসলাম মিলনায়তনে “শেখ রাসেল নির্মলতার প্রতীক দূরন্ত প্রাণবন্ত নির্ভিক” শীর্ষক আলোচনা সভা ও ক্যাম্পাসের বনমায়া প্রাঙ্গনে বৃক্ষরোপণ কর্মসূচীর আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ মুক্তিযোদ্ধা, সাবেক সচিব ও পিএসসি সদস্য সিরাজ উদ্দিন আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুষ্টি ও খাদ্য প্রকৌশল বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. এম এ রহিম। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নাদির বিন আলী এবং জনসংযোগ বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মোঃ আনোয়ার হাবিব কাজল।

প্রধান অতিথির বক্তব্যে সিরাজ উদ্দিন আহমেদ বলেন, রাসেল যখন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র তখন তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অধিকাংশ সদস্যসহ তাকে নির্মমভাবে হত্যা করা হয়। তিনি আরও বলেন, শেখ রাসেলের সুন্দর মুখটি নিষ্পাপ, ভালোবাসা ও মমতার প্রতীক, যা জনগণের স্মৃতি থেকে কখনো মুছে যাবে না।

তিনি আরো বলেন, সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে হলে নতুন প্রজন্মকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য শৈশব থেকেই তাদের ভালো গুণাবলির বিকাশ ঘটাতে হবে এবং নতুন প্রজন্মকে সততা, দেশপ্রেম ও নিষ্ঠার চেতনায় লালন-পালন করতে হবে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।