৯-১০ ডিসেম্বর দেশের প্রথম বিপিও সামিট

আগামী ৯-১০ ডিসেম্বর ঢাকায় প্রথমবারের মতো প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিপিও সামিট ২০১৫। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ এসোসিয়েশন অফ কলসেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্য) এর যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী এই সামিট অনুষ্ঠিত হচ্ছে। ৯ ডিসেম্বর সকাল ১০টায় ‘বিপিও সামিট ২০১৫’ শীর্ষক দুই দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

ব্যবসায় পরিচালনা, উন্নয়ন ও বিনিয়োগে বিশ্বের আদর্শ দেশ হিসেবে বাংলাদেশের ব্রান্ডিংয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) সম্মেলন। ‘ভিশন ২০২১’ বাস্তবায়নের দ্বারপ্রান্তে থাকা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি উন্নয়ন যে বিশ্বের বড় বড় কর্পোরেট ও ব্যক্তি মালিকানার প্রতিষ্ঠানগুলোর পরিচালনা, গ্রাহকসেবা এবং ব্যবসায়িক স্থাপনার জন্য প্রস্তুত-তারই দৃশ্যায়ন হবে এই সম্মেলনে।

‘বিপিও সামিট ২০১৫’ এর বিস্তারিত জানাতে ৭ ডিসেম্বর সোমবার রাজধানীর আগারগাঁয়ের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিস) অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দেশকে এগিয়ে নেওয়া জন্য তথ্য প্রযুক্তির বিকল্প নেই। আমাদের সরকার ক্ষমতায় আসার পর তথ্য প্রযুক্তি ক্ষেত্রে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করছে।

আয়োজন সম্পর্কে বাংলাদেশ এসোসিয়েশন অফ কলসেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্য) এর সভাপতি আহমাদুল হক ববি, দুই দিনের এই আয়োজনে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে। দেশ-বিদেশ থেকে প্রযুক্তি ক্ষেত্রে সফল ব্যক্তিদের বাংলাদেশের তরুণদের মাঝে তুল ধরা হবে। সেমিনারে বিপিও সেক্টরের সাফল্যও তুলে ধরতে হবে।

সংবাদ সম্মেলনের আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন অফ কলসেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্য) সহ-সভাপতি ওয়াহিদ শরীফ, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মাদ আমিনুল হক, ফাইন্যান্স সেক্রেটারী তানভীর ইব্রাহীম, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মো. হারুনুর রশীদ প্রমুখ।

দুই দিনের এই আয়োজনে সম্পর্কে সংবাদ সম্মেলনে জানানো হয়, বিপিওকে মূল মাধ্যমে নিয়ে আসা, দেশের তরুন তরুনীদের বেশি করে এই খাতে আগ্রহী করে তোলা এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারে আমাদের বিপিও সেক্টরের অবস্থানকে তুলে ধরার লক্ষ্য নিয়ে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.