৫০ লাখ টাকার অবৈধ মোবাইল ফোন-সরঞ্জামাদি জব্দ

রাজধানীর উত্তরায় অবস্থিত রাজলক্ষ্মী কমপ্লেক্স ও আমীর কমপ্লেক্সে অভিযান চালিয়ে নকল ও অবৈধ‌ভাবে আমদানি করা প্রায় ৫০ লাখ টাকা মূল‌্যের মোবাইল সেটসহ সরঞ্জামাদি জব্দ করেছে র‌্যাব এবং বিটিআরসি।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)-৭ যৌথভাবে গত ৩০ ডিসেম্বর উত্তরার এ দুটি মার্কেটে নকল ও অনুমোদনহীন এবং রাজস্ব ফাঁকি দিয়ে বিদেশ থেকে আনা মোবাইল হ্যান্ডসেট বিক্রয়কারী ১৬ প্রতিষ্ঠানে অভিযান চালায়। অভিযানে ১৮৭টি অবৈধ ও নকল মোবাইল হ্যান্ডসেট ও ট্যাব, ৪টি নকল স্মার্ট ওয়াচ, ২৪টি নকল মেমোরি কার্ড এবং ৯টি নকল আইএমইআই স্টিকার জব্দ করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ৫০ লাখ টাকা।

জব্দকৃত অবৈধ ও নকল মোবাইল হ্যান্ডসেট ও ট্যাব, নকল স্মার্ট ওয়াচ, নকল মেমোরি কার্ড এবং নকল আইএমইআই স্টিকারসমূহ পরবর্তীতে সংশ্লিষ্টদের উপস্থিতিতে ধ্বংস করার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

বিটিআরসি’র উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এবং এনফোর্সমেন্ট অ্যান্ড ইন্সপেকশন ডিরেক্টরেটের পরিচালক এম. এ. তালেব হোসেনের তত্ত্বাবধানে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ও এনফোর্সমেন্ট অ্যান্ড ইন্সপেকশন ডিরেক্টরেটের উপ-পরিচালক এস. এম. গোলাম সারোয়ারের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

 

– সিনিউজভয়েস/জিডিটি/জানু.০৬/২০

Please Share This Post.