৬ হাজার ডিস্ট্রিবিউটর নিয়ে ওয়ালটনের সম্মেলন

২১ এপ্রিল শনিবার, ওয়ালটনের আয়োজনে শুরু হয়েছে দেশের ইলেকট্রনিক্স পণ্য ব্যবসায়ীদের সবচেয়ে বড় সম্মেলন। গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হেডকোয়ার্টারে ৪ দিনের এই সম্মেলনে অংশ নিচ্ছেন দেশ-বিদেশের প্রায় ৬ হাজার ব্যবসায়ী।

২১ থেকে ২৪ এপ্রিল পর্যন্ত এই সম্মেলনে অংশ নেবেন বাংলাদেশে ওয়ালটনের ২০টি অঞ্চলের এরিয়া ম্যানেজার, সার্ভিস সেন্টার প্রধান, ৮৮৭ জন ডিস্ট্রিবিউটর এবং ৪ হাজার ৬৩ জন ডিলার ও সাব-ডিলারসহ প্রায় ৬ হাজার ব্যবসায়ী।

সম্মেলনে আরো যোগ দিচ্ছেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ওয়ালটনের ডিস্ট্রিবিউটরগণ। ফলে এটি দেশীয় ও আন্তর্জাতিক ব্যবসায়ীদের মিলনমেলায় পরিণত হচ্ছে।

সম্মেলনে অংশ নেয়া ব্যবসায়ীরা সরেজমিনে ওয়ালটন কারখানার বিভিন্ন উৎপাদন ইউনিট পরিদর্শন করবেন। এ সময় তারা আধুনিক ইলেকট্রনিক্স ব্যবসার বিভিন্ন বিষয় নিয়ে দিক-নির্দেশনামূলক আলোচনা করবেন।

ওয়ালটন ডিস্ট্রিবিউটর নেটওয়ার্ক মনিটরিং বিভাগের প্রধান মোহাম্মদ রায়হান বলেন, চার দিনব্যাপী এই সম্মেলনের স্লোগান হচ্ছে ‘চলো চলো ওয়ালটনে চলো’। এটি হতে যাচ্ছে দেশের ইলেকট্রনিক্স পণ্য ব্যবসায়ীদের সর্ববৃহৎ সম্মেলন। এ রকম একটি সম্মেলন আয়োজনের উদ্দেশ্য হলো তৃণমূল থেকে আন্তর্জাতিক পর্যায়ে ওয়ালটনের বিপণন নেটওয়ার্ক আরো শক্তিশালী করা।

তিনি জানান, ২১ তারিখ শনিবার সম্মেলনের উদ্বোধনী দিনে অংশ নিচ্ছেন ওয়ালটনের ঢাকা অঞ্চলের ১ হাজার ৩৬৭ জন ডিলার এবং সাব-ডিলার। ২২ তারিখ রোববার সম্মেলনের দ্বিতীয় দিনে যোগ দেবেন ঢাকার আশপাশের অঞ্চলের ১ হাজার ৩৯৩ জন ডিলার এবং সাব-ডিলার।

সম্মেলনের তৃতীয় দিনে সোমবার উপস্থিত থাকবেন দেশের অন্যান্য অঞ্চলের ১ হাজার ২৮০ জন ডিলার এবং সাব-ডিলার। আর সম্মেলনের চতুর্থ দিনে অংশ নেবেন বাংলাদেশে ওয়ালটনের ২০টি এরিয়ার ৮৮৭ জন ডিস্ট্রিবিউটর।

এ প্রসঙ্গে ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, প্রযুক্তিপণ্যের ব্যবসায় খুব দ্রুত পরিবর্তন আসছে। এই পরিবর্তনে নেতৃত্ব দিতে নিজেকে প্রস্তুত করছে ওয়ালটন। এই সম্মেলনের মাধ্যমে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার পাশাপাশি বিশ্বের অন্যতম শীর্ষ ব্র্যান্ডে পরিণত হওয়ার লড়াইয়ে আরো একধাপ এগিয়ে যাবে বাংলাদেশের ওয়ালটন।

সম্মেলনের প্রতিদিনই থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

২৫ এপ্রিল মার্সেলের ডিস্ট্রিবিউটর সম্মেলন
২৫ এপ্রিল একই ভেন্যুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ালটন গ্রুপের আরেক ব্র্যান্ড মার্সেলের ডিস্ট্রিবিউটর সম্মেলন। যেখানে মার্সেলের ৬ শতাধিক ডিস্ট্রিবিউটর এবং উর্ধ্বতন কর্মকর্তাসহ প্রায় এক হাজার জন অংশ নেবেন।

গত বছর দেশের বাজারে মার্সেল ৩৬৩ কোটি টাকার পণ্য বিক্রি করেছে জানিয়েছেন মার্সেলের বিপণন বিভাগের প্রধান ড. মো. শাখাওয়াৎ হোসেন। তিনি বলেন, এ বছর ৬০০ কোটি টাকার পণ্য বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। যা আগের বছরের চেয়ে ৬৫ শতাংশ বেশি। এই লক্ষ্য অর্জনে মার্সেল ডিস্ট্রিবিউটরদের উৎসাহিত করাই হবে এবারের সম্মেলনের মূল লক্ষ্য।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.