এশিয়া প্যাসিফিক অঞ্চলে সবুজ উন্নয়ন ত্বরান্বিত করতে কাজ করবে হুয়াওয়ে

সিনিউজ ডেস্ক; এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিভিন্ন সংবাদ মাধ্যমের সাথে সম্প্রতি একটি অনলাইন গোলটেবিল আলোচনার আয়োজন করে আইসিটি অবকাঠামো এবং স্মার্ট ডিভাইস সরবরাহকারী বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হুয়াওয়ে। এই আলোচনায় এশিয়া প্যাসিফিক অঞ্চলে ডিজিটাল অর্থনীতির সবুজ এবং টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে ভূমিকা পালনের প্রতিশ্রুতি ব্যক্ত করেন হুয়াওয়ের এশিয়া প্যাসিফিকের ভাইস প্রেসিডেন্ট জে চেন ।

 

বার্সেলোনায় আয়োজিত এমডব্লিউসি২০২২ উপলক্ষ্যে এই আলোচনায় তিনি জানান, এশিয়া প্যাসিফিক অঞ্চলের কার্বন নিঃসরণ কমানোর লক্ষ্য পূরণে সহায়তা, নবায়নযোগ্য শক্তি ব্যবহারে উৎসাহ প্রদান ও সার্কুলার ইকোনমিতে অবদান রাখার চেষ্টা করা হবে। এরই সাথে ক্লিন এনার্জি উৎপাদন, ইলেকট্রিক পরিবহণ ও স্মার্ট এনার্জি সংরক্ষণকে কাজে লাগিয়ে আরও সবুজ ও টেকসই ডিজিটাল বিশ্ব তৈরির প্রচেষ্টার পাশাপাশি হুয়াওয়ে টেকসই সবুজ সমাধানে বিনিয়োগ বাড়াবে। এই ধরনের অগ্রগতির মাধ্যমে আইসিটি শিল্প অন্যান্য শিল্পকে কার্বন নিঃসরণ হ্রাসে সহায়তা করতে পারবে।

 

জে চেন আরও বলেন, “জীবনকে আরও সুন্দর, ব্যবসাকে আরও স্মার্ট আর সমাজকে আরও অন্তর্ভুক্তিমূলক করতে সহায়তা করবে এমন সমাধান তৈরিতে হুয়াওয়েতে আমরা সারা বিশ্বের ক্যারিয়ার এবং অংশীদারদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছি। আমাদের আইসিটি প্রযুক্তি বিশ্বকে আরও সবুজ ও টেকসই করে তুলতে কীভাবে সাহায্য করছে সেটাও আমরা শেয়ার করতে চাই। একসাথে সকলে মিলে আমরা সমৃদ্ধ ভবিষ্যত গড়তে পারবো।”

 

উল্লেখ্য, এশিয়া প্যাসিফিকে ডিজিটাল ইকোসিস্টেম গড়তে সহায়তা করার লক্ষ্যে গত বছর হুয়াওয়ে ঘোষণা করে যে ২০২৬ সালের মধ্যে এশিয়া প্যাসিফিকে পাঁচ লাখ ডিজিটাল ট্যালেন্ট বিকাশে ৫০ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় ৪৩০ কোটি টাকা) এবং এই অঞ্চলে স্টার্টআপ ইকোসিস্টেম তৈরিতে তিন বছরে ১০০ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় ৮৬০ কোটি টাকা) বিনিয়োগ করবে।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।