ইলেকট্রনিক টোল পরিশোধ সেবায় কাজ করবে এসআর পার্সেল ও উপায়

সিনিউজ ডেস্ক: দেশের বিভিন্ন টোল প্লাজায় ইলেকট্রনিক পেমেন্ট ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে টোল পরিশোধ সুবিধা নিশ্চিত করতে সম্প্রতি এস আর পার্সেলের সাথে অংশীদারিত্ব করেছে দ্রুত বর্ধনশীল মোবাইল ফাইন্যান্সিয়াল সেবা প্রদানকারী প্রতিষ্ঠান উপায়। এই অংশীদারিত্ব দেশের ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেমকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এই চুক্তির আওতায়, সকল এস আর পার্সেল সার্ভিসের গাড়ি উপায় এর মাধ্যমে দেশজুড়ে নির্দিষ্ট কিছু জাতীয় মহাসড়ক ও সেতুর টোল প্লাজায় স্বয়ংক্রিয় এবং নিরবচ্ছিন্নভাবে টোল পরিশোধ করতে পারবে।

উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। এতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন উপায়- এর পরিচালনা পর্ষদের সদস্য এটিএম তাহমিদুজ্জামান এবং এস আর পার্সেল সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আসিফ রব্বানী।

এস আর পার্সেলের গাড়িগুলো এখন থেকে ভাঙ্গা টোল প্লাজা, ধলেশ্বরী টোল প্লাজা, চরসিন্দুর সেতু টোল প্লাজা এবং মেঘনা ও গোমতী টোল প্লাজা, এই ৪টি টোল প্লাজায় ইলেকট্রনিক টোল পরিশোধ সুবিধা গ্রহণ করতে পারবে। এছাড়া, টোল ফি পরিশোধের ক্ষেত্রে থাকছে ১০ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়ার সুযোগ। চট্টগ্রাম, সিলেট ও খুলনা বিভাগের বিভিন্ন টোল প্লাজায় খুব শীঘ্রই ডিজিটাল টোল পেমেন্ট সুবিধা চালু করতে কাজ করে যাচ্ছে উপায়।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।