৪ ও ৫জি প্রযুক্তি ব্যবহার উপযোগী স্মার্টফোন

গ্রাহকদের সুবিধার জন্য ভিভো আইকিউওও প্রো স্মার্টফোনটিতে ৪জি ও ৫জি উভয় প্রযুক্তি ব্যবহারের জন্য আলাদা আলাদা সংস্করণ আনল আনল চীনা বহুজাতিক প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। আইকিউওও প্রো নামের নতুন এই স্মার্টফোনটি কোম্পানির আইকিউওও সিরিজের নতুন সংস্করণ।

স্মার্টফোনটির ফাইভ জি সংস্করণে ডুয়েল সিমের (ন্যানো) একটি  সেটে ৫জি ও অন্য সেটে ৪জি সংযোগের ব্যবস্থা রয়েছে। অন্য সংস্করণটির দুটিটেই ৪জি সংযোগ ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

সম্প্রতি চীনের একটি সংবাদ সম্মেলনে স্মার্টফোনটি উন্মোচন করে ভিভো। আগামী ২ সেপ্টেম্বর থেকে চীনের বাজারে পাওয়া যাবে আইকিউওও প্রো স্মার্টফোনটি।

ভিভো আইকিউওও প্রো মডেলটিতে রয়েছে- ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, কোয়ালকম স্নাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর, ৪,৫০০ মিলিঅ্যাম্প আওয়ার ফাস্টচার্জিং ব্যাটারি ও ১২ ম্যাগাপিক্সেলের (ডুয়েল পিক্সেল) সেলফি ফ্রন্ট ক্যামেরা। এছাড়া স্মার্টফোনটিতে রয়েছে তিনটি রিয়ার ক্যামেরা যা কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার, ১৩ এমপি ওয়াইড এঙ্গেল ক্যামেরা ও ২ এমপি ডেপথ সেন্সরের সমন্বয়ে কাজ করবে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড নাইন পাই-ভিত্তিক ফানটাচ ওএস ৯ সংস্করণের অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। ৬ দশমিক ৪১ ইঞ্চি ফুল এইচডি ও সুপার অ্যামোলেড ডিসপ্লেটির রেজ্যুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল; সাথে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। প্রাথমিক পর্যায়ে স্মার্টফোনটি তিনটি রঙে পাওয়া যাবে।

আইকিউওও প্রো’র ৪জি সংস্করণটির মূল্য ৩ হাজার ১৯৮ ইয়েন যার সাথে রয়েছে ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ। অন্যদিকে ১২জিবি ও ১২৮জিবি সংস্করণটির মূল্য ৩ হাজার ৪৯৮ ইয়েন। ৫জি সংস্করণটির মূল্য ৩ হাজার ৭৯৮ ইয়েন যার সাথে রয়েছে ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ। অন্যদিকে ৮জিবি+২৫৬জিবি এবং ১২জিবি+১২৮জিবি সংস্করণের দাম হবে যথাক্রমে ৩ হাজার ৭৯৮ ইয়েন ও ৪ হাজার ৯৮ ইয়েন।

-সিনিউজভয়েস/ডেক্স/৩১আগস্ট/১৯

Please Share This Post.