‘৮ বছর পর লাভ দেখবে স্যাটেলাইট’

সাত থেকে আট বছরের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটের নির্মাণ খরচ উঠে আসবে। এর পর থেকে যা হবে তা লাভ বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম।

শনিবার টাঙ্গাইল সার্কিট হাউজে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ সব কথা বলেন।

তারানা বলেন, ‘আগে বাংলাদেশি চ্যানেলগুলো থেকে প্রতিবছর ১৪০ মিলিয়নের মত খরচ করে। নিজস্ব স্যাটেলাইট হওয়ার কারণে এটি এখন থেকে সাশ্রয় হবে। সাত থেকে আট বছরের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটের নির্মাণ খরচ উঠে আসবে। এর পর থেকে যা হবে তা লাভ। ইতোমধ্যেই যে সকল দেশে ফুট প্রিন্টিং আছে সে সকল দেশের সাথে ব্যবসায়ীক আলাপ চলছে। এটাতো দৃশ্যমান লাভ। আরেকটি লাভ হলো আমরা বিশ্বে স্যাটেলাইটের জন্য ৫৭তম দেশ হয়েছি। এটি একটি জাতীয় গৌরবের বিষয়।’

এসময় বিএনপির সমালোচনা করে তিনি বলেন, একটি রাজনৈতিক দল এই জাতীয় গৌরবের অংশীদার হতে পারতেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি ধন্যবাদ জানিয়ে। কিন্তু সেই গৌরবের অংশীদার তারা হতে পারেননি। বিএনপি দলের চিন্তা চেতনার বাইরে উঠতে পারেন না।

তথ্য মন্ত্রণালয় সব সময় সাংবাদিকদের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে সাংবাদিকদের জীবনযাত্রার মান উন্নয়নে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কাজ করা হয়েছে। নবম ওয়েজবোর্ডের মধ্যে ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অন্তর্ভূক্ত করার কাজ ইতোমধ্যে শুরু করা হয়েছে। আগামী দুই তিন মাসের মধ্যে অনলাইন পত্রিকার রেজিস্ট্রেশন কাজ সম্পন্ন হবে।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.