আইএসপিএবি’র আয়োজনে সিকিউরিটি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাজধানীর গুলশানস্থ একটি হোটেলে আজ ২৬ মে থেকে ২৮ মে ২০১৬ আইএসপি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ও আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল এর আর্থিক সহযোগিতায় Juniper Routing, Switching and Security এর উপর প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। এতে ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৫০ জন সিস্টেম ও অপারেটর ইঞ্জিনিয়ার অংশগ্রহণ করছেন।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মানিত জয়েন্ট সেক্রেটারি ফকির ফিরোজ আহমেদ, কো-অর্ডিনেটর, আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল। তিনি তার বক্তব্যে বলেন, আমরা প্রশিক্ষণের জন্য নিবেদিত। আমাদের মূল লক্ষ্য ক্যাপাসিটি বিল্ডিং। আমি মনে করি আমাদের তরুণ প্রজন্ম এই ধরনের প্রশিক্ষণ থেকে খুব ভালভাবে উপকৃত হবে। এর মধ্য দিয়ে আমাদের দেশ উন্নতির শিখরে পৌছে যাবে।

Training2

                                           Juniper Routing, Switching and Security

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইএসপিএবি’র সাধারণ সম্পাদক মো. ইমদাদুল হক। তিনি বলেন, গত ১২ বছরে আইবিপিসির সহায়তায় ৫০ সহস্রাধিক আইটি বিশেষজ্ঞকে সময়ের গুরুত্বপূর্ণ বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করেছি। আমরা চেষ্টা করবো ভবিষ্যতে প্রতি মাসেই একটি করে প্রশিক্ষণের আয়োজন করার। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সুব্রত সরকার শুভ্র, কোষাধ্যক্ষ, আইএসপিএবি ও মো. কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক, আইএসপিএবি।

তিন দিন ব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষণ দিচ্ছেন জুনিপার ট্রেনিং বিশেষজ্ঞ ওয়াসিম প্যাটেল, স্পেক্ট্রাম কনসালটেন্ট, ভারত; মো. জাহাঙ্গীর হোসেন, প্রশিক্ষণ বিশেষজ্ঞ, আর্থ কমিউনিকেশন ও মো. কামাল হোসেন, রেস কমিউনিকেশন লিমিটেড। তারা কিভাবে একটি আইএসপিতে Juniper Routing, Switching and Security নিখুঁতভাবে কনফিগার করা হয় সে সমন্ধে হাতে কলমে জ্ঞান দান করবেন এবং প্রতিষ্ঠান নিরাপদ রাখা ও টেকনিক্যাল সমস্যা হলে কিভাবে তা সমাধান করা যায় তা প্রশিক্ষণার্থীবৃন্দ এই কর্মশালার মাধ্যমে জানতে পারবে।

-সিনিউজভয়েস/ডেক্স

5 thoughts on “আইএসপিএবি’র আয়োজনে সিকিউরিটি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

  • জানুয়ারী 16, 2021 at 3:42 অপরাহ্ন
    Permalink

    Hi there, I check your new stuff daily. Your story-telling style is awesome, keep doing what you’re doing!|

  • মে 6, 2021 at 10:37 পূর্বাহ্ন
    Permalink

    Hey there, You have done a fantastic job. I will certainly digg it and for my part recommend to my friends. I am confident they will be benefited from this site.|

  • মে 11, 2021 at 10:56 পূর্বাহ্ন
    Permalink

    I wanted to thank you for this great read!! I definitely loved every bit of it. I’ve got you book marked to look at new stuff you post…|

  • মে 11, 2021 at 10:56 পূর্বাহ্ন
    Permalink

    Hi there, I found your website by means of Google while looking for a related subject, your website came up, it appears to be like good. I have bookmarked it in my google bookmarks.

  • মে 17, 2021 at 3:49 অপরাহ্ন
    Permalink

    Hi there, always i used to check blog posts here early in the dawn, for the reason that i enjoy to find out more and more.|

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।