বেসিক কম্পিউটার স্কিল প্রশিক্ষণ শুরু

সিনিউজ ডেস্ক: কিশোরগঞ্জে শুরু হল ৫ দিনব্যাপী কম্পিউটার স্কিল বিষয়ক এক প্রশিক্ষণ কোর্স। শুক্রবার সকালে কিশোরগঞ্জ সদরের একরামপুর মোড়ে ফ্যামিলি টাইস কম্পিউটার ট্রেনিং সেন্টারে এটি শুরু হয়। কর্মশালাটি যৌথভাবে আয়োজন করেছে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং ফ্যামিলি টাইস ফর ওমেন ডেভলপমেন্ট। ৫ দিনব্যাপী এ কোর্সে ২০ জন তরুণ উদ্যোক্তাকে এমএস অফিস, বেসিক ই-মার্কেটিং, ভিডিও মার্কেটিং, সোশ্যল মিডিয়া মার্কেটিং, সার্চইঞ্জিন মার্কেটিং, অনলাইন আর্নিং প্রসেস এন্ড একাউন্টস ম্যানেজমেন্টস, কমিউনিকেশন, ব্র্যান্ডিং অফ নিউ বিজনেস ইন অনলাইন এবং অনলাইন বিজনেস বেনিফিটসহ অনলাইন বিজনেস এবং মার্কেটিয়ের যাবতীয় বিষয় বিনামূল্যে শেখানো হবে। কোর্সটি পরিচালনা করছেন প্রিজম প্রকল্পের জুনিয়ার এক্সপার্ট আকাশ ঘোষ। কর্মশালাটি চলবে ১৩ই এপ্রিল পর্যন্ত।

অন্যদিকে, দিনাজপুরের বীরগঞ্জে শেষ হয়েছে ‘এক্সেস টু ফিনান্স’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা। এটির যৌথ আয়োজক ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং অরোরা এন্ড কোং। প্রশিক্ষণ শেষে ২৫ জন উদ্যোক্তাকে সনদ তুলে দেন প্রিজম প্রকল্পের ব্যবস্থাপক সুপ্রিয় ভট্টাচার্য এবং অরোরার ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান বাবু। এছাড়া ঢাকায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে ছয় দিনব্যাপী এক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শেষ হয়েছে। এ আবাসিক কর্মশালাটি যৌথভাবে আয়োজন করে বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প। এতে ২৫ জন বিসিক কর্মকর্তা অংশগ্রহণ করেন। বৃহস্পতিবার বিকেলে স্কিটিতে কর্মশালার সমাপনী এবং সনদ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কিটির অধ্যক্ষ শফিকুল আলম, প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত এবং প্রিজম প্রকল্পের সিনিয়ার এক্সপার্ট আব্দুল ওয়াদুদ।

এদিকে চট্টগ্রামের সীতাকুন্ডে শেষ হল ৫ দিনব্যাপী হ্যন্ড এমব্রয়ডারী এবং বøক প্রিন্ট বিষয়ক আরো দুটি কর্মশালা। প্রশিক্ষণগুলো যৌথভাবে আয়োজন করে প্রিজম প্রকল্প এবং চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টি। এতে ৩০ জন বেকার নারীকে বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করা হয়।

 

 

Please Share This Post.