২৪-২৬ জানুয়ারি ‘অজন্তা ফ্যাশন বিউটিফুল বাংলাদেশ ফটোগ্রাফি প্রতিযোগিতা’

ঢাকাঃ বাংলাদেশের পর্যটক শিল্পকে বেগবান করার নিমিত্তে সরকার ঘোষিত পর্যটক বৎসব ২০১৬ সফল করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টুরিজম ও হসপিটালিটি ম্যনেজমেন্ট ডির্পামেন্ট ও মিডিয়া কমিউনিকেশনশ প্রতিষ্ঠান ছায়াবানী’র যৌথ উদ্যোগে আগামী ২৪-২৬ জানুয়ারি ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘অজন্তা ফ্যাশন বিউটিফুল বাংলাদেশ ফটোগ্রাফি কনটেস্ট ২০১৬’।

মঙ্গলবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষনা দেয়া হয়। এই সময় উপস্থিত ছিলেন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির টুরিজম ও হসপিটালিটি ম্যনেজমেন্ট ডির্পামেন্টের প্রধান সহযোগি অধ্যাপক মাহাবুব পারভেজ। আর উপস্থিত ছিলেন, দৃক আইসিটির প্রধান নির্বাহী কর্মকর্তা এস এম আলতাফ হোসেন, ছায়াবানী’র প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ রাসেল এবং অজন্তা ফ্যাশনস লিমিটেডের প্রধান অজন্তা পাল।

এই সময় মাহাবুব পারভেজ বলেন, এই ফটোগ্রাফি প্রতিযোগিতার মাধ্যমে ২০১৬ সালের পর্যটক শিল্পে সফলতা বয়ে আনা সম্ভব। এই প্রতিযোগিতায় সারা বাংলাদেশের ফটোগ্রাফি পছন্দ করে এমন সকলেই অংশগ্রহন করতে পারবে, ফটোগ্রাফিতে প্রফেশনাল হতে হবে এমন নয়। আমাদের রয়েছে একক কিছু বৈশিষ্ট্য যা এই প্রতিযোগিতার মাধ্যমে দেশে ও বিদেশে ফুটিয়ে তুলা সম্ভব হবে। এর ফলে দেশে পর্যটক বাড়বে, দেশের উন্নয়ন হবে।

এস এম আলতাফ হোসেন বলেন, আমাদের বর্তমান সময়ে রয়েছে ১১ কোটি ফটোগ্রাফার, কারন দেশ রয়েছে ১১ কোটি মোবাইল ব্যবহারকারী। প্রত্যেকের হাতে স্মার্টফোন যার ফলে সবাই ছবি তুলতে সঙ্গম হচ্ছে। ছবি তুলার ফলে দেশের প্রত্যেক মানুষ জানতে পারছে দেশের আনাচে-কানাচে লুকিয়ে থাকা ভালো স্থানগুলো । একটি ভালো ছবি পুরো দেশকে বিশ্বের কাছে পরিচয় ধরে দেয়।

তিনি আরও বলেন, ১ একটি ছবি ১ হাজার শব্দ থেকে বেশি কাজ করে। এই ধরনের প্রতিযোগিতার ফলে দেশের তরুণ প্রজম্ম ফটোগ্রাফিতে আগ্রহ বাড়বে।

সম্মেলনে আরও জানানো হয়, আলোকচিত্র প্রতিযোগিতার মূল বিষয় থাকবে বাংলার প্রকৃতি, ইতিহাস, সাংস্কৃতি ও উৎসব তুলে ধরা। যে কেউ এই প্রতিযোগিতায় অংশগ্রহন করতে পারবেন। বিচারকমন্ডলীর বায়ে সেরা দিন প্রতিযোগি পাবেন নগদ অর্থ।

২৬ তারিখ এ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন বেসাময়িক বিমান চলাচল ও পর্যটক মন্ত্রী রাশেদ খান মেনন।

এ মেলার কো-স্পন্সর আড়শ ও ঢাকা ফটোগ্রাফি ইন্সটিটিডট আর মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল ব্রেকিংনিউজ ডটকম ডটবিডি, কালের কন্ঠ, গাজী টিভি, এবিসি রেডিও, বিনোদন ভু্বন ও ডিপিসি নিউজ ২৪ ডটকম। আর পরিবহন পার্টনার হচ্ছে সেন্ট মার্টিন পরিবহন।

এ প্রতিযোগিতা সর্ম্পকে বিস্তারিত জানতে www.chhayabanee.com

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.