করপোরেট প্রতিষ্ঠানগুলোর জন্য ডিসকাউন্ট সহ নানা সুবিধা নিয়ে ‘ফুডপ্যান্ডা ফর বিজনেস’

সিনিউজ ডেস্ক: করপোরেট প্রতিষ্ঠানগুলোর অর্ডার প্রক্রিয়া সহজ ও সুবিধাজনক করার লক্ষ্যে সম্প্রতি ফুডপ্যান্ডা চালু করেছে ‘ফুডপ্যান্ডা ফর বিজনেস।’ করপোরেট গ্রাহকদের জন্য তৈরি এই প্ল্যাটফর্মটিতে বিশেষ ছাড়, অ্যালাওয়েন্স সেটিং অপশন, সহজে বিল পরিশোধ ও আরও অনেক সুবিধাসহ খুব সহজে অর্ডার করা যাবে। প্রতিষ্ঠানগুলোর অর্ডার অভিজ্ঞতা সমৃদ্ধ করতে, এতে রয়েছে সুবিধাজনক নেভিগেটিং সিস্টেমের সাথে আলাদা ড্যাশবোর্ড। এছাড়াও, করপোরেট গ্রাহকদের সকল কর্মীদের জন্য থাকছে বিশেষ ছাড়।

 

ফুডপ্যান্ডা ফর বিজনেসের লক্ষ্য করপোরেট প্রতিষ্ঠানগুলো অনুষ্ঠান বা বিশেষ আয়োজনে অর্ডার প্রক্রিয়া ঝামেলাহীন করা। প্ল্যাটফর্মটিতে খুব শীঘ্রই আসছে ক্যাটারিং ও প্রি-অর্ডারের অপশন। সহজভাবে বললে, ফুডপ্যান্ডা ফর বিজনেস একটি প্রতিষ্ঠানের খাবার ও খাবার সংক্রান্ত প্রয়োজনীয়তার সকল সমাধান প্রদান করবে। প্ল্যাটফর্মটির মাধ্যমে যেকোন প্রতিষ্ঠান মিটিং, করপোরেট রিট্রিট, সংবাদ সম্মেলন, অফিসে জন্মদিন পালন এবং কর্মীদের জন্য প্রতিদিনের অফিসের খাবার অর্ডার করতে পারবে। এই সেবার মাধ্যমে, ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো অফিসের প্যান্ট্রিতে খাবার মজুদ রাখা অনেক সুবিধাজনক হবে, ফলে কর্মব্যস্ত দিনে সচল থাকতে কর্মীদের জন্য স্ন্যাক্সের অভাব হবে না। এছাড়াও,  প্যান্ডামার্ট এবং শপের মাধ্যমে দৈনন্দিন ব্যবহারের পণ্য ও প্যান্ট্রি আইটেমগুলোর বিশাল সংখ্যক অর্ডার সহজেই করতে পারবে করপোরেট প্রতিষ্ঠানগুলো।

 

অর্ডার প্রক্রিয়া যতোটা সম্ভব সহজ ও সুবিধাজনক করতে ফুডপ্যান্ডা ফর বিজনেসের সকল গ্রাহকদের বিশেষ ছাড় প্রদান করা হবে। এছাড়া, ড্যাশবোর্ডের ওপর প্রতিষ্ঠানের সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকবে এবং প্রতিষ্ঠানগুলো নিজেদের প্রয়োজন অনুযায়ী এ সেবা নিজেদের মতো করে সাজাতে পারবে। উদাহরণস্বরূপ, সপ্তাহজুড়ে একাধিক অনুষ্ঠান ও মিটিং থাকলে প্রতিষ্ঠানগুলো ১৪ দিন পর্যন্ত অগ্রিম ক্যাটারিং সেবা প্রি-অর্ডার করতে পারবে (খুব শীঘ্রই আসছে ক্যাটারিং ও প্রি-অর্ডারের অপশন) ।

 

এই পোর্টালের মাধ্যমে ম্যানেজার, বিভাগীয় প্রধান এবং সংশ্লিষ্ট ব্যক্তিরা কর্মীদের দৈনিক ভাতা নির্ধারণ এবং পরিবর্তন সহজে ও দ্রুত করতে পারবেন। এর জন্য রয়েছে প্ল্যাটফর্মে তাদের ক্রেডিট লাইন, টিমের অ্যাক্সেস আপডেট এবং অর্ডার সংক্রান্ত আর্থিক কার্যকলাপ তদারকি ইত্যাদি সুবিধা। ফুডপ্যান্ডা ফর বিজনেসের একটি বিশেষ সুবিধা হচ্ছে অর্ডারের বিশদ বিবরণ এবং ইনভয়েস মাসিকভাবে তৈরি করা হয়, যার ফলে হিসাব সহজে রাখা যাবে। প্ল্যাটফর্মটি ব্যয়ের অপব্যবহার এড়াতে সহায়তা করে এবং কাগজের রিসিট রাখার প্রয়োজনীয়তা দূর করে, তাই প্রতিষ্ঠানের কর্মী ও অ্যাকাউন্টস বিভাগ উভয়েরই সময় সাশ্রয় হয়। এই প্ল্যাটফর্ম ব্যবহারে কর্মীদের ব্যয়ের রিপোর্ট পূরণ করতে হবে না এবং কর্মীদের বিল জমা দিয়ে এর জন্য অপেক্ষা করেও থাকতে হবে না। টিম যেটাই হোক কিংবা যে খাতেই ব্যবসা থাকুক, ফুডপ্যান্ডা ফর বিজনেস প্রতিষ্ঠানের প্রয়োজন পূরণে প্রতিশ্রুতিবদ্ধ। এই বিষয়টির ওপর জোর দিয়ে ফুডপ্যান্ডা ফর বিজনেসে সাইন-আপ করা সকল ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য নির্দিষ্ট অ্যাকাউন্ট ম্যানেজার নিযুক্ত করা হবে।

 

এ নিয়ে ফুডপ্যান্ডা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও সহ-প্রতিষ্ঠাতা জুবায়ের সিদ্দিকী বলেন, ‘করপোরেট প্রতিষ্ঠান এবং কর্মীদের জন্য সহজ ও সুবিধাজনক অর্ডারের অভিজ্ঞতা প্রদানের জন্য এমন একটি সেবা চালু করতে পেরে আমরা আনন্দিত। নতুন এই প্ল্যাটফর্মটি বিলিং প্রক্রিয়া সহজ ও ঝামেলামুক্ত করার পাশাপাশি এ সকল প্রক্রিয়া আরও কার্যকর ও সুবিধাজনক করে তুলবে। এ প্ল্যাটফর্মটি উন্মোচনের মাধ্যমে আমরা এখন করপোরেট গ্রাহকদের এক ব্যতিক্রমী অভিজ্ঞতা প্রদান করতে প্রস্তুত।’

 

ফুডপ্যান্ডা ফর বিজনেস ইতিমধ্যে ১৪টি দেশে এর কার্যক্রম পরিচালনা করছে এবং ৩ হাজার প্রতিষ্ঠানকে সেবা প্রদান করছে। প্ল্যাটফর্মটি সম্পর্কে জানতে: https://corporate.foodpanda.com.bd/