রোটারিয়ান টি.আই.এম নূরুল কবীরকে বেসিসের সম্মাননা

সিনিউজ ডেস্ক: রোটারি ইন্টারন্যাশনালের ডিস্ট্রিক্ট গভর্নর নির্বাচিত হয়েছেন BASIS এর সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রোটারিয়ান টি.আই.এম নূরুল কবীর। তিনি ২০২৩-২৪ রোটারি বর্ষের জন্য রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮১ এর ডিস্ট্রিক্ট গভর্নর নির্বাচিত হয়েছেন।

ডিস্ট্রিক্ট গভর্নর নির্বাচিত হওয়ায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস ( বেসিস ) রোটারিয়ান টি.আই.এম নুরুল কবীরকে সম্মাননা দিয়েছে।

বেসিস  সচিবালয়ে অনুষ্ঠিত সম্মাননা অনুষ্ঠানে অনলাইন মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানে মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার বলেন, বেসিসের সদস্য ও  সাবেক সভাপতি হিসেবে বেসিসের নূরুল কবীরের সাফল্যে আমি গর্বিত। শিক্ষার ডিজিটাইজেশনের ক্ষেত্রে ও দক্ষ মানবসম্পদ তৈরিতে বেসিস ও রোটারিয়ানরা ডিজিটাল বাংলাদেশ নির্মাণের যোদ্ধা হিসাবে কাজ করতে পারে।

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এখন ডিজিটাল বাংলাদেশের ডিজিটাল নাগরিক। আমাদের সামনের দিনের চ্যালেঞ্জ হল ডিজিটাল প্লাটফর্মে কি করণীয় আর কি বর্জনীয় এ সম্পর্কে দেশের ডিজিটাল নাগরিকদের সচেতন করে তোলা। নাগরিকদের সচেতন করার ক্ষেত্রে বেসিস ও রোটারি ইন্টারন্যাশনাল একসাথে কাজ করতে পারে।

টি.আই.এম নূরুল কবীর বলেন, আমি দীর্ঘদিন বেসিসের সাথে কাজ করছি। বেসিসে এসে মনে হচ্ছে নিজের বাড়িতে এসেছি। বেসিস, রোটারি ইন্টারন্যাশনালসহ আমরা সকলে বাংলাদেশের উন্নয়নে কাজ করছি। বেসিস আমাকে আজ যে সম্মাননা দিল তার জন্য আমি সত্যিই গর্বিত ও আনন্দিত।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বেসিসের প্রাক্তন সভাপতি হাবিবুল্লাহ এন করিম, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা আবদুল্লাহ এইচ কাফি, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারহানা এ রহমান, ভাইস প্রেসিডেন্ট ফাইন্যান্স মুশফিকুর রহমান, ভাইস প্রেসিডেন্ট প্রশাসন শোয়েব আহমেদ মাসুদ, বিসিএস সভাপতি শাহিদ-উল-মুনীর, রোটারিয়ান মোঃ রুবায়েত হোসেন ডিস্ট্রিক্ট গভর্নর রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮১, ব্যারিস্টার মুস্তাসিম বিল্লাহ ফারুকি ডিস্ট্রিক্ট গভর্নর (নির্বাচিত) রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮১ এবং রোটারিয়ান শেখ আবুল হাশেম,চার্টার প্রেসিডেন্ট,ধানমণ্ডি সেন্টাল রোটারি ক্লাব।  বেসিসের সদস্যরা ও রোটারি ইন্টারন্যাশনালের সদস্যরা অনলাইন মাধ্যমে সম্মাননা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।